শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আওয়ামী লীগ কাউন্সিল থেকে দেশবাসীকে কিছু দিতে পারেনি- ফখরুল

স্টাফ রিপোর্টার ॥ আওয়ামী লীগ জাতীয় কাউন্সিল থেকে দেশবাসীকে কিছু দিতে পারেনি বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার সন্ধ্যায় ঢাকা রিপোর্টার্সতে ‘জিয়া সাইবার ফোর্স’ নামক একটি সংগঠন আয়োজিত আলোচনা সভায় প্রধন অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

অবিলম্বে রামপাল বিদ্যুৎ প্রকল্প বাতিলের দাবি জানিয়ে ফখরুল বলেন, তা না হলে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এ প্রকল্প বাতিল করতে সরকারকে বাধ্য করা হবে। তিনি বলেন, রামপাল ইস্যুতে বিছিন্নভাবে কোনো কিছু করা যাবে না। শ্রদ্ধেয় আনু মোহাম্মাদ স্যাররা যে আন্দোলন করছে সেই আন্দোলনকে আমরা সর্মথন করি। তাদের উচিত হবে আমাদের এই সমর্থনটাকে গ্রহণ করা এবং সমগ্র জাতিকে এব্যাপারে ঐক্যবদ্ধ করার জন্য এগিয়ে আসা।

ফখরুল বলেন, রামপালের ব্যপারে প্রথমে খুলনার জনগণকে এর সঙ্গে সম্পৃক্ত করতে হবে। তার পরেই সমগ্র দেশের মানুষকে সম্পৃক্ত করতে হবে। আওয়ামী লীগকে উদ্দেশে করে মির্জা ফখরুল বলেন, কাউন্সিল থেকে আপনারা কিছু দিতে পারেননি। অথচ দেশের জনগণ আপনাদের দিকে তাকিয়ে ছিলো কিভাবে একটি সুষ্ঠু নির্বাচন দেবেন তার পথ নির্দেশনার জন্য। কিন্তু আপনারা সেই পথ নির্দেশনা দিতে পারেন নি।

বিএনপি মহাসচিব বলেন, শুধু-ভয়ভীতি ত্রাস সৃষ্টি করে দেশের মানুষকে বেশী দিন আটকিয়ে রাখা না। আর আটকে রাখতে পারবে না বলেই সরকার একের পর এক ভুল করে চলেছে। দলের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আমাদেরকে একটা কথা মনে রাখতে হবে, আমরা যদি নিজেরা নিজেদের পায়ে দাড়াতে না পারি , আমাদের ওপর আগ্রাসন ও আক্রমণ যদি আমরা প্রতিরোধ না করতে পারি তাহলে অন্য কেউ এসেছে সেটা করে দিয়ে যাবে না। এর জন্য যে বিষয়টি সবচেয়ে বেশী প্রয়োজন সেটা হলো ঐক্য, ঐক্য এবং ঐক্য। এর কোনো বিকল্প নেই। জাতীয় ঐক্য সৃষ্টি করে আমাদের অগ্রাসণ প্রতিরোধ করতে হবে।

আয়োজক সংগঠনের সভাপতি অহিদুজ্জামান দীপুর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালাম, হাবিবুর রহমান হাবিব, দলের সাংগঠনিক সম্পাদক ইমরান সালেহ প্রিন্স প্রমুখ।

শীর্ষ সংবাদ:
ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী         আগামী ১৪ জুলাই বগুড়া-১, যশোর-৬ আসনে উপ-নির্বাচন         রাজধানীতে ৮ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা         জমি ও ফ্ল্যাটের রেজিস্ট্রেশন ফি কমিয়েছে সরকার         ডোনাল্ড ট্রাম্পকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা         দেশে করোনা ভাইরাসে মৃত্যু ২ হাজার ছুঁইছুঁই, নতুন আক্রান্ত ৩২৮৮         ঈদের আগেই শ্রমিকের বেতন-ভাতা পরিশোধের আহ্বান কাদেরের         এক কোটি ৬৮ লাখ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে সরকার         বিএসএমএমইউতে করোনা ভাইরাসের রোগী ভর্তি শুরু         ওয়ারীতে লকডাউন কার্যকর         করোনা ভাইরাস ॥ চবি ক্যাম্পাস লকডাউন         মুগদা হাসপাতালে মারধরের ঘটনায় দুই আনসার প্রত্যাহার         বিমানের সিঙ্গাপুর-মালয়েশিয়া ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত স্থগিত         ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাস্টেক্স         গাজীপুরে সড়ক দুর্ঘটনায় গার্মেন্টসের দুই নারী শ্রমিক নিহত         করোনা ভাইরাসে পিআরএলে থাকা যুগ্মসচিবের মৃত্যু         লক্ষ্মীপুরে ট্রাক-পিকআপ সংঘর্ষে দুই চালক নিহত        
//--BID Records