রবিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নওগাঁয় মিটার ছাড়াই শতাধিক বাড়িতে বিদ্যুত সংযোগ

  • চাঁদা আদায়ের অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৯ সেপ্টেম্বর ॥ বদলগাছী উপজেলার বিলাশবাড়ি ইউনিয়নের শ্রীরামপুর গ্রামে শতাধিক বাড়িতে মিটার ছাড়াই বেআইনীভাবে বিদ্যুত সংযোগ দেয়া হয়েছে। এসব বিদ্যুত সংযোগে সংশ্লিষ্ট পিডিবি কর্মকর্তারা দালালদের মাধ্যমে ২০ লক্ষাধিক টাকার চাঁদাবাজি করেছে বলে অভিযোগ উঠেছে।

জানা গেছে, সান্তাহার বিদ্যুত উন্নয়ন র্বোডের (পিডিবি) অধীনে বদলগাছী উপজেলার শ্রীরামপুর গ্রামের আড়াই শ’ গ্রাহককে নতুন সংযোগ দেয়ার নামে কতিপয় অসাধু কর্মকর্তা দালালদের মাধ্যমে ২০ লক্ষাধিক টাকা আদায় করে।

কিন্তু সময়মতো সংযোগ দিতে ব্যর্থ হলে গ্রাহকরা ক্ষুব্ধ হয়ে ওঠে। অগত্যা গত ঈদ উল আযহার দুদিন আগে মিটার ছাড়াই গ্রাহকদের অবৈধভাবে বিদ্যুত চালাতে অনুমতি দেয় পিডিবির ওই অসাধু কর্মকর্তারা। ফলে গ্রামটিতে মিটার ছাড়াই বিদ্যুতের লাইন চালু করা হয়েছে। বিলাশবাড়ি ইউপির চেয়ারম্যান সাইদুর রহমান কেটু বলেন, বর্তমানে বিদ্যুত একটি দুর্লভ পণ্যে পরিণত হয়েছে। সে কারণে কিছু লোক অফিসকে ম্যানেজ করে এমন কাজ করছে ।

এ ব্যাপারে বৃহস্পতিবার সান্তাহার পিডিবির নির্বাহী প্রকৌশলী জিল্লুর রহমানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে, গ্রাহকের কাছ থেকে অর্থ আদায় বা চাঁদাবাজির অভিযোগ অস্বীকার করে তিনি জানান, শ্রীরামপুর গ্রামে ঈদের দুই দিন আগে পিডিবির ট্রান্সফরমার লাগানো হয়। ঈদের ছুটির ব্যস্ততার কারণে লাইনটি ট্রিপ করা হয়নি। আর সে সুযোগে স্থানীয় কিছু ছেলে লাইনটি চালু করে। পরবর্তীতে আমরা জানতে পেরে ট্রান্সফরমার ট্রিপ করে রাখি। তবে নিয়ম অনুসারে মিটার লাগানোর প্রেক্ষিতে সংযোগ দেয়া হচ্ছে।

শীর্ষ সংবাদ:
তৃতীয় ধাপের ইউপি নির্বাচন : চলছে গণনার কাজ         বাংলাদেশে বিনিয়োগ সুবিধা লুফে নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস         মানবপাচার মামলা : কুয়েতে পাপুলের ৭ বছরের কারাদণ্ড         নন-জুডিসিয়াল স্ট্যাম্পে বঙ্গবন্ধুর ছবি যুক্ত করতে রুল         বাংলাদেশে বিপুল পরিমাণ বিনিয়োগ আসছে : সালমান এফ রহমান         নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের অবরোধ         বুয়েট ছাত্র আবরার হত্যা মামলার রায় পিছিয়ে ৮ ডিসেম্বর নির্ধারণ         করোনা : সুইজারল্যান্ড না গিয়ে দেশে ফিরলেন স্বাস্থ্যমন্ত্রী         আন্তর্জাতিক মানের নতুন একটি বিমানবন্দর নির্মাণের পরিকল্পনা         তেজগাঁওয়ে ঠিকাদারের কাছে চাঁদা দাবির অভিযোগ         টঙ্গীতে পুড়ে যাওয়া বস্তির একটি মানুষও না খেয়ে থাকবে না ॥ রাসেল         করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন সবচেয়ে মারাত্মক ॥ গবেষণা