বুধবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিদ্যুতস্পৃষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু, রিক্সাচালক গুলিবিদ্ধ

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর মিরপুরে বিদ্যুতস্পৃষ্ট হয়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এদিকে বনানীতে ভাড়া চাওয়াকে কেন্দ্র করে যাত্রীর গুলিতে এক রিক্সাচালক গুলিবিদ্ধ হয়েছে। শান্তিবাগের একটি ভবনে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। শুক্রবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, রাজধানীর মধ্যপাইকপাড়ায় বিদ্যুতস্পৃষ্ট হয়ে মোঃ সাগর (১৭) নামে এক ওয়ার্কশপ শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহতের বাবার নাম জিয়াউল হক। গ্রামের বাড়ি গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া উপজেলার বান্দাপাড়া গ্রামে। নিহতের বাবা জানান, সাগর স্থানীয় একটি ওয়ার্কশপে কাজ করত। তিনি জানান, শুক্রবার সকাল ৯টার দিকে সাগর গোসল শেষে বাসার সামনে জিআই তারে কাপড় দিতে যায়। সেখানে সে বিদ্যুতস্পৃষ্ট হয়। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে বেলা সাড়ে ১১টায় চিকিৎসাধীন তার মৃত্যু হয়। ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির এসআই বাচ্চু জানান, পরে সাগরের লাশের ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠানো হয়েছে।

গুলিবিদ্ধ রিক্সাচালক ॥ রাজধানীর বনানীতে যাত্রীর হাতে কবির উদ্দিন (৩৫) নামের এক রিক্সাচালক গুলিবিদ্ধ হয়েছেন। পরে গুলিবিদ্ধ কবির উদ্দিনকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গুলিবিদ্ধ রিক্সাচালক কবির উদ্দিন জানান, বৃহস্পতিবার রাত ৯টার দিকে গুলশান থেকে দু’জন যাত্রী নিয়ে তিনি বনানী দুই নম্বর এলাকায় যান। তিনি জানান, বনানী যাওয়ার পর ভাড়া চাইলে তারা তার পায়ে গুলি করে পালিয়ে যান। পরে তার পরিচিত চান মিয়া তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করেন। বনানী থানার ওসি (তদন্ত) ওয়াহিদুজ্জামান জানান, বিষয়টি তদন্ত করা হচ্ছে।

আগুন ॥ রাজধানীর মতিঝিলের শান্তিবাগের একটি ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিস সূত্র জানায়, বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুন লেগেছে। তবে আগুন ভয়াবহ নয়।

স্থানীয় সূত্র জানায়, শুক্রবার বিকেল ৪টার দিকে শান্তিবাগ এলাকার ৩৫ নম্বর ভবনে বৈদ্যুতিক লাইন থেকে আগুন লাগে। পরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি ইউনিট ঘটনাস্থলে যাওয়ার আগেই এলাকাবাসীরা পানি ছিটিয়ে আগুন নিভিয়ে ফেলেন। ফায়ার সদর দফতর কন্ট্রোল রুমের ডিউটি অফিসার আতাউর রহমান জানান, বিকেল ৪টার দিকে শান্তিবাগের ৩৫ নম্বর ভবনে বৈদ্যুতিক লাইন থেকে আগুন লাগার সংবাদে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছার আগেই স্থানীয়রা আগুন নিভিয়ে ফেলেন। এ ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি।

শীর্ষ সংবাদ:
কঠিন পরিণতির মুখে মুরাদ         কাজের মানের বিষয়ে ফের সতর্ক করলেন প্রধানমন্ত্রী         জাওয়াদের প্রভাবে টানা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি         অভিযোগ পেলেই ডিবি জিজ্ঞাসাবাদ করবে মুরাদকে         গোপনে চট্টগ্রামের হোটেলে         ভারত থেকে এলো মিগ-২১ ও ট্যাঙ্ক টি-৫৫         চট্টগ্রাম-কক্সবাজার রেল যোগাযোগ এখন আর স্বপ্ন নয়         তলাবিহীন ঝুড়িতে বিলিয়ন ডলার         মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট পেতে ভোগান্তি         পরিকল্পনাকারী অর্থ ও অস্ত্রের যোগানদাতারা এখনও ধরা পড়েনি         দ্রুত পুঁজিবাজারে আনা হচ্ছে সরকারী কোম্পানির শেয়ার         সব এয়ারলাইন্স দ্বিগুণেরও বেশি ভাড়া নিচ্ছে         খালেদাকে শনিবারের মধ্যে বিদেশ না পাঠালে আন্দোলনে যাবেন আইনজীবীরা         পুষ্টিকর খাবার নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         মুরাদ হাসানের পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর কাছে         ডা. মুরাদ হাসানকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাবে ৩০ শিল্প প্রতিষ্ঠান         ‘ডা. মুরাদকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি’         করোনা : ২৪ ঘন্টায় মৃত্যু ৫, শনাক্ত ২৯১