সোমবার ২৯ চৈত্র ১৪২৭, ১২ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শেষ ম্যাচে আত্মবিশ্বাস নিয়েই খেলবে বাংলাদেশ

শেষ ম্যাচে আত্মবিশ্বাস নিয়েই খেলবে বাংলাদেশ

অনলাইন রিপোর্টার ॥ বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ বর্তমানে ১-১। শেষ ম্যাচের উপর নির্ভর করছে সিরিজের ভাগ্য। প্রথম ওয়ানডেতে কঠিন প্রতিরোধে পড়ে শেষ দিকে ঘুরে দাঁড়িয়ে জয় পায় বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে ব্যাটসম্যানদের ব্যর্থতায় হেরেই যায় তারা। কিন্তু তৃতীয় ও শেষ ম্যাচে আত্মবিশ্বাস খেলতে চায় বাংলাদেশ। আগের ম্যাচকে একটি খারাপ দিন হিসেবে নিয়ে নিজেদের সেরা খেলায় ফিরতে চান বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

শুক্রবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, আত্মবিশ্বাস আছে, আর আত্মবিশ্বাস নিয়েই খেলতে হবে। আমার কাছে মনে হয় না আমরা এতদিন যে কাজগুলো করে এসেছি, যে সাফল্য গুলো পেয়ে এসেছি তা একদিনের একটি ম্যাচে শেষ হয়ে যাবে।

গত বছর ওয়ানডে ক্রিকেটে দারুণ সময় কাটিয়েছে বাংলাদেশ। পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকার মত দলের বিপক্ষে দাপটের সঙ্গে খেলেছে বাংলাদেশ। তবে হঠাৎ আফগানিস্তানের বিপক্ষে হেরে যাওয়ায় খেলোয়াড়-কোচিং স্টাফসহ সবাই হতাশ। তবে আগের ম্যাচকে খারাপ দিন ভেবে আগামী ম্যাচে মানসিকভাবে ফ্রি থেকেই মাঠে নামবেন বলে জানান মাশরাফি।

দলনেতা বলেন, আমাদের খেলোয়াড়, টিম ম্যানেজম্যান্টসহ ২০/২২ জনের স্টাফ যারা আছি তারা সবাই হতাশ। এর মানে এ না যে আমরা এতদিন যে কাজগুলো করেছি তা আমরা ভুলে গেছি। একটা খারাপ দিন, এটা ক্রিকেটে হয়। যে কোনো খেলাই হয়। এগুলো মাথায় নিয়ে নামলে আরও কঠিন হবে কাজটা। আমরা চেষ্টা করছি মানসিকভাবে ফ্রি থেকে মাঠে নামতে।

মাশরাফি আরো বলেন, আমাদের পরিকল্পনা আমরা সবার সঙ্গে জিততে চাই, সেটা আফগানিস্তান, অস্ট্রেলিয়া যারাই থাকুক না কেন। এই জিনিসটা যদি আমরা ঠিক রাখতে পারি, জিততে পারলে র্যা ঙ্কিং এগিয়ে যাবেই। অন্যথায় অতদূরের কথা ভাবতে গেলে সবকাজ কঠিন হয়ে যাবে। নেতিবাচক জিনিস আমি ভাবছিও না।

শীর্ষ সংবাদ:
কলকাতার কাছে ১০ রানে হারল হায়দরাবাদ         ছাড় পাবে না সিন্ডিকেট ॥ রমজানে দ্রব্যমূল্য স্বাভাবিক রাখতে কঠোর অবস্থান         জনকণ্ঠের প্রকাশনা বন্ধের পাঁয়তারা চাকরিচ্যুতদের         বাজেটে স্বাস্থ্য খাতে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হবে ॥ অর্থমন্ত্রী         আমিরাতের প্রথম নভোচারী         বন্ধ থাকবে সব ধরনের যাত্রীবাহী ফ্লাইট         দশমিক ১০ শতাংশ কমিশন পাবে বাণিজ্যিক ব্যাংক         বৈশাখের অনুষঙ্গ লোক ঐতিহ্যের শখের হাঁড়ি         ৪৮৩টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ লাখ টাকা করে অর্থ বরাদ্দ         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৭৮ জনের, নতুন শনাক্ত ৫৮১৯         জনকণ্ঠের প্রকাশনা বন্ধে গেটে তালা         ভিড় কমাতে বাড়ল ব্যাংক লেনদেনের সময়         ভোজ্য তেলে কর প্রত্যাহার         চলমান লকডাউনের ধারাবাহিকতা ১৩ এপ্রিল পর্যন্ত ॥ কাদের         পোশাক ও বস্ত্র কারখানা খোলা রাখার দাবি চার সংগঠনের         সোমবার থেকে ভার্চুয়ালি চলবে আপিল বিভাগের বিচারকাজ         কৃষিপণ্যের আন্তর্জাতিক মান বজায় রাখতে হবে         খালেদা জিয়ার বাসায় ৯ জন করোনায় আক্রান্ত         বাবা-মায়ের কবরের পাশে শায়িত মিতা হক         মিতা হকের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক