শুক্রবার ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খাদিজার অবস্থার আরও উন্নতি ॥ মনের জোর বেড়েছে পরিবারের

  • বদরুলের শাস্তি দাবিতে মানববন্ধন, বিক্ষোভ চলছে

সালাম মশরুর, সিলেট অফিস ॥ স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন সিলেট সরকারী মহিলা কলেজের ছাত্রী খাদিজা আক্তার নার্গিসের শারীরিক অবস্থার আগের চেয়ে অনেক উন্নতি হয়েছে। চিকিৎসকদের বরাত দিয়ে রবিবার স্কয়ার হাসপাতালে তার চাচা ফয়েজুল ইসলাম সাংবাদিকদের জানান, ‘খাদিজার শারীরিক অবস্থার ধীরে ধীরে উন্নতি হচ্ছে। সকাল ৯টায় চিকিৎসক দেখেছেন। তিনি আমাদের জানিয়েছেন খাদিজার অবস্থার অবনতি নেই। তার শারীরিক অবস্থার ধীরে ধীরে উন্নতি হচ্ছে।’ স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন খাদিজার সঙ্গে রয়েছেন চাচা ফয়েজুল ইসলাম ও ভাই শাহীন আহমেদ।

অপারেশনের পর নিবিড় তত্ত্বাবধানে রাখা হয়েছে তাকে। শনিবার দুপুরে টানা ৯৬ ঘণ্টা পর চোখ মেলে তাকায় খাদিজা। ডান হাত-পা নড়াচড়া করে। ডান চোখও খুলতে পেরেছে। রবিবার তার শারীরিক অবস্থার উন্নতিতে পরিবারের লোকজনের মনের জোর বেড়েছে।

সিলেট ইয়ুথ মুভমেন্ট ॥ রবিবার দুপুরে নগরীর টিলাগড়ের এমসি কলেজের প্রধান ফটকের সামনে অনুষ্ঠিত মানববন্ধন থেকে অপরাধের সর্বোচ্চ শাস্তি হিসেবে বদরুলের ফাঁসিরও দাবি জানানো হয়।

মহানগর ফ্রেন্ডস ক্লাব সিলেট ॥ খাদিজার ওপর বর্বরোচিত হামলার প্রতিবাদে ও সন্ত্রাসী বদরুলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মহানগর ফ্রেন্ডস ক্লাব সিলেটের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনারে রবিবার বেলা ২টায় এক মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি রিপন মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মনির হোসেনের পরিচালনায় মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা ও বৃহত্তর গণদাবি ফোরাম সিলেটের সভাপতি আলহাজ আখলাক আহমদ চৌধুরী।

খাদিজার বাড়িতে শাবি প্রশাসন ॥ নৃশংস হামলার ঘটনায় গুরুতর আহত খাদিজার গ্রামের বাড়িতে গিয়ে পরিবারের সঙ্গে দেখা করে এসেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রশাসনের কর্মকর্তারা। খাদিজাকে কোপানোর দায়ে আটক বদরুল আলম শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। এ ঘটনায় বিশ^বিদ্যালয় প্রশাসন ও অর্থনীতি বিভাগ সাময়িক বহিষ্কার করেছে বদরুলকে।

আল ইসলাহ ও তালামীযে ইসলামিয়া ॥ সিলেট সরকারী মহিলা কলেজের ছাত্রী খাদিজা আক্তার নার্গিসের সুস্থতা কামনায় দোয়া করেছেন আল ইসলাহ ও তালামীযে ইসলামিয়ার নেতৃবৃন্দ। রবিবার সকালে সিলেট সদর উপজেলার আউশা গ্রামে খাদিজার বাড়িতে পরিবারকে সান্ত¡না দিতে যান নেতৃবৃন্দ। এ সময় খাদিজার সুস্থতা কামনায় খাদিজার পরিবারের সদস্যদের নিয়ে বিশেষ মোনাজাত পরিচালনা করেন আঞ্জুমানে আল ইসলাহ’র কেন্দ্রীয় মহাসচিব মাওলানা একেএম মনোওর আলী। এছাড়া নরপশু বদরুলের দ্রুত বিচারের দাবিও জানান।

সিলেট উন্নয়ন সংস্থা ॥ সিলেট সরকারী মহিলা কলেজের মেধাবী ছাত্রী খাদিজার ওপর হামলার প্রতিবাদে ও হামলাকারী বদরুলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সিলেট উন্নয়ন সংস্থার উদ্যোগে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।

সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে রবিবার এ কর্মসূচীর আয়োজন করা হয়। সিলেট উন্নয়ন সংস্থার সভাপতি মোঃ আলী আহমদের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচীতে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ও ৪নং ওয়ার্ড কাউন্সিলর রেজাউল হাসান কয়েছ লোদী।

লন্ডনে মানববন্ধন ॥ কলেজছাত্রী খাদিজা আক্তার নার্গিসের ওপর বর্বরোচিত হামলাকারী বদরুলের শাস্তির দাবিতে লন্ডনে সামাজিক সংগঠন ‘আমরা সিলেটবাসী’ আয়োজিত এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত হয়ে লন্ডন বার অব টাওয়ার হ্যামলেটসের স্পীকার, ডেপুটি স্পীকার ও লেবার পার্টির ব্রিটিশ নেতারা অংশ নিয়ে ঘৃণা প্রকাশ করেন।

শনিবার ৮ অক্টোবর লন্ডন সময় বেলা আড়াইটায় পূর্ব লন্ডনের আলতাব আলী পার্কের কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশে সাবেক কাউন্সিলর নুর উদ্দিন আহমেদের সভাপতিত্বে ও লেবার নেতা আনিসুর রহমান আনিসের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে টাওয়ার হ্যামলেটসের স্পীকার কাউন্সিলর খালিস উদ্দিন, ডেপুটি স্পীকার সাবিনা আক্তার, লেবার পার্টির নেতা ক্রিস ওয়েভার্স, কাউন্সিলর জসুয়া প্যাক, কাউন্সিলার আব্দুল মুকিত চুন্নু, মানবাধিকার কর্মী আনসার আহমেদ উল্লাহ, নাট্যাভিনেতা স্বাধীন খসরু, নির্মূল কমিটি নেতা জামাল খান, নারী নেত্রী হোসনা মতিন, সৈয়দা নাজনিন সুলতানা শিখা, আঞ্জুমান আরা অঞ্জু, সিন্থিয়া আরেফিন, নাজমা বেগম, সাজিয়া স্নিগ্ধা প্রমুখ বক্তব্য রাখেন।

শীর্ষ সংবাদ:
বরিশালে পৃথক দুর্ঘটনায় তিনজন নিহত         সন্ত্রাসীদের হামলায় বুরকিনা ফাসোয় নিহত ৫০         বাজারে ডিমসহ বেড়েছে আটা, সবজি ও মুরগির দাম         অভিনেত্রী মঞ্জুষা নিয়োগীর ঝুলন্ত মরদেহ উদ্ধার         মিয়ানমারে বেসামরিক নাগরিকদের সুরক্ষা একটি গুরুতর চ্যালেঞ্জ ॥ রাবাব ফাতিমা         প্রেস ক্লাবের সামনে বিএনপির নেতাকর্মীরা ॥ সতর্ক অবস্থানে পুলিশ         নীলফামারীতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, আহত ৩২         পাক সরকারের রাষ্ট্রদ্রোহ মামলার আসামির নাম মুক্তিযোদ্ধার তালিকায় নেই         ইমরান খানসহ তেহরিক নেতাদের বিরুদ্ধে দুটি মামলা         বালিয়াতলীর ফেরি পারাপার নয় বছর ধরে বন্ধ         মুশফিকের আউটের পর সাকিব নেমেই আক্রমনাত্মক         আজ থেকে ৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু হয়েছে         পেরুতে ৭ দশমিক ২ মাত্রার শক্তিশালী ভূমিকম্প অনুভূত         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন এক হাজার ৪১৩ জন         অবৈধ ক্লিনিকের দৌরাত্ম্য ॥ ভুল চিকিৎসায় প্রতিনিয়ত মৃত্যু         ভবিষ্যত প্রজন্মের জন্য উন্নত জীবন নিশ্চিত করতে চাই         জঙ্গী নেতা আবদুল হাই যেভাবে ১৭ বছর আত্মগোপনে ছিলেন         জামিনে মুক্ত দুর্ধর্ষ অপরাধীদের ওপর চলবে নজরদারি         পাচার করা অর্থ ফিরিয়ে আনলে সাধারণ ক্ষমা ॥ অর্থমন্ত্রী         সিরাজগঞ্জে ট্রাক-লেগুনা সংঘর্ষ ॥ নাটোরের ৫ কৃষি শ্রমিক নিহত