মঙ্গলবার ১১ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আওয়ামী লীগের কাউন্সিলে খালেদা ও ফখরুলকে আমন্ত্রণ

স্টাফ রিপোর্টার ॥ আওয়ামী লীগের ২০তম জাতীয় কাউন্সিলে আমন্ত্রণ জানানো হয়েছে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ও দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে। বৃহস্পতিবার বেলা এগারোটায় আওয়ামী লীগের পক্ষ থেকে দলের উপ-দফতর সম্পাদক এ্যাডভোকেট মৃণাল কান্তি দাসের নেতৃত্বে ৫ সদস্যের একটি প্রতিনিধি দল নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে আমন্ত্রণপত্র পৌঁছে দেন। আমন্ত্রণপত্র দুটি গ্রহণ করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এদিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগের কাউন্সিলে অংশ নেব কি না পরে সিদ্ধান্ত হবে।

বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে দলের চেয়ারপার্সন খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আমন্ত্রণপত্র দেয়ার পর সেখানে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মৃণাল কান্তি দাস বলেন, জামায়াত ছাড়া সকল গণতান্ত্রিক রাজনৈতিক দলকে আমাদের কাউন্সিলে দাওয়াত দিয়েছি। এরই অংশ হিসেবে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আমন্ত্রণ জানানো হয়েছে। আশা করি তারা আওয়ামী লীগের কাউন্সিলে উপস্থিত থাকবেন।

আওয়ামী লীগের কাউন্সিলে অংশ নেব কিনা পরে সিদ্ধান্ত হবে- ফখরুল ॥ আওয়ামী লীগের ২০তম জাতীয় কাউন্সিলে বিএনপি অংশ নেবে কি না সে ব্যাপারে পরে সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে যৌথসভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগের কাউন্সিলে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ও আমাকে আমন্ত্রণ জানানোর জন্য আওয়ামী লীগকে ধন্যবাদ জানাই। তবে আমরা খুশি হতাম যদি তারা বিএনপির কাউন্সিলে আসতেন। দুঃখজনক হলেও সত্য বিএনপির কাউন্সিলে আওয়ামী লীগকে আমন্ত্রণ জানানো হয়েছিল। তারা আমন্ত্রণ তো গ্রহণ করেনইনি, বিভিন্নভাবে বিএনপির কাউন্সিলে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছেন। বিএনপি ইতিবাচক রাজনীতি করে এবং বিশ্বাস করে। তাই বিএনপি প্রত্যাশা করেছিল অন্যান্য রাজনৈতিক দলের মতো ক্ষমতাসীন দল আওয়ামী লীগও বিএনপির কাউন্সিলে উপস্থিত থেকে গণতান্ত্রিক রাজনীতি পরিবর্তনে নতুন ধারার শুভ সূচনা করবেন।

৭ নবেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করতে চায় বিএনপি ॥ ৭ নবেম্বর ‘বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করতে চায় বিএনপি। এ জনসভা করার অনুমতি পেতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করবে দলটি। এছাড়াও দিবসটি উপলক্ষে আরও ১০ দিনের কর্মসূচী ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত যৌথসভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

যৌথসভা শেষে সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ৭ নবেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বিএনপি একটি জনসভা করার সিদ্ধান্ত নিয়েছে। ৭ কিংবা ৮ নবেম্বর যে কোন একদিনের জন্য জনসভা করার অনুমতি পেতে যথাযথ কর্তৃপক্ষের নিকট আবেদন জানানো হবে। সেক্ষেত্রে বিএনপির পক্ষ থেকে প্রত্যাশা করব, জনসভা করতে কোন প্রকার প্রতিবন্ধকতার মুখোমুখি হতে হবে না।

৭ নবেম্বর উপলক্ষে বিএনপির ১০ দিনের কর্মসূচীর মধ্যে রয়েছে ৭ নবেম্বর বিএনপির কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশের সকল কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করা। একইদিন সকালে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার নেতৃত্বে দলের প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, পোস্টার ও ক্রোড়পত্র প্রকাশ। এছাড়া পরবর্তী ৯ দিন দলের অঙ্গ ও সহযোগী সংগঠন তাদের সুবিধা অনুযায়ী বিভিন্ন কর্মসূচী পালন করবে।

ছাত্রদলের দুই ইউনিট কমিটি বাতিলের দাবিতে নয়াপল্টনে বিক্ষোভ ॥ ছাত্রদলের লালবাগ ও চকবাজার থানা ইউনিট কমিটি বাতিলের দাবিতে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ করেছে বিদায়ী কমিটির নেতা ও তাদের অনুসারীরা। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় তারা এ বিক্ষোভ করে। তাদের অভিযোগ, অছাত্র, মাদকাসক্ত ও অর্থের বিনিময়ে নতুন দুই ইউনিট কমিটিতে অনেককে স্থান দেয়া হয়েছে।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলায় একসঙ্গে কাজ করবে অস্ট্রেলিয়া-বাংলাদেশ         ‘শিগগিরই পূজামণ্ডপে সহিংসতায় ইন্ধনদাতাদের নাম প্রকাশ’         দেশের সম্প্রীতি বিনষ্টে পরিকল্পনা হয়েছে লন্ডনে বসে ॥ তথ্যমন্ত্রী         সমিতির নামে ‘কর্ণফুলী মাল্টিপারপাসের প্রতারণা, টার্গেট নিম্নবিত্তরা         মাদক মামলায় পরীমনির জামিন মঞ্জুর         ইতালির উপকূল থেকে ৩৩৯ অভিবাসনপ্রত্যাশী উদ্ধার         খালেদা জিয়াকে কেবিনে স্থানান্তর         নতুন রাজনৈতিক দল ঘোষণা করলেন নুর         রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা ॥ তিন আসামি ২ দিনের রিমান্ডে         ঢাবি থেকে নবজাতকের মরদেহ উদ্ধার         মুক্তিযোদ্ধা হিসেবে ইসমাইল হোসেনের নাম অন্তর্ভুক্তির দাবি         স্বনামে চাল বিপণনের উদ্যোগ নিয়েছে নীলফামারীর মিলাররা         পুলিশের লাঠিচার্জ ॥ বিএনপির সম্প্রীতি মিছিল পণ্ড         খুলনায় স্বামী, স্ত্রী ও মেয়েকে হত্যা করে লাশ পুকুরে ফেলে দিয়েছে দুর্বৃত্তরা         সাকিব ছাড়াও টি-টোয়েন্টি বিশ্বকাপে আসর মাতাবেন যেসব ক্রিকেটার         নাইজেরিয়ায় মসজিদে বন্দুকধারীদের হামলায় নিহত ১৮         মতিঝিলে বিআইসিসি ভবনের আগুন নিয়ন্ত্রণে