বৃহস্পতিবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

নাটোরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ২৭ অক্টেবর ॥ সিংড়ায় গার্মেন্টস কর্মী স্ত্রী আসমা বেগমকে (২৩) হত্যার দায়ে স্বামী হাসানকে (২৫) মৃত্যুদ- দিয়েছে আদালত। মামলায় অভিযুক্ত ৪ জনকে বেকসুর খালাস দিয়েছে আদালত। বৃহস্পতিবার জেলা ও দায়রা জজ রেজাউল করিম এ আদেশ দেন। জানা গেছে, গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার কাকডাংগা গ্রামের বাবা-মা হারা এতিম মেয়ে আসমা বেগম ঢাকায় গার্মেন্টসে চাকরির সুবাদে নাটোরের সিংড়া উপজেলার পাকুরিয়া গ্রামের আনোয়ার আকন্দের ছেলে হাসানের সঙ্গে পরিচয় এবং বিয়ে হয়। বিয়ের সময় আসমা সঙ্গে করে একটি তালাবদ্ধ ছোট কাঠের বাক্স নিয়ে আসে। স্বামী ও শ্বশুন বাড়ির লোকজনের অনেক চেষ্টার পরও কখনই সে এই রহস্যজনক বাক্সে কি আছে তা কাউকে দেখায়নি। অবশেষে ২০১২ সালের ১৪ জুলাই রাত সাড়ে ১১টার দিকে গৃহবধূ আসমাকে বালিশ চাপা দিয়ে হত্যা করে তারা দেখতে পায় সেই কাঠের বাক্সে কোন কিছুই নেই। পরে রাতেই হাসান বাড়ির পাশের বরই গাছে আসমার লাশ ঝুলিয়ে আসমা আত্মহত্যা করেছে বলে চালানোর চেষ্টা করে।

পুকুর ভরাটের প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ নগরীর পুলিশ ক্লাব সংলগ্ন পুকুর ভরাট করে বাণিজ্যিকভাবে স্টল নির্মাণ বন্ধের দাবিতে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় নগরীর মল্লিক রোডের ওই পুকুরপাড়ে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। নদী-খাল বাঁচাও আন্দোলন বরিশালের ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধনে সরকারী বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকরা অংশগ্রহণ করেন। এ সময় বক্তব্য রাখেন নদী খাল বাঁচাও আন্দোলনের জেলার সদস্য সচিব এনায়েত হোসেন শিবলু, সদর গার্লস স্কুলের প্রধান শিক্ষক মাহাবুবা হোসেন, সংগঠক ডাঃ মণিষা চক্রবর্তী, শুভঙ্কর চক্রবর্তী, রণজিৎ দত্ত প্রমুখ। বক্তারা বলেন, পরিবেশ আইন অমান্য করে অন্যায়ভাবে পুকুরটি ভরাট করে স্টল নির্মাণ করা হচ্ছে। এতে ওই এলাকায় পরিবেশের ভারসাম্য নষ্ট হবে। এছাড়া রাস্তার অপর পাশে বালিকা বিদ্যালয় এবং মহিলা কলেজের শিক্ষার স্বাভাবিক পরিবেশ বিঘিœতের পাশাপাশি যৌন হয়রানি মাদকের আড্ডা বৃদ্ধি পাবে, যা ক্ষুদে শিক্ষার্থীদের স্বাভাবিকভাবে বেড়ে ওঠায় প্রভাব ফেলবে। তাই বক্তারা পুকুর ভরাট ও স্টল নির্মাণ বন্ধের দাবি করেন।

পাঁচ বোমাসহ ৪ জামায়াতকর্মী আটক

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ২৭ অক্টোবর ॥ কোটচাঁদপুরে ৫টি বোমাসহ জামায়াতের চার কর্মীকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার ভোরে কোটচাঁদপুর উপজেলার রুদ্রপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গোপন বৈঠক করার সময় পুলিশ তাদের আটক করে। আটককৃতরা হচ্ছে- লক্ষীকুণ্ড গ্রামের আব্দুস সবুর খান, তালশার আদর্শপাড়ার মিজানুর রহমান দর্জি, গুড়পাড়ার নজরুল ইসলাম ও বহরামপুর গ্রামের বিল্লাল হোসেন। পুলিশ জানায়, একদল জামায়াত কর্মী নাশকতা সৃষ্টির উদ্দেশ্যে রুদ্রপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গোপন বৈঠক করছিল। খবর পেয়ে পুলিশ সেখানে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্যরা পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে চারজনকে ৫টি বোমাসহ পুলিশ আটক করে। তাদের থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

বিদ্যুতস্পৃষ্টে কৃষকের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ২৭ অক্টোবর ॥ ঝিনাইগাতীতে বিদ্যুতস্পৃষ্টে আব্দুস সালাম (৫০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলার পানবর বাজারের পেছনের দিকে ওই ঘটনা ঘটে। জানা যায়, কৃষক আব্দুস সালাম বৃহস্পতিবার সকাল ৮টার দিকে গরুর ঘাস কাটার জন্য পাহাড়ের দিকে যাচ্ছিলেন। ওই সময় সেখানে বৈদ্যুতিক সংযোগ দেয়া একটি জিআই তারে তার হাত আটকে গেলে বিদ্যুতস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু ঘটে।

অবৈধ স্থাপনা উচ্ছেদ

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ খুলনা-মংলা মহাসড়কের কাটাখালী থেকে দিগরাজ পর্যন্ত প্রায় ১৫ কিমি দীর্ঘ রাস্তার দু’পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। বৃহস্পতিবার দুপুর থেকে সড়ক ও জনপথ বিভাগ এ অভিযান শুরু করে। সড়ক ও জনপথ বিভাগের স্টেট ও আইন বিভাগের কর্মকর্তা শফিকুল ইসলামের নেতৃত্বে এদিন ফয়লা বাসস্ট্যান্ড, রনসেন, ভাগাসহ গুরুত্বপূর্ণ পয়েন্টে উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। প্রায় ৫০টি পাকা-কাঁচা ঘর উচ্ছেদ করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান বলেন, বারবার নোটিশ দেয়া সত্ত্বেও অবৈধ স্থাপনা উচ্ছেদ না করায় প্রশাসনের পক্ষ থেকে উচ্ছেদে শুরু হয়েছে। এ সময় উজলকুড় ইউপি চেয়্যারম্যান গাজী আকতারুজ্জামান, হাইওয়ে পুলিশের জামাল হোসেন, নাইমুল ইসলাম উপস্থিত ছিলেন।

বিদ্যুতস্পৃষ্টে রড মিস্ত্রির মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ২৭ অক্টোবর ॥ বিদ্যুতস্পৃষ্ট হয়ে এক রড মিস্ত্রির মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকালে টাঙ্গাইল পৌর শহরে নির্মিত সমবায় মার্কেটের দ্বিতীয় তলায় এ ঘটনা ঘটেছে। নিহত শামিম ইসলাম (২৫) বগুড়া জেলার গাবতলী উপজেলার বাগবাড়িয়া গ্রামের সাইফুল ইসলামের ছেলে। প্রত্যক্ষদর্শী শ্রমিক আবু রায়হান জানান, বেলা ১১টার দিকে শামিম মার্কেটের নিচতলা থেকে দ্বিতীয় তলায় এসে একটি বৈদ্যুতিক মোটরের লাইনে সুইচ দেয়ার সময় সে বিদ্যুতস্পৃষ্ট হয়। পরে তাকে উদ্ধার করে টাঙ্গাইল মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ফেনসিডিলসহ বাবা ছেলে গ্রেফতার

স্টাফ বিপোর্টার, নীলফামারী ॥ মোটরসাইকেলে ফেনসিডিল বহনের সময় পুলিশের হাতে গ্রেফতার হয়েছে বাবা ও ছেলে। বুধবার রাত ১০টার দিকে সৈয়দপুর নীলফামারী সড়কের ঢেলাপীর পুলিশ তাদের গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে ৩০ বোতল ফেনসিডিল উদ্ধার ও মোটরসাইকেলটি জব্দ করা হয়। গ্রেফতারকৃতরা হলো দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার ফতেজংপুর উত্তর ভবানীপুর গ্রামের ওয়াহেদুল ইসলাম ও তার ছেলে ফজলে রাব্বী। বৃহস্পতিবার দুপুরে তাদের আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়।

বাল্য বিয়ে ॥ কনের বাবা কারাগারে

নিজস্ব সংবাদদাতা, ফটিকছড়ি : ২৭ অক্টোবর ॥ মায়ের আকুতি উপেক্ষা করে জোর করে ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী জান্নাতুল ফেরদৌসকে বিয়ে দেয়ার অপরাধে পিতাকে এক মাসের কারাদ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ ঘটনাটি ঘটেছে উপজেলার লেলাং ইউনিয়নের রায়পুর গ্রামের মোজাফ্ফর চৌধুরী বাড়িতে। জানা যায়, জান্নাতুল ফেরদৌস নগরীর হামজারবাগস্থ রহমানিয়া উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী। তার মাকে ছেড়ে দেবার পর সে আত্মীয়ের বাসায় থেকে লেখাপড়া করে আসছিল। এদিকে তার বাবা এনামুল হক কিশোরী কন্যাকে বিয়ে দেয়ার চেষ্টা করলে তার মা বিষয়টি লেলাং ইউপি চেয়ারম্যান মুহাম্মদ সরোয়ার উদ্দিন শাহীনকে জানায়। ইতোমধ্যে, কিশোরীর বাবা জন্ম সনদে বয়স বৃদ্ধি করতে ইউনিয়ন পরিষদে এলে চেয়ারম্যান এসব না করতে বারণ করেন। কিন্তু চেয়ারম্যানের কথা না শুনে বুধবার কিশোরীর পিতার সহযোগিতায় উপজেলার পূর্ব মাইজভান্ডার আমতলী গ্রামের মুহাম্মদ ইলিয়াছের ছেলে মুহাম্মদ রাসেলের সঙ্গে কোর্ট ম্যারেজের মাধ্যমে বিয়ের কাজ শেষ করে। এদিকে এ বাল্যবিয়ের সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ নজরুল ইসলাম স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্যের মাধ্যমে কিশোরীর পিতা মুহাম্মদ এনামকে বুধবার রাত ১০টার দিকে নির্বাহী অফিসারের কার্যালয়ে ডেকে পাঠান। রাতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ নাজিমুল হায়দার জিজ্ঞাসাবাদ করলে এনাম বাল্যবিয়ের কথা স্বীকার করেন। এ সময় এনামুল হককে ১ মাসের কারাদ- প্রদান করে কারাগারে প্রেরণ করা হয়।

পার্বত্য কমিশনের ওপর আস্থা রাখার আহ্বান

পার্বত্যাঞ্চল প্রতিনিধি ॥ পার্বত্য ভূমিবিরোধ নিষ্পত্তি কমিশনে চেয়ারম্যান বিচারপতি আনোয়ার-উল-হক সকল পক্ষকে শঙ্কিত ও আতঙ্কিত না হয়ে কমিশনের ওপর আস্থা ও বিশ্বাস রাখার পাশাপাশি সহনশীল হওয়ার অনুরোধ জানিয়ে বলেছেন, কমিশন বিরোধ নিষ্পত্তি করবে, কেউ উচ্ছেদ হবে না। তিনি বৃহস্পতিবার দুপুরে খাগড়াছড়িতে কমিশনের প্রধান কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন। তিনি বলেন, কমিশন বিরোধ নিষ্পত্তি করবে, বিচার করবে না। কমিশন প্রতিটি অভিযোগের প্রেক্ষিতে সরেজমিন মাঠে যাবে। একপক্ষীয় কোন রায় হবে না। আইনের বিধিমালা প্রণয়ন প্রসঙ্গে কমিশন চেয়ারম্যান বলেন, আইন প্রয়োগ করতে গেলে যদি প্রতিবন্ধকতা দেখা দেয় তার ওপর ভিত্তি করে বিধিমালা প্রণয়ন হবে। নতুন করে আবার আবেদনপত্র জমা নেয়া হবে কিনা এমন প্রশ্নের জবাবে পার্বত্য ভূমিবিরোধ নিষ্পত্তি কমিশনের চেয়ারম্যান বিচারপতি আনোয়ার-উল-হক বলেন, বৈঠকে আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। কাউকে বঞ্চিত করা হবে না। পূর্ব চেয়ারম্যানের মেয়াদে জমা পড়া ৪৪০৮টি আবেদনও আমলে নেয়া হবে তিনি জানান।

সীতাকুণ্ডে গাছ কাটার প্রতিবাদে বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, সীতাকুণ্ড, চট্টগ্রাম, ২৭ অক্টোম্বর ॥ সীতাকুণ্ডে সরকারী গাছ কেটে সাবাড় করেছে উপজেলার ৮নং সোনাইছড়ি ইউনিয়ন পরিষদ। এ বিষয়ে এলাকাবাসী গত বৃহস্পতিবার সকালে উপজেলা প্রশাসনকে চিঠি দিয়ে অবহিত করার পর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে মিছিল করে। জানা যায়, উপজেলার ৮নং সোনাইছড়ি ইউনিয়নের পাশে পুকুর পাড়ে শত বছরের গাছ কেটে ফেলেছে ইউনিয়ন পরিষদ। গত কয়েকদিন আগে থেকে পুকুর পাড়ের এসব গাছ কাটা হলেও চেয়ারম্যানের উদ্দ্যোগে হওয়ায় কেউ মুখ খুলেনি। তবে একের পর এক পুকুর পাড়ের গাছ কেটে ফেলায় স্থানীয় এলাকাবাসী বৃহস্পতিবার সকালে চেয়ারম্যানের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করে। এ বিষয়ে সোনাইছড়ি ইউপি চেয়ারম্যান মনির আহাম্মদ বলেন, ‘পরিষদের উদ্যোগে বিপজ্জনক ও ঝুঁকিপূর্ণ গাছগুলো আমরা কাটছি কিছু ফার্নিচার তৈরি করার জন্য। আমার প্রতিপক্ষরা আমার বিরুদ্ধে এসব অপপ্রচার চালাচ্ছে।’ গাছ কাটার বিষয়ে জানতে চাইলে সীতাকু- উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল ইসলাম ভূঁইয়া বলেন, ‘পরিষদের চেয়ারম্যান চাইলে পরিষদের সরকারী গাছ কাটতে পারবে, তবে কি কারণে কাটছে তার সঠিক ব্যাখ্যা দিতে হবে।’

শিশু হত্যাচেষ্টার প্রতিবাদে বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ২৭ অক্টোবর ॥ বড়াইগ্রামের কান্দাইল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর ছাত্র তানভীর হাসানকে (৭) গলা কেটে হত্যাচেষ্টার প্রতিবাদে এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। বৃহস্পতিবার দুপুরে আহম্মেদপুর-নাড়িবাড়ি সড়কের কান্দাইলে মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে তারা এলাকায় একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি গ্রামের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় বিদ্যালয়ের সামনে ফিরে যায়। মানববন্ধনকালে মুক্তিযোদ্ধা হযরত আলী, আহম্মেদপুর বাসস্ট্যান্ড কমিটির সাধারণ সম্পাদক আব্দুর রউফ, মাদক প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ফজলুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় তানভীরকে হত্যার চেষ্টায় জড়িতদের অনতিবিলম্বে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। মামলা সূত্রে জানা যায়, গত ২০ অক্টোবর উপজেলার কান্দাইল গ্রামের লুৎফর রহমানের ছেলে ও কান্দাইল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর ছাত্র তানভীর আহমেদ বাড়ির পাশে খেলা করছিল। এ সময় পূর্বশত্রুতার জের ধরে প্রতিবেশী আনারুল ইসলামের ছেলে নাজমুল হোসেন এবং আহসান আলীর ছেলে জুয়েল রানা তানভীরকে কান্দাইল বিলে নিয়ে যায়। পরে তারা তাকে হত্যার উদ্দেশ্যে গলায় ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে।

মাদ্রাসা শিক্ষকদের জঙ্গীবিরোধী সমাবেশ

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ মাদ্রাসা শিক্ষার মান উন্নয়ন এবং জঙ্গীবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে করণীয় শীর্ষক এক শিক্ষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার গাজীপুর সিটি কর্পোরেশনের সাইনবোর্ড এলাকায় বাংলাদেশ মাদ্রাসা শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউট ময়দানে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন গাজীপুর জেলা ও মহানগর শাখা উদ্যোগে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক এসএম আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান একেএম সাইফুল্লাহ, মাদ্রাসা অধিদফতরের মহাপরিচালক বিল্লাল হোসেন, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় সভাপতি ও দৈনিক ইনকিলাব সম্পাদক আলহাজ এএমএম বাহাউদ্দীন, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাওলানা ছাব্বির আহমেদ মোমতাজী, জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব অধ্যক্ষ ড. একেএম মাহবুবুর রহমান, বিল্লাল হোসেন, ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউটের প্রিন্সিপাল ড. আহম্মদ উল্যাহ, আজমত উল্যাহ খান, জাহাঙ্গীর আলম ও ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ।

গৃহবধূকে গণধর্ষণ ॥ গ্রেফতার ৩

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ২৭ অক্টোবর ॥ সিদ্ধিরগঞ্জে স্বামীকে হাত-পা বেঁধে রেখে এক গৃহবধূকে গণধর্ষণ করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় পুলিশ তিন ধর্ষককে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলো- সিদ্ধিরগঞ্জের আটি ওয়াপদা এলাকার নূর হোসেন, একই এলাকার আশিক ও অহিদ মিয়া। বুধবার রাতে ধর্ষিতা মামলা দায়ের করার পর বৃহস্পতিবার সকালে আটি ওয়াপদা কলোনি এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। বুধবার রাতে সিলেটের সুনামগঞ্জ থেকে সিদ্ধিরগঞ্জের আটি ওয়াপদা কলোনি এলাকায় ফুফুর বাড়িতে স্বামীসহ বেড়াতে আসেন ধর্ষণের শিকার ওই গৃহবধূ। রাতে ফুফুর বাসায় যাওয়ার সময় রাস্তায় চার যুবক ওই গৃহবধূর স্বামীকে হাত-পা বেঁধে রেখে সোহরাব ভেজিটেবল অয়েল মিল নামে পরিত্যক্ত একটি তেলের কারখানায় নিয়ে গণধর্ষণ করে।

ট্যাক্স বৃদ্ধির প্রতিবাদে চাঁপাইয়ে সমাবেশ

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার হোল্ডিং ট্যাক্স বৃদ্ধির প্রতিবাদে বৃহস্পতিবার সকালে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। পৌর ভবনের সামনে অযৌক্তিক পৌর ট্যাক্স বৃদ্ধি প্রতিরোধ কমিটির ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। প্রায় ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধনে পৌরসভার ১৫টি ওয়ার্ডের কয়েক শ’ মানুষ অংশ নেন। এ সময় বক্তব্য রাখেনÑ প্রতিরোধ কমিটির আহ্বায়ক সৈয়দ হোসেন আহম্মেদ বাদশা, সদস্য শামসুল হক, এ্যাডভোকেট মিজানুর রহমান, মনিরুজ্জামান মনির। সমাবেশ থেকে আগামী ৬ নবেম্বর পৌরসভা ঘেরাও কর্মসূচী ঘোষণা করা হয়।

মান্দায় পোল্ট্রি ফার্মে আগুন

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৭ অক্টোবর ॥ বৃহস্পতিবার দুপুরে নওগাঁর মান্দায় ভাই ভাই পোল্ট্রি ফার্মে অগ্নিকা-ের ঘটনায় পুড়ে মারা গেছে অন্তত দুই হাজার মুরগি। দুপুর ১২টার দিকে উপজেলার কশব মধ্যপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। খামার মালিক মেহের আলী জানান, তার খামারে তিন হাজার মুরগি ছিল। বেলা সাড়ে ১১টার দিকে মুরগিগুলোকে খাবার ও তত্ত্বাবধান শেষে তিনি খামার থেকে বাড়ি যান। এর কিছু পরেই খামারে আগুন ধরে যায়। তিনি জানান, বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে। এতে দেড় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি।

ছাত্রীকে টানাহিঁচড়া ॥ যুবককে পিটুনি

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নগরীর ওয়াসা মোড় এলাকায় কলেজছাত্রীকে টানাহিঁচড়া করার সময় এক যুবককে ধরে পিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছেন অভিভাবক ও স্থানীয় লোকজন। বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটে। পুলিশ ও অভিভাবকরা জানান, বাওয়া স্কুল এ্যান্ড কলেজের একাদশ শ্রেণীর এই ছাত্রী সকাল ৮টার দিকে হেঁটে ওয়াসা মোড়ের দিকে যাচ্ছিলেন। এ সময় এক যুবক অশ্লীল অঙ্গভঙ্গি করে তার পিছু নেয়। বিষয়টি লক্ষ্য করেন এক পথচারী। তিনিও পিছু নেন। কিছুদূর যাওয়ার পর ছেলেটি মেয়ের ব্যাগ ধরে টান দেয় এবং একপর্যায়ে মেয়েটির হাত ধরে টানাটানি শুরু করে। শুধু তাই নয়, তাকে বেবিট্যাক্সিতে টেনে ওঠানোর চেষ্টাও করে। মেয়েটি বাধা দিলেও ছেলেটি সে চেষ্টা চালিয়ে যায়। একপর্যায়ে পথচারী এবং অভিভাবকরা জড়ো হয়ে ওই যুবককে ধরে ফেলেন। সঙ্গে সঙ্গে ছুটে আসে পুলিশও। লোকজন তাকে পিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেন।

প্রতিপক্ষের আঘাতে নারী জখম

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ বসতভিটার সীমানা সংক্রান্ত বিরোধের জের ধরে রাজশাহী নগরীতে পুষ্প বেগম (২৬) নামের এক নারীকে হাঁসুয়া দিয়ে কুপিয়ে জখম করেছে আরেক নারী। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে নগরীর টিকাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় অভিযুক্ত শারমিন বেগমকে আটক করেছে পুলিশ। শারমিন একই এলাকার আলমগীর হোসেনের স্ত্রী। হামলার শিকার পুষ্প হাকিম বিশ্বাসের স্ত্রী। তাকে গুরুতর অবস্থায় রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুষ্পর মা সুফিয়া বেগম জানান, আলমগীর হোসেনের সঙ্গে বাড়ির সীমানা নিয়ে বিরোধ চলছিল তার জামাই হাকিম বিশ্বাসের। এ নিয়ে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে আলমগীরের সঙ্গে কথা কাটাকাটি চলছিল মেয়ে পুষ্পর। এর একপর্যায়ে আলমগীর ও তার স্ত্রী শারমিন পুষ্পর ওপর আক্রমণ করে। এ সময় শারমিন একটি হাঁসুয়া নিয়ে এসে পুষ্পর মাথায় আঘাত করে। এতে পুষ্পর মাথায় মারাত্মক জখম হয়।

বখাটে যুবক কারাগারে

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ২৭ অক্টোবর ॥ ভাঙ্গায় এক স্কুলছাত্রীকে যৌন হয়রানির দায়ে বাবু খলিফা (২৩) নামে এক যুবককে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। বাবু উপজেলার কালামৃধা ইউনিয়নের ভাসড়া গ্রামের তোতা খলিফার ছেলে। জানা যায়, ভাসড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর এক ছাত্রীকে কয়েকদিন ধরে ওই যুবক উত্ত্যক্ত করছিলেন। বুধবার বিকেলে ওই ছাত্রী দেওড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মডেল টেস্ট পরীক্ষা শেষে বাড়ি ফেরার সময় পথরোধ করেন বাবু খলিফা। এ ঘটনায় ওই ছাত্রীকে বহনকারী ভ্যানচালক প্রতিবাদ করলে তাকেও মারধর করেন বাবু ও তার সহযোগীরা।

ডাকাত সন্দেহে আটক

নিজস্ব সংবাদদাতা, কেরানীগঞ্জ, ২৭ অক্টোবর ॥ জিনজিরা বাসরোড এলাকায় কালাচাঁন প্লাজায় গোবিন্দ জুয়েলারি দোকানে ডাকাতি ঘটনায় জড়িত থাকা সন্দেহে বৃহস্পতিবার দুপুরে মমিন হোসেন নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে গোয়েন্দা পুলিশ ও কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ জিনজিরা বাসরোড এলাকায় কালাচাঁন প্লাজার ৬ষ্ঠ তলার ফ্ল্যাটের ভাড়াটিয়া মমিন হোসেনকে আটক করে। মমিন জিনজিরা হুক্কাপট্টি এলাকার হাবিব মিয়ার ছেলে।

চাঁদাবাজির অভিযোগে রসিক কাউন্সিলর গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, রংপুর, ২৭ অক্টোবর ॥ রংপুর সিটি কর্পোরেশনের ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোকলেছুর রহমান তরুকে (৪৫) চাঁদাবাজির অভিযোগে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার রাতে শহরের ধাপ মেডিক্যাল এলাকায় একটি ডায়াগনস্টিক সেন্টারে চাঁদাবাজি করতে গিয়ে হাতে নাতে ধরা পড়েন তিনি। তরু ওই ওয়ার্ডের খটখটিয়া গ্রামের জয়নাল আবেদীনের ছেলে। পুলিশ জানায়, বুধবার রাত ১১টার দিকে কাউন্সিলর তরু ৪/৫ সহযোগীসহ ধাপ মেডিক্যাল এলাকার ল্যাব এইড লিমিটেড (ডায়াগনস্টিক) সেন্টারে গিয়ে ১ লাখ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা দিতে রাজি না হওয়ায় ল্যাব এইডে কর্মরত ব্যক্তিদের মারধর শুরু করে তরু ও তার লোকেরা। বিষয়টি পুলিশকে অবহিত করলে পুলিশ তরুকে আটক করে। এ সময় অন্যরা পালিয়ে যেতে সক্ষম হয়।

শীর্ষ সংবাদ:
মোংলা বন্দরে টেনিস বলের পরিবর্তে ৪ কন্টেইনারে আমদানি নিষিদ্ধ আফিম         জাতীয় শোকদিবস উপলক্ষে ধানমন্ডি-বনানীতে আবাসিক হোটেল বন্ধ         বাংলাদেশের সঙ্গে বাণিজ্য বৃদ্ধি করতে আগ্রহী আলজেরিয়া : বাণিজ্যমন্ত্রী         ‘১লা অক্টোবরের মধ্যে সব সংস্থাকে সিটি কর্পোরেশনের সাথে সমন্বয়ে আসতে হবে’         শোধরানো হবে প্রকল্পের অস্বাভাবিক খরচ         ঢাকায় ডি-এইট সম্মেলন জানুয়ারিতে         মালিকরাও প্রত্যাহার চান বাসের বর্ধিত ভাড়া         ‘ট্রেনের টিকিট হস্তান্তর করলে তিন মাসের জেল’         এবার টেলিভিশনের পর্দায় ‘হাসিনা: আ ডটার’স টেল’         জাতীয় শোক দিবস উপলক্ষে ডিএমপির নির্দেশনা         রিজেন্ট-জেকেজি সম্পর্কে যা জানি বলেছি : সাবেক স্বাস্থ্য মহাপরিচালক         করোনা আক্রান্ত কানিজ আলমাস আইসিইউতে         মীরজাদি সেব্রিনা ফ্লোরাকে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নিয়োগ         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৪৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬১৭         ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে যুদ্ধবিধ্বস্ত দেশকে ধ্বংস করা হয়েছে ॥ তথ্যমন্ত্রী         দেশের ৮ বিভাগে হচ্ছে ক্যানসার-কিডনি-হৃদরোগের চিকিৎসার বিশেষ হাসপাতাল         এসকে সিনহার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা         বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক সুস্থ ও সবল আছে ॥ খালিদ মাহমুদ         কুড়িগ্রামে বাসচাপায় এক পরিবারের তিনজনসহ নিহত ৪         স্বাস্থ্য অধিদফতরের সাবেক ডিজিকে দুদকে জিজ্ঞাসাবাদ        
//--BID Records