সোমবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মেসিকে ধ্বংস করছে বার্সিলোনা!

স্পোর্টস রিপোর্টার ॥ ইনজুরির সঙ্গে ভালই সখ্য জমেছে লিওনেল মেসির। ন্যূনতম বিরতি দিয়ে চোটাক্রান্ত হচ্ছেন হরহামেশাই। কিছুদিন আগে ইনজুরি কাটিয়ে ফেরার পর বুধবার আবারও ঘাতক চোট তাঁকে তিন বা তারও বেশি সপ্তাহ মাঠের বাইরে ঠেলে দিয়েছে।

এর ফলে সময়ের অন্যতম সেরা এই ফুটবলার ক্লাব বার্সিলোনা ও জাতীয় দলের হয়ে অনেক ম্যাচ মিস করবেন। বিশ্বকাপ বাছাইপর্বে দু’টি ম্যাচ তো খেলতে পারবেনই না, এমনকি চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিরুদ্ধে মাঠে না নামার সম্ভাবনা বেশি। মেসির এই দুরবস্থার জন্য ক্লাব বার্সিলোনাকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন আর্জেন্টাইন কোচ এডগার্ডো বাউজা।

ইনজুরির কারণে মেসি সেপ্টেম্বরের শুরুতে আর্জেন্টিনার হয়ে খেলতে পারেননি বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ। ওই ম্যাচে আর্জেন্টিনা জয় পায়নি ভেনিজেুয়েলার বিরুদ্ধে। হারতে হারতে কোনরকমে ২-২ গোলে ড্র করে। সেই ধাক্কা কাটিয়ে উঠতে না উঠতেই আবার নতুন করে ইনজুরিতে পড়েছেন এ সময়ের অন্যতম সেরা ফুটবলার। দলের সেরা খেলোয়াড়ের চোটের খবরে চিন্তায় পড়ে গেছেন আর্জেন্টিনার কোচ বাউজা। মেসির ইনজুরির প্রতি নজর না দেয়ার অভিযোগ এনেছেন বার্সিলোনার বিরুদ্ধে। বার্সিলোনা মেসির যতœ নিচ্ছে না বলে অভিযোগ করে বাউজা বলেন, বার্সিলোনা সব সময় আমাদের বলে যে মেসির যতœ নিতে হবে। কিন্তু তারাই সেটা করছে না। মেসিকে তারা তাদের সব ম্যাচেই খেলাচ্ছে। এটা খুবই আশ্চর্যজনক। উরুগুয়ের বিরুদ্ধে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে এক গোল করে আর্জেন্টিনাকে জয় এনে দিয়েছিলেন মেসি। কিন্তু ইনজুরির কারণে খেলতে পারেননি ভেনিজুয়েলার বিরুদ্ধে ম্যাচটি। সেখান থেকে বার্সিলোনায় ফেরার পর ১২ দিনের মধ্যে মেসি খেলেছেন টানা চারটি ম্যাচ। ইনজুরি আশঙ্কা সত্ত্বেও মেসিকে কেন এত ম্যাচ খেলানো হলো, তা ভেবে পাচ্ছেন না আর্জেন্টিনার কোচ। সাম্প্রতিক এই ইনজুরির পর মেসির সঙ্গে কথা বলার কোন সুযোগ পাচ্ছেন না বলেও অভিযোগ করেছেন তিনি। বাউজা বলেন, আমরা বার্সিলোনার কাছ থেকে আনুষ্ঠানিক একটা রিপোর্ট পেয়েছি। কিন্তু তিন সপ্তাহের মধ্যে কিভাবে এই ইনজুরি থেকে সেরে ওঠা সম্ভব, তা ভেবে আমরা অবাক হয়ে যাচ্ছি। আমরা এখনও মেসির সঙ্গে কথাও বলতে পারিনি। কিন্তু ইনজুরিটা সত্যিই কতটা গুরুতর, সেটা আমরা জানতে চাই।

আর্জেন্টাইন কোচ বলেন, সম্ভবত তাকে পরীক্ষা করা হয়েছিল এবং আমরা অপেক্ষা করছি জাতীয় দলের চিকিৎসকের কাছে তাদের ওই রিপোর্টের কপি পাঠানোর। সেটা পাওয়ার পরই আমরা মেসির চোট নিয়ে পরিষ্কার ধারণা পাব। মেসিকে ছাড়া পরিকল্পনা সাজানোর বিষয়টিও ভেবে রাখার কথা জানিয়েছেন বাউজা। বলেন, আশা করি তার চোট গুরুতর নয় এবং তিন সপ্তাহ পর সে আবার খেলতে পারবে। তবে তাকে ছাড়াই খেলার কথা আমরা এরই মধ্যে ভেবে রেখেছি। এই দুঃসময়ে শত্রু-মিত্র সবাইকে পাশে পাচ্ছেন মেসি। বার্সিলোনা তারকার দ্রুত আরোগ্য কামনা করেছে জার্মান ক্লাব বরুসিয়া মনশেনগ্লাডব্যাচ। সমবেদনা জানানো জার্মানির ক্লাবটিকে ধন্যবাদ জানাতে দেরি করেননি আর্জেন্টিনার এই ফরোয়ার্ড। লা লিগার ম্যাচে এ্যাটলেটিকো মাদ্রিদের বিরুদ্ধে ৫৯ মিনিটে চোট পেয়ে মাঠ ছাড়েন মেসি। ম্যাচ শেষে ক্লাবের ওয়েবসাইটে মেসির কুঁচকির মাংসপেশী ছিঁড়ে যাওয়ার খবর দেয় বার্সিলোনা। চোটের কারণে লীগে স্পোর্টিং গিজন ও সেল্টা ভিগোর বিরুদ্ধে এবং চ্যাম্পিয়ন্স লীগে মনশেনগ্লাডব্যাচের বিরুদ্ধে মাঠে খেলা হবে না পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের। মেসিকে সমবেদনা জানিয়ে মনশেনগ্লাডব্যাচ টুইট করে, কী দুর্ভাগ্য! বরুসিয়া পার্কে বার্সিলোনার সঙ্গে তোমাকে দেখতে পারলে আমরা খুশিই হতাম। সেরে ওঠো লিওনেল মেসি।

এরপর ফেসবুকে মেসিও মনশেনগ্লাডব্যাচকে ধন্যবাদ জানাতে দেরি করেননি। লেখেন, বরুসিয়া মনশেনগ্লাডব্যাচকে অনেক ধন্যবাদ তাদের সমর্থন জানানো বার্তার জন্য। এটা ক্লাবটির আসলেই চমৎকার আচরণ। মেসি আরও বলেন, অবশ্যই আমিও তাদের সবাইকে ধন্যবাদ জানাতে চাই, যারা আমাকে শুভকামনা জানিয়েছেন। আরও শক্তিশালী হয়ে ফেরার আগে এখন আমাকে কিছু দিন বিশ্রামে থাকতে হবে। সবাইকে আলিঙ্গন, অভিনন্দন।

শীর্ষ সংবাদ:
দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে         ব্যাটিং ব্যর্থতায় ম্লান বোলিং সাফল্য         মিল্কি ওয়ের প্রথম ‘পালক’         সরকারী কাস্টডিতে নেই খালেদা, তিনি মুক্ত         ঢাকায় বিশ্ব শান্তি সম্মেলন ৪ ডিসেম্বর শুরু         ওমিক্রন প্রতিরোধে সতর্ক অবস্থায় সারাদেশ         সাদা পোশাকে দেশে সবার ওপরে মুশফিক         সাগরে জলদস্যুতায় যাবজ্জীবন দন্ড         গ্রুপ থিয়েটার ফেডারেশন, ৪১ বছর পূর্তির আয়োজন         কুয়েতে পাপুলের সাত বছরের কারাদন্ড         পাকি প্রেম দূরে রাখুন         বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         ‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদির ৩০ কোম্পানি         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস