শনিবার ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অস্কারে যাচ্ছে ইমপ্রেসের চলচ্চিত্র ‘অজ্ঞাতনামা’

অস্কারে যাচ্ছে ইমপ্রেসের চলচ্চিত্র ‘অজ্ঞাতনামা’

স্টাফ রিপোর্টার ॥ আসছে ৮৯তম একাডেমি এ্যাওয়ার্ডে বিদেশী ভাষার চলচ্চিত্র প্রতিযোগিতায় লড়তে বাংলাদেশ থেকে মনোনীত হয়েছে ইমপ্রেস টেলিফিল্মের চলচ্চিত্র ‘অজ্ঞাতনামা’। বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজের উদ্যোগে এ বছর বাছাইকৃত চারটি চলচ্চিত্রের মধ্য থেকে তৌকীর আহমেদ পরিচালিত ‘অজ্ঞাতনামা’ নির্বাচন করেছে অস্কার বাংলাদেশ কমিটি। আগামী বছরের ২৬ ফেব্রুয়ারি বসছে অস্কারের ৮৯তম আসর।

প্রতি বছরের মতো এবার একাডেমি এ্যাওয়ার্ড (অস্কার) বিদেশী ভাষার চলচ্চিত্র প্রতিযোগিতায় অংশগ্রহণের উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ। এ লক্ষ্যে চলচ্চিত্র বাছাইয়ের জন্য নয় সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়। গত ২১ সেপ্টেম্বর ছিল ছবি জমা দেয়ার শেষ সময়। এ বছর বাছাই প্রক্রিয়ায় ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত তিনটি এবং খনা টকিজ প্রযোজিত একটি চলচ্চিত্র অংশগ্রহণ করে। চলচ্চিত্রগুলো হলো- মেহের আফরোজ শাওন পরিচালিত ‘কৃষ্ণপক্ষ’, সুমন ধর পরিচালিত ‘দর্পণ বিসর্জন’, তৌকীর আহমেদ পরিচালিত ‘অজ্ঞাতনামা’ এবং রুবায়েত হোসাইন পরিচালিত ‘আন্ডারকনস্ট্রাকশন’।

বাংলাদশে ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজের উদ্যোগে সঠিক চলচ্চিত্র বাছাই কমিটি গত ২৩ এবং ২৫ সেপ্টেম্বর দু’দিনের সভায় সর্বসম্মতভাবে ৮৯তম অস্কার বিদেশী ভাষার চলচ্চিত্র পুরস্কার প্রতিযোগিতা বাংলাদেশের প্রতিনিধিত্ব করার জন্য ‘অজ্ঞাতনামা’ চলচ্চিত্রটি মনোনীত করে।

বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজের পক্ষে অস্কার বাংলাদেশ কমিটির চেয়ারম্যান হাবিবুর রহমান খান রাজধানীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনের মাধ্যমে এবারের মনোনয়নের ঘোষণা দেন। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- চলচ্চিত্র নির্মাতা শামীম আখতার, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি দেলোয়ার জাহান ঝন্টু প্রমুখ। ২০০৫ সাল থেকে এ পর্যন্ত বাংলাদেশ থেকে ইমপ্রেসের ১০টি চলচ্চিত্র অস্কারের জন্য মনোনীত হয়েছে।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিচারের আওতায় আনা হবে’         ঢাকামুখী অভিবাসন রোধ করতে হবে : মেয়র তাপস         রবিবার ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু         প্রতিদিন ৪০ হাজার স্কুল শিক্ষার্থী টিকা পাবে ॥ মাউশি         ইভ্যালির ওয়েবসাইট বন্ধ         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ১৮৩ জন হাসপাতালে         বিদেশে এনআইডির জন্য বরাদ্দ ১০০ কোটি টাকা         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে ৭, একই পরিবারের ৪ জন         সামাজিক ন্যায়বিচার সংসদীয় ককাস গঠন         গুচ্ছ ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়বেন ১০ শিক্ষার্থী         আইনের শাসন প্রতিষ্ঠায় বিশ্বে বাংলাদেশের অবস্থান ১২৪         আসিয়ান সম্মেলনে দাওয়াত পাচ্ছেন না মিয়ানমারের জান্তাপ্রধান মিন অং হ্লাই         দেশকে বিক্রি করে তো ক্ষমতায় আসব না ॥ প্রধানমন্ত্রী         আমিরাতে গেলেন ৩০৪০৮ প্রবাসী কর্মী         পর্যটন দ্বীপ দ্বীপে ৪ দশমিক ৮ মাত্রার ভূমিকম্প, নিহত ৩         রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহর পরিবারকে অন্যত্র স্থানান্তর         ইন্দোনেশিয়ায় নদী পরিচ্ছন্ন করতে গিয়ে ডুবে ১১ শিক্ষার্থীর মৃত্যু         বাংলাদেশী শিশু বোলারের লেগ স্পিনে মুগ্ধ শচীন টেন্ডুলকার         রাজধানীতে ইয়াবাসহ আটক ২৬