বুধবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জিয়া ও খালেদা একাত্তর থেকেই পাকিস্তানীদের দোসর ॥ হাছান মাহমুদ

বিশেষ প্রতিনিধি ॥ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ পাকিস্তানকে জঙ্গীদের বংশবিস্তারের দেশ হিসেবে অভিহিত করে দেশটির উদ্দেশে বলেছেন, বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে নাক গলিয়ে সীমা লঙ্ঘন করবেন না। আপনাদের অভ্যন্তরীণ বিষয়েও আমাদের নাক গলানোর ক্ষমতা রয়েছে। একাত্তরের ঘাতক যুদ্ধাপরাধীদের জন্য মায়াকান্না না করে যাদের আপনাদের লোক মনে করেনÑ তাদের আপনাদের দেশে নিয়ে যান।

সোমবার দুপুরে পীর ইয়েমেনী মার্কেটের সামনে শাহবাগ থানা আওয়ামী লীগের হরতালবিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পাকিস্তানের সঙ্গে বিরাজমান বর্তমান কূটনৈতিক সম্পর্ক পুনর্মূল্যায়ন করার আহ্বান জানিয়ে হাছান মাহমুদ বলেন, সরকারের উচিত দেশটির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা। বিএনপি নেত্রী খালেদা জিয়া যুদ্ধাপরাধীদের সন্তানদের তার দলের কেন্দ্রীয় নেতা বানিয়ে প্রমাণ করেছেন তিনি যুদ্ধাপরাধী জামায়াতের প্রধান পৃষ্ঠপোষক।

তিনি বলেন, খালেদা জিয়া ও জিয়াউর রহমানের কর্মকা-ের মাধ্যমে বোঝা যায় জিয়াউর রহমান প্রকৃত মুক্তিযোদ্ধা ছিলেন না। মুক্তিযোদ্ধাদের আশ্রয় দেয়ার অপরাধে দেশের অনেক মানুষকে জীবন দিতে হয়েছে এবং যারা আশ্রয় দিয়েছে তাদের বাড়ি-ঘর জ্বালিয়ে দেয়া হয়েছে। আর জিয়াউর রহমান মুক্তিযুদ্ধে গেলেন আর তার স্ত্রী সন্তান ক্যান্টনমেন্টে অবস্থান করলেন কিভাবে?

ড. হাছান বলেন, আপনারা আমাদের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ না করে বরং নিজেদের দেশ নিয়ে ভাবুন। আপনাদের দেশের অখ-তা কীভাবে রক্ষা করবেন তা নিয়ে ব্যস্ত থাকুন। আর সম্ভব হলে আপনাদের এজেন্ট খালেদা জিয়াকে পাকিস্তান নিয়ে যান। তিনি এবং তার স্বামী জিয়াউর রহমান একাত্তর সাল থেকেই পাকিস্তানীদের দোসর।

জি এম আতিকের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ শাহে আলম মুরাদ, নগর নেতা কামাল চৌধুরী, হেদায়েতুল ইসলাম স্বপন, মিরাজ হোসেন, এম এ করিম, প্রমুখ। হরতাল ও সন্ত্রাস-জঙ্গীবাদের বিরুদ্ধে সোমবার রাজধানীর বিভিন্ন স্থানে মিছিল ও সমাবেশ হয়।

শীর্ষ সংবাদ:
ফেনী নদীতে চলছে মুহুরী সেতু নির্মাণ কাজ         মহিলা হোস্টেলসহ ৮ স্থাপনা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         জিয়ার শাসনামলে মুক্তিযোদ্ধাদের হত্যা করা হয়েছে নির্বিচারে ॥ দীপু মনি         ভিত্তিহীন অভিযোগে আবরারকে হত্যা ॥ পর্যবেক্ষণে বিচারক         পটুয়াখালীতে শুরু হলো মুক্তির বিজয় উৎসব         মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ         বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা ॥ ২০ জনের মৃত্যুদণ্ড         আবরার হত্যা ॥ আসামিদের বিরুদ্ধে রায় পড়া শুরু         নীলফামারীতে ট্রেনে কাটা পড়ে একই পরিবারের ৩ শিশুসহ ৪ জন নিহত         জবি কেন্দ্রে দ্বিতীয় ডোজ টিকা পেল ১৪০৬ জন শিক্ষার্থী         আজ শায়েস্তাগঞ্জ ও আজমিরীগঞ্জ পাকসেনা মুক্ত হয়েছিল         ডাক্তার মুরাদের এমপি পদের বৈধতা নিয়ে রিট         বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা ॥ মামলার ২২ আসামি আদালতে         পটুয়াখালী মুক্ত দিবস আজ         মুরাদের বিতর্কিত ১৫ অডিও-ভিডিও অপসারণ         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৭ হাজার ৫৯৯ জন         জাতিসংঘ মহাসচিব আইসোলেশনে         ট্রেনে কাটা পড়ে নীলফারীতে ৪ জনের মৃত্যু         ২১৩ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে বাংলাদেশ         মুরাদের পদত্যাগপত্র গ্রহণ করে প্রজ্ঞাপন জারি