রবিবার ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আওয়ামী লীগ কাউন্সিল থেকে দেশবাসীকে কিছু দিতে পারেনি- ফখরুল

স্টাফ রিপোর্টার ॥ আওয়ামী লীগ জাতীয় কাউন্সিল থেকে দেশবাসীকে কিছু দিতে পারেনি বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার সন্ধ্যায় ঢাকা রিপোর্টার্সতে ‘জিয়া সাইবার ফোর্স’ নামক একটি সংগঠন আয়োজিত আলোচনা সভায় প্রধন অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

অবিলম্বে রামপাল বিদ্যুৎ প্রকল্প বাতিলের দাবি জানিয়ে ফখরুল বলেন, তা না হলে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এ প্রকল্প বাতিল করতে সরকারকে বাধ্য করা হবে। তিনি বলেন, রামপাল ইস্যুতে বিছিন্নভাবে কোনো কিছু করা যাবে না। শ্রদ্ধেয় আনু মোহাম্মাদ স্যাররা যে আন্দোলন করছে সেই আন্দোলনকে আমরা সর্মথন করি। তাদের উচিত হবে আমাদের এই সমর্থনটাকে গ্রহণ করা এবং সমগ্র জাতিকে এব্যাপারে ঐক্যবদ্ধ করার জন্য এগিয়ে আসা।

ফখরুল বলেন, রামপালের ব্যপারে প্রথমে খুলনার জনগণকে এর সঙ্গে সম্পৃক্ত করতে হবে। তার পরেই সমগ্র দেশের মানুষকে সম্পৃক্ত করতে হবে। আওয়ামী লীগকে উদ্দেশে করে মির্জা ফখরুল বলেন, কাউন্সিল থেকে আপনারা কিছু দিতে পারেননি। অথচ দেশের জনগণ আপনাদের দিকে তাকিয়ে ছিলো কিভাবে একটি সুষ্ঠু নির্বাচন দেবেন তার পথ নির্দেশনার জন্য। কিন্তু আপনারা সেই পথ নির্দেশনা দিতে পারেন নি।

বিএনপি মহাসচিব বলেন, শুধু-ভয়ভীতি ত্রাস সৃষ্টি করে দেশের মানুষকে বেশী দিন আটকিয়ে রাখা না। আর আটকে রাখতে পারবে না বলেই সরকার একের পর এক ভুল করে চলেছে। দলের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আমাদেরকে একটা কথা মনে রাখতে হবে, আমরা যদি নিজেরা নিজেদের পায়ে দাড়াতে না পারি , আমাদের ওপর আগ্রাসন ও আক্রমণ যদি আমরা প্রতিরোধ না করতে পারি তাহলে অন্য কেউ এসেছে সেটা করে দিয়ে যাবে না। এর জন্য যে বিষয়টি সবচেয়ে বেশী প্রয়োজন সেটা হলো ঐক্য, ঐক্য এবং ঐক্য। এর কোনো বিকল্প নেই। জাতীয় ঐক্য সৃষ্টি করে আমাদের অগ্রাসণ প্রতিরোধ করতে হবে।

আয়োজক সংগঠনের সভাপতি অহিদুজ্জামান দীপুর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালাম, হাবিবুর রহমান হাবিব, দলের সাংগঠনিক সম্পাদক ইমরান সালেহ প্রিন্স প্রমুখ।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪০৫০৯৩৩৮
আক্রান্ত
১৫৬৫১৭৪
সুস্থ
২১৭৭৯৮৫৯০
সুস্থ
১৫২৭৩৩৩
শীর্ষ সংবাদ:
দেশ বিক্রি করে ক্ষমতায় আসব না ॥ বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         নিরাপদে দেশে ঢুকছে ভয়ঙ্কর আইস         দিগঙ্গনার অঙ্গন আজ পূর্ণ তোমার দানে ॥ এসেছে হেমন্তলক্ষ্মী         করোনাপরবর্তী স্বাভাবিক জীবনে ছন্দপতন         ‘আগের রাতেই মণ্ডপে কেউ কোরান শরীফ রেখে যায়’         ২৩ অক্টোবর সারাদেশে ছয় ঘণ্টার গণঅনশন         উন্নয়নে পিছিয়ে নেই শেরপুর         পাকিস্তানী যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নিতে হবে         সরকারের সঙ্গে আলেম ওলামাদের কোন বিরোধ নেই         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৫ জনসহ নিহত ৭         বগুড়ায় ১৪ বেইলি ব্রিজ সরিয়ে নতুন সেতু নির্মাণ শুরু হচ্ছে         করোনায় দেশে ৬ জনের মৃত্যু         করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিচারের আওতায় আনা হবে’         ঢাকামুখী অভিবাসন রোধ করতে হবে : মেয়র তাপস         রবিবার ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু         প্রতিদিন ৪০ হাজার স্কুল শিক্ষার্থী টিকা পাবে ॥ মাউশি         ইভ্যালির ওয়েবসাইট বন্ধ         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ১৮৩ জন হাসপাতালে         বিদেশে এনআইডির জন্য বরাদ্দ ১০০ কোটি টাকা