বুধবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

মেধা যাচাই ও গুণীজন সম্মাননা

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ জেলার বেলকুচি উপজেলার তামাই ‘সোলায়মান হোসেন ফাউন্ডেশনের’ উদ্যোগে গুণীজন সম্মাননা ও গেট অব নলেজ মেধা যাচাই প্রতিযোগিতায় বিজয়ী ছাত্রছাত্রীদের মাঝে শুক্রবার রাতে ক্রেস্ট ও পুরস্কার বিতরণ করা হয়েছে। তামাই বহুমুখী উচ্চ বিদ্যালয় চত্বরে এই অনুষ্ঠানে ফাউন্ডেশনের সভাপতি সোলায়মান হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয় মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক ও কলেজ পরিদর্শক ড. মোঃ শামসুদ্দীন ইলিয়াস। বিশেষ অতিথি ছিলেন জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালের চক্ষু প্লাস্টিক সার্জারি বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ গোলাম হায়দার, সমাজসেবক সোহেলী সরকার রোজী, বাংলাদেশ সংবাদ সংস্থার বার্তা সম্পাদক রুহুল গনি জ্যোতি, ইউপি চেয়ারম্যান গাজী ফজলুল হক ভাসানী, সাবেক চেয়ারম্যান সামসুল হক খান ও বিশিষ্ট সমাজসেবক ফজলার রহমান তালুকদার প্রমুখ। পরে সমাজসেবা ও শিক্ষায় এবিএম ওসমান গনি সরকারসহ ৮ জনকে মরণোত্তর সম্মাননা এবং এলাকার চারটি শিক্ষা প্রতিষ্ঠানের ৮ম শ্রেণীর ৭ জনকে শিক্ষাবৃত্তি ও সম্মাননা প্রদান করা হয়।

বিদ্যুতস্পৃষ্টে শিশুর মৃত্যু

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সিরাজদিখানে বিদ্যুতস্পৃষ্টে রিহান (২) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। শিশুটি উপজেলার মধ্যপাড়া গ্রামের সুমনের ছেলে। শনিবার সকাল ১০টায় নিজ ঘরে শিশুটি বিদ্যুতস্পৃষ্ট হয়।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ দুলাল হোসেন জানান, বেলা ১১টার দিকে শিশুটিকে হাসপাতালে নিয়ে আসে। এরপর আমরা ইসিজি করে নিশ্চিত করা হয়েছে শিশুটি হাসপাতালে নিয়ে আসার আগেই মারা গেছে। নিজঘরে অসাবধনাতায় শিশুটি বিদ্যুতস্পৃষ্ট হয়।

ব্যবসায়ীর টাকা ছিনতাই ॥ প্রতিবাদে বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর, কুষ্টিয়া, ২২ অক্টোবর ॥ সার ব্যবসায়ী ও বিকাশ এজেন্ট নূর আলমের তিন লাখ ২৪ হাজার টাকা ছিনতাই করে নিয়ে গেছে ছিনতাইকারীরা। শুক্রবার রাত সাড়ে ৭টার দিকে পিয়ারপুর ইউনিয়নের কামালপুর ঈদগাঁ গোরস্থান সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। এদিকে এ ঘটনার প্রতিবাদে দোষীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে শনিবার সকাল ৮টার সময় কামালপুর বাজারের সকল ব্যবসায়ী দোকান বন্ধ রেখে বিক্ষোভ সমাবেশ করেছে। জানা গেছে, ঘটনার রাতে কামালপুর বাজারের সাধারণ সম্পাদক সার ও বিকাশ এজেন্ট নূর আলম দোকান থেকে হেঁটে বাড়ি ফেরার পথে পূর্ব থেকে ওৎ পেতে বসে থাকা ৩-৪ জনের সংঘবদ্ধ ছিনতাইকারীরা পেছন দিক থেকে গামছা দিয়ে নূর আলমের চোখ বেঁধে তার তিন লাখ ২৪ হাজার টাকা ও বিকাশ এজেন্টের মোবাইলসহ টাকার ব্যাগটি ছিনতাই করে নিয়ে রাস্তার পার্শ^বর্তী পুকুরের মধ্যে তাকে ধাক্কা মেরে ফেলে দেয়। নূর আলমের চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে তারা পালিয়ে যায়। এ ঘটনায় নূর আলম বাদী হয়ে দৌলতপুর থানায় অভিযোগ দাখিল করেছেন। এদিকে এ ঘটনার প্রতিবাদে বক্তব্য রাখেন বাজার কমিটির সভাপতি সোহেল রানা বুলবুল, নূরুজ্জামান মেম্বর, মিঠু মেম্বর, হান্নান মেম্বর, ব্যবসায়ী পাপ্পু, নুর ইসলাম, মুক্তার, আনার, রবজেল, আতিয়ার, নজরুল, শিবলী আল ফারুক ও লতিফ ডাক্তার।

ট্রেনে কাটা পড়ে রোহিঙ্গা নারীর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, ২২ অক্টোবর ॥ ট্রেনে কাটা পড়ে পটিয়ায় রোহিঙ্গা এক নাগরিকের স্ত্রী নিহত হয়েছেন। নিহতের নাম মমতাজ বেগম (২২)। চট্টগ্রাম-দোহাজারী রুটের পটিয়া পৌর সদরের বাহুলী এলাকায় শনিবার সকাল ৭টায় এ ঘটনা ঘটে। পুলিশ জানায়, রোহিঙ্গা নাগরিক মোহাম্মদ জাহাঙ্গীর দীর্ঘদিন পটিয়া পৌর সদরের বাহুলী এলাকায় ভাড়া বাসা নিয়ে বসবাস করে আসছিল। শনিবার সকালে দোহাজারী ছেড়ে আসা চট্টগ্রামমুখী ট্রেনে কাটা পড়ে মমতাজের শরীর সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে যায়।

৬ জুয়াড়ি আটক

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ চারঘাটে জুয়ার আসরে অভিযান চালিয়ে ছয় জুয়াড়িকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলোÑ উপজেলার জাগীরপাড়া গ্রামের কাওছার আলী, মনির, গফুর, আব্দুল হান্নান, শাহাবুল ইসলাম ও ওমরগাড়ী গ্রামের সেলিম রেজা। শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে জাগীরপাড়া গ্রামের একটি পেয়ারাবাগান থেকে জুয়া খেলার সময় হাতেনাতে তাদের আটক করা হয়েছে বলে জানান থানার ওসি নিবারণ চন্দ্র বর্মণ।

জীবনানন্দের প্রয়াণ দিবস পালন

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ বনলতা সেনের সৃষ্টিকারী আধুনিক বাংলার কবি জীবনানন্দ দাশের প্রয়াণ দিবসে শনিবার দিনভর বরিশালে ব্যাপক কর্মসূচী পালিত হয়েছে। সকাল সাড়ে ৯টায় নগরীর জীবনানন্দ দাশ সড়কের জীবনানন্দ দাশ স্মৃতি মিলানয়তন ও পাঠাগার কমপ্লেক্সে (জীবনানন্দ অঙ্গন) কবির প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন করেন জাতীয় কবিতা পরিষদের বরিশালের নেতৃবৃন্দ। পরে সকাল ১০টায় আড্ডা ধানসিঁড়ির নেতৃবৃন্দ কবির প্রতিকৃতিতে শ্রদ্ধা জ্ঞাপন করেন। এ সময় উপস্থিত ছিলেনÑ কবি আসাদ চৌধুরী, জাতীয় কবিতা পরিষদের বরিশালের সভাপতি তপঙ্কর চক্রবর্তী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক বিশ্বজিৎ ঘোষ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক অনিরুদ্ধ কাহালি, আড্ডা ধানসিঁড়ির সংগঠক মুহম্মদ মহসিন, জাতীয় কবিতা পরিষদের বরিশালের যুগ্ম-সাধারণ সম্পাদক অনিন্দ্র দীপ, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান প্রমুখ। অপরদিকে আড্ডা ধানসিঁড়ির আয়োজনে কবি আড্ডা ও কবিতা পাঠ অনুষ্ঠিত হয়। এছাড়া জীবনানন্দ পুরস্কার ২০১৬ উপলক্ষে দিনব্যাপী নগরীর রায় রোড খেয়ালী থিয়েটার কার্যালয়ের কর্মবীর আব্দুল খালেক খান গণপাঠাগারে ব্যাপক কর্মসূচী পালিত হয়। জাতীয় কবিতা পরিষদের সদস্যরা সকাল ৯টায় কবির নামাঙ্কিত লাইব্রেরিতে স্থাপিত ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে আড্ডা ধানসিঁড়ি ও জীবনানন্দ পুরস্কার-২০১৬-এর নেতৃবৃন্দ কবির প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর নগরীর খেয়ালী গ্রুপ থিয়েটারে শুরু হয় কবিতা পাঠের আসর। অপরদিকে বিশ্ব সাহিত্য কেন্দ্র পাঠচক্র বরিশালের আয়োজনে সকাল ৭টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত কবি জীবনানন্দ দাশের মৃত্যুবার্ষিকী উপলক্ষে কবির স্মৃতিবিজড়িত ঝালকাঠির ধানসিঁড়ি নদী ভ্রমণ, আলোচনা, সঙ্গীতানুষ্ঠান ও কবিতা পাঠের আসরের অনুষ্ঠিত হয়।

জুয়ার আড্ডা উচ্ছেদ

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ২২ অক্টোবর ॥ মাগুরা সদর উপজেলার ঘোড়ানাচ গ্রামে জুয়ার আড্ডা শুক্রবার রাত ৯টার দিকে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে বন্ধ করে দিয়েছে। মাগুরার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়ারুল ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত সদর উপজেলার ঘোড়ানাচ গ্রামে জুয়ার আড্ডায় অভিযান চালালে জুয়াড়িরা পালিয়ে যায় । এ সময় অনুমতি ছাড়া ভাবগান আয়োজন করায় জনৈক করিম মিয়াকে ৫শ’ টাকা জরিমানা করা হয়। মঞ্চ ও জুযার আড্ডা উচ্ছেদ করা হয়।

শীর্ষ সংবাদ:
স্বপ্ন পূরণে ভাগ্য বদল ॥ পদ্মা সেতু নামেই ২৫ জুন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         রোহিঙ্গারা অপরাধে জড়াচ্ছে প্রত্যাবাসন অনিশ্চয়তায়         ১৩৫ বিলাসবহুল পণ্যে ২০ ভাগ নিয়ন্ত্রণমূলক শুল্ক আরোপ         আমি ত্রাস সঞ্চারি ভুবনে সহসা সঞ্চারি ভূমিকম্প...         দিনের ভোট দিনেই হবে, রাতে হবে না ॥ সিইসি         সম্রাটকে জামিন না দিয়ে কারাগারে পাঠালেন আদালত         হাতিরঝিলের পানির ক্ষতি করা যাবে না ॥ হাইকোর্ট         এগিয়ে যাওয়ার লক্ষ্যে লড়ছে দুদল         মাঙ্কিপক্সের প্রবেশ রোধে সর্বোচ্চ সতর্ক হতে হবে         ঢাবিতে ছাত্রলীগ ছাত্রদল সংঘর্ষ ॥ আহত ৩০         জামায়াতের সঙ্গেও সংলাপে বসবে বিএনপি ॥ ফখরুল         সিলেটে বন্যার পানি নামছে ধীরে, নানা সঙ্কট         জলাবদ্ধতা থেকে এবারের বর্ষায়ও মুক্তি মিলছে না চট্টগ্রামবাসীর         শেখ হাসিনা সরকার পাহাড়ে শান্তি ফিরিয়ে এনেছে ॥ কাদের         প্রত্যাবাসন নিয়ে রোহিঙ্গারা দীর্ঘ অনিশ্চয়তার কারণে হতাশ হয়ে পড়ছে : প্রধানমন্ত্রী         হাতিরঝিলে স্থাপনা উচ্ছেদসহ ওয়াটার ট্যাক্সি নিষিদ্ধে রায় প্রকাশ         মাদকাসক্ত সন্তানকে গ্রেফতারে বাবা-মা আসেন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         রোহিঙ্গা শরণার্থীদের স্বেচ্ছায় প্রত্যাবাসনই স্থায়ী সমাধান         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন