বুধবার ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চবিতে প্রতি আসনে লড়বে ৫১ শিক্ষার্থী

চবি সংবাদদাতা ॥ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে ভর্তির জন্য রেকর্ড সংখ্যক আবেদন জমা পড়েছে। এবার ৪ হাজার ৭৯১টি আসনের বিপরীতে ২ লাখ ৪৪ হাজার ৭৭৯টি আবেদন জমা পড়েছে। সে হিসেবে প্রতি আসনে লড়বে ৫১ জন পরীক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক) ও ভর্তি কমিটির সচিব এস এম আকবর হোসাইন বলেন, আগামী ২৩ অক্টোবর থেকে ভর্তি পরীক্ষা শুরু হয়ে চলবে ৩১ অক্টোবর পর্যন্ত।’ প্রবেশপত্র ডাউনলোডের সময় পরবর্তীতে জানিয়ে দেয়া হবে বলেও জানান তিনি।

ছাত্রলীগের দু’গ্রুপে মারামারি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে কথা কাটাকাটির জেরে ছাত্রলীগের দু’পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে তিনজন আহত হয়েছেন বলে জানা যায়। বুধবার বেলা পৌনে তিনটার দিকে চবি শাহজালাল হলে এ ঘটনা ঘটে। ছাত্রলীগের বগিভিত্তিক সংগঠন ভিএক্স ও একাকার গ্রুপের নেতাকর্মীদের মধ্যে এ মারামারি ঘটনা ঘটে। আহতরা হলেন, চবি ছাত্রলীগের উপ-দফতর সম্পাদক ও ভিএক্স গ্রুপের নেতা মিজানুর রহমান বিপুল ও একই গ্রুপের কর্মী হৃদয়, একাকার গ্রুপের কর্মী ও ১৩-১৪ শিক্ষাবর্ষের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তামজিদ।

বিটিভি চট্টগ্রাম

কেন্দ্রের স্যাটেলাইট

সম্প্রচার শুরু

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ পরীক্ষামূলক স্যাটেলাইট সম্প্রচার শুরু করেছে বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্র। বুধবার বিকেল ৫টায় শুরু হওয়া এই সম্প্রচার চলবে রাত ৯টা পর্যন্ত। এর ফলে প্রতিদিন সারাদেশে ও দেশের বাইরের দর্শকরা চারঘণ্টা করে চট্টগ্রাম কেন্দ্রের অনুষ্ঠান দেখতে পারবেন। বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের মহাব্যবস্থাপক মনোজ সেনগুপ্ত জানান, চট্টগ্রাম কেন্দ্র থেকে সব ধরনের অনুষ্ঠান সম্প্রচারের ব্যবস্থা নেয়া হয়েছে। এতে থাকছে সংবাদ, খেলাধুলা, কৃষি, সঙ্গীতানুষ্ঠান, নৃত্য, নাটক, পর্যটন, মুক্তিযুদ্ধ বিষয়ক, ধর্মীয় অনুষ্ঠান, আলোচনা, টকশো, শিক্ষামূলক অনুষ্ঠান, বৈচিত্র্যময় ক্ষুদ্র নৃগোষ্ঠী এবং অঞ্চলভিত্তিক নানা অনুষ্ঠান।

নেশার টাকা না পেয়ে...

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২৮ সেপ্টেম্বর ॥ নেশার টাকা না পেয়ে বাবাকে কুপিয়ে জখম করেছে নেশাগ্রস্থ সন্তান। বুধবার দুপুরে পৌর এলাকার উপজেলা সংলগ্ন দক্ষিণ দরিয়ারপুর মহল্লার আব্দুল খালেকের বাড়িতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় অভিযুক্তকে পুত্র রাজীবকে আটক করে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। আহত পিতা পোশাক শ্রমিক ইসহাক মিয়াকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ইসহাক মিয়ার ছোট ছেলে সোহেল রানা জানায়, তার বড় ভাই রাজীব দীর্ঘদিন ধরে বেকার থাকার কারনে নেশা আসক্ত হয়ে পড়ে। বুধবার দুপুরে সে তার বাবার নিকট নেশার টাকা চায়। কিন্তু বাবা তাকে টাকা না দিয়ে কাজে যাওয়ার জন্য বলে।

বাকৃবিতে কর্মশালা

বাকৃবি সংবাদদাতা ॥ বাকৃবিতে ফসল সংগ্রহের পর গুণগতমান বজায় রেখে কম খরচে বিজ্ঞানসম্মত উপায়ে, মাড়াই ও সংরক্ষণ বিষয়ে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০টায় কৃষি অনুষদের সম্মেলন কক্ষে কর্মশালাটি অনুষ্ঠিত হয়। জানা যায়, কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের ডিন অধ্যাপক মো. আবদুর রশীদের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আলী আকবর। এতে স্বাগত বক্তব্য রাখেন অধ্যাপক ড. মঞ্জুরুল আলম। ফসল সংগ্রহের পর গুণগতমান বজায় রেখে ঝাড়াই, মাড়াই ও সংরক্ষণের উপর বিভিন্ন বিষয়ের উপর চারটি প্রবন্ধ উপস্থাপন করা হয়।

শীর্ষ সংবাদ:
কঠোর ব্যবস্থা নিন ॥ স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রধানমন্ত্রীর নির্দেশ         ওমানকে হারিয়ে বিশ্বকাপে টিকে থাকল বাংলাদেশ         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         ধর্ম নিয়ে কেউ বাড়াবাড়ি করবেন না         কেন এই সহিংসতা উত্তর এখনও মেলেনি         ঐক্যবদ্ধভাবে প্রতিরোধের ডাক ॥ সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মাঠে আওয়ামী লীগ         মাঝিপাড়ায় এখন সুনসান নীরবতা, আতঙ্ক কাটেনি         প্রধানমন্ত্রী নিজের হাতে সাজিয়েছেন ফরিদপুর         পিএসসির প্রশ্ন ফাঁসে সর্বোচ্চ ১০ বছরের কারাদণ্ড         মুছা কালু ভোলা-তিন জনের গ্রেফতারেই খুলতে পারে জট         স্বাধীনতা সার্বভৌমত্বে আঘাত হানতেই সাম্প্রদায়িক সন্ত্রাস         একযুগে আরেকটি স্বপ্নপূরণ         রাজনৈতিক সুবিধা আদায়ে মরিয়া সরকার ॥ ফখরুল         বাংলাদেশের মানুষ তার ধর্ম পালন করবে স্বাধীনভাবে : প্রধানমন্ত্রী         করোনা : আরও এলো ২০ লাখ টিকা, বৃহস্পতিবার আসবে ৫৫ লাখ         প্রতিমাসে তিন কোটি ডোজ টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭         অপ্রীতিকর ঘটনা রোধে সরকার প্রতিশ্রুতিবদ্ধ         পীরগঞ্জে ক্ষতিগ্রস্তদের জন্য একশ বান্ডিল টিন ও নগদ অর্থ বরাদ্দ         সয়াবিন তেলের দাম লিটারে বাড়লো ৭ টাকা