শুক্রবার ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অস্কারে যাচ্ছে ইমপ্রেসের চলচ্চিত্র ‘অজ্ঞাতনামা’

অস্কারে যাচ্ছে ইমপ্রেসের চলচ্চিত্র ‘অজ্ঞাতনামা’

স্টাফ রিপোর্টার ॥ আসছে ৮৯তম একাডেমি এ্যাওয়ার্ডে বিদেশী ভাষার চলচ্চিত্র প্রতিযোগিতায় লড়তে বাংলাদেশ থেকে মনোনীত হয়েছে ইমপ্রেস টেলিফিল্মের চলচ্চিত্র ‘অজ্ঞাতনামা’। বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজের উদ্যোগে এ বছর বাছাইকৃত চারটি চলচ্চিত্রের মধ্য থেকে তৌকীর আহমেদ পরিচালিত ‘অজ্ঞাতনামা’ নির্বাচন করেছে অস্কার বাংলাদেশ কমিটি। আগামী বছরের ২৬ ফেব্রুয়ারি বসছে অস্কারের ৮৯তম আসর।

প্রতি বছরের মতো এবার একাডেমি এ্যাওয়ার্ড (অস্কার) বিদেশী ভাষার চলচ্চিত্র প্রতিযোগিতায় অংশগ্রহণের উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ। এ লক্ষ্যে চলচ্চিত্র বাছাইয়ের জন্য নয় সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়। গত ২১ সেপ্টেম্বর ছিল ছবি জমা দেয়ার শেষ সময়। এ বছর বাছাই প্রক্রিয়ায় ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত তিনটি এবং খনা টকিজ প্রযোজিত একটি চলচ্চিত্র অংশগ্রহণ করে। চলচ্চিত্রগুলো হলো- মেহের আফরোজ শাওন পরিচালিত ‘কৃষ্ণপক্ষ’, সুমন ধর পরিচালিত ‘দর্পণ বিসর্জন’, তৌকীর আহমেদ পরিচালিত ‘অজ্ঞাতনামা’ এবং রুবায়েত হোসাইন পরিচালিত ‘আন্ডারকনস্ট্রাকশন’।

বাংলাদশে ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজের উদ্যোগে সঠিক চলচ্চিত্র বাছাই কমিটি গত ২৩ এবং ২৫ সেপ্টেম্বর দু’দিনের সভায় সর্বসম্মতভাবে ৮৯তম অস্কার বিদেশী ভাষার চলচ্চিত্র পুরস্কার প্রতিযোগিতা বাংলাদেশের প্রতিনিধিত্ব করার জন্য ‘অজ্ঞাতনামা’ চলচ্চিত্রটি মনোনীত করে।

বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজের পক্ষে অস্কার বাংলাদেশ কমিটির চেয়ারম্যান হাবিবুর রহমান খান রাজধানীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনের মাধ্যমে এবারের মনোনয়নের ঘোষণা দেন। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- চলচ্চিত্র নির্মাতা শামীম আখতার, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি দেলোয়ার জাহান ঝন্টু প্রমুখ। ২০০৫ সাল থেকে এ পর্যন্ত বাংলাদেশ থেকে ইমপ্রেসের ১০টি চলচ্চিত্র অস্কারের জন্য মনোনীত হয়েছে।

শীর্ষ সংবাদ:
১৩ জনের মৃত্যুদণ্ড ॥ আমিনবাজারে ছয় ছাত্র হত্যা         যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা প্রস্তুত         এইচএসসি পরীক্ষা শুরু, ১৪ লাখ পরীক্ষার্থী         ১৬ ডিসেম্বর শপথ করাবেন শেখ হাসিনা         আলেশা মার্টের কার্যক্রম বন্ধ ঘোষণা         প্রয়োজনে ফের বন্ধ হতে পারে শিক্ষা প্রতিষ্ঠান ॥ দীপু মনি         কোটি কোটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যের বই         যানজটে বাজেটের ২০ শতাংশ ক্ষতি হচ্ছে         পাহাড় ও সমতলের ব্যবধান ক্রমেই কমছে         এবার বন্দুকযুদ্ধে প্রধান আসামি নিহত         খালেদাকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হোক ॥ ফখরুল         একটি মহল শিক্ষার্থীদের ব্যবহার করে ফায়দা লুটতে চায়         ময়লার ট্রাকের ধাক্কায় এবার বৃদ্ধা আহত, চালাচ্ছিল হেলপার         ৭০ কারাকর্মকর্তা ও কর্মচারীর অর্থের খোঁজে দুদক         অভিবাসীরা বাংলাদশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে         বিজয় দিবসে দেশবাসীকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী         দাম কমল এলপি গ্যাসের         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৬১         ‘ওমিক্রন’: বিমানবন্দরে ল্যাবের সংখ্যা বৃদ্ধি করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         ঢাকার যানজটে বছরে জিডিপির ক্ষতি আড়াই শতাংশ