মঙ্গলবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাকার স্ত্রী-পুত্রের খালাস পাওয়া খারাপ দৃষ্টান্ত ॥ ইমরান

স্টাফ রিপোর্টার ॥ সালাউদ্দিন কাদের চৌধুরীর যুদ্ধাপরাধের রায় ফাঁসের ঘটনায় তার স্ত্রী ও ছেলের খালাসের রায় ‘খারাপ দৃষ্টান্ত’ হয়ে থাকবে বলে মন্তব্য করেছেন গণজাগরণ মঞ্চের মুখাপত্র ইমরান এইচ সরকার।

বৃহস্পতিবার বিকেলে রায়ের প্রতিক্রিয়ায় তিনি বলেন, এটা খুবই অসম্পূর্ণ একটা রায়। কেননা যারা প্রধান আসামি তাদেরই খালাস দেয়া হয়েছে। যে আইনজীবীদের দ্বারা রায় ফাঁস করানো হয়েছে তাদের কোন ব্যক্তিগত স্বার্থ নেই। তারা শুধু অর্থের বিনিময়ে কাজটা সম্পূর্ণ করেছেন। অর্থদাতা এবং রায় ফাঁসের মূলহোতাকে বাঁচিয়ে দিয়ে এই রায়টা ‘অসম্পূর্ণ এবং অপ্রত্যাশিত’ হয়েছে বলে মন্তব্য করেন ইমরান। সাকা চৌধুরীর স্ত্রী-পুত্রের যে দম্ভ, তা তারা অর্থের বিনিময়ে দেখিয়েছে। সহজভাবে এই অপরাধের দায়ভার পুরো কিন্তু তাদের উপর বর্তায়। সালাউদ্দিন কাদের চৌধুরীর যুদ্ধাপরাধের রায় ফাঁসের ঘটনায় বৃহস্পতিবার তার স্ত্রী ফারহাত কাদের চৌধুরী ও ছেলে হুম্মাম কাদের চৌধুরীকে খালাস এবং আইনজীবীসহ পাঁচজনকে কারাদ- দেন বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক কে এম শামসুল আলম।

এর মধ্যে ট্রাইব্যুনালে সাকার আইনজীবী ফখরুল ইসলামকে দশ বছরের কারাদ- ও এক কোটি টাকা জরিমানা করা হয়েছে। ওই অর্থ দিতে ব্যর্থ হলে তাকে আরও ছয় মাস সাজা ভোগ করতে হবে।

সাকা চৌধুরীর ম্যানেজার মাহবুবুল আহসান, ফখরুলের সহকারী মেহেদী হাসান, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের কর্মচারী নয়ন আলী ও ফারুক হোসেনকে দেয়া হয়েছে সাত বছরের কারাদ-। পাশাপাশি তাদের প্রত্যেককে দশ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। তা না দিলে আরও এক মাস জেলে কাটাতে হবে তাদের।

শীর্ষ সংবাদ:
পদ্মা সেতুর টোল বাইক ১০০, কার ৭৫০ টাকা         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         জাতি চায় পদ্মা সেতু শেখ হাসিনার নামে হোক ॥ কাদের         ফের ১০ দিনের রিমান্ডে পি কে হালদার         ক্ষমতা কমানো হলো পরিকল্পনামন্ত্রীর         ‘বিদ্যুৎ-জ্বালানি খাতে বিনিয়োগকে সরকার উৎসাহিত করছে’ : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         ২ লাখ ৪৬ হাজার ৬৬ কোটির উন্নয়ন বাজেট অনুমোদন         দুই শিশুকে নিয়ে বিদেশে যেতে চেয়ে মায়ের আবেদন         শ্রীলঙ্কায় মাত্র একদিনের পেট্রোল মজুত আছে         এবারও ম্যাঙ্গো স্পেশাল ট্রেন চালু হচ্ছে ২২ মে         আশুলিয়ায় গণপিটুনিতে ছিনতাইকারী নিহত         অব্যাহত থাকবে ভ্যাপসা গরম         হালদায় আবারও ডিম ছেড়েছে মা মাছ