সোমবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঈদের ছুটিতে বিনোদন কেন্দ্রে

  • খোকন তালুকদার

ঈদ মানেই আপনজনদের কাছে যাওয়া বা তাদের কাছে পাওয়া। পরিবারের সঙ্গে সময় কাটানো নিজেদের মতো করে। ঈদকে কেন্দ্র করে আমাদের পরিকল্পনায় থাকে পারিবারিক নানা আয়োজন। যেহেতু এটি কোরবানি ঈদ তাই ঈদের দিনটিতে ব্যস্ত থাকবে সবাই। তবে আপনার হাতে সময় রয়েছে ঈদের পর দিন। আপনি দূরে যেতে পারছেন না! সমস্যা নেই, সপরিবারে ঘুরে আসতে পারেন ঢাকার কোন দর্শনীয় স্থান বা বিনোদন কেন্দ্রগুলোয়।

জাতীয় জাদুঘর : ঈদের ছুটিতে সপরিবারে ঘুরে আসার জন্য পছন্দের তালিকায় প্রথমে রাখতে পারেন জাতীয় জাদুঘর। জানতে পারবেন আদিম মানুষের সমাজ ব্যবস্থা থেকে শুরু করে বর্তমান মানুষের সমাজ ব্যবস্থা সম্পর্কে। জানবেন ভাষা আন্দোলন থেকে একাত্তরের মুক্তি যুদ্ধের ইতিহাস।

লালবাগ কেল্লা : সপরিবারের ঘুরে আসার মতো জায়গাগুলোতে যদি ভিন্নতা আনতে চান তা হলে লালবাগ কেল্লাও রাখতে পারেন পছন্দের তালিকায়। ১৬৭৮ সালে মুঘল সুবেদার মুহাম্মদ আজম শাহের আমলে নির্মিত হওয়া এই স্থানটিতে পাবেন মুক্ত পরিবেশ। দেখতে পাবেন শায়েস্তা খাঁয়ের কন্যা পরি বিবির মাজারও।

চিড়িয়াখানা : প্রকৃতি ও পশুপাখিপ্রেমিরা ঘুরে আসতে পারেন জাতীয় চিড়িয়াখানা থেকেও। যাদের ঈদেও দিন কোন কাজ নেই তারা আনন্দের এদিনে হারিয়ে যেতে পারেন প্রকৃতি ও পশুপাখির সমারোহে।

সাফারি পার্ক : হাতে একটু সময় নিয়ে ঘুরে আসতে পারেন ঢাকার অদূরে গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক। এখানে বন্য পরিবেশে বাঘ, সিংহ, জিরাফ, জেব্রা, বন্য গরু, হনুমান দেখতে পারেন খুব কাছ থেকে। এ ছাড়াও সাফারি পার্কের ভেতরে রয়েছে গ্লাস ধারা বেষ্টিত টাইগার ও লায়ন রেস্টুরেন্ট। যেখানে বসে চা খেতে খেতে বাঘ ও সিংহের চলাফেরা দেখতে পাবেন।

শিশুপার্ক : আপনার পরিবারে ছোট ছেলেমেয়ে থাকলে তাদের নিয়ে ঘুরে আসতে পারেন শিশুপার্ক থেকে। ঈদ সামনে রেখে শিশুপার্কের সৌন্দর্যেও আনা হয় ভিন্নতা।

যমুনা ফিউচার পার্ক : ঈদকে আরও প্রাণবন্ত করতে চাইলে ঘুরে আসতে পারেন ঢাকার মধ্যেই অবস্থিত যমুনা ফিউচার পার্ক থেকে। রোলার কোস্টার, টাউয়ার চেলেঞ্জারের মতো রাইডসের পাশাপাশি এখানে রয়েছে বোলিং এ্যালি, সুইমিং পুল, সিনে কমপ্লেক্স ও শপিংমল। যা আপনার দিনটাকে এনে দেবে আনন্দের নতুন মাত্রা। এ ছাড়া আপনার জন্য আমাদের প্রাণের শহর ঢাকায় রয়েছে হাতিরঝিল, ধানম-ি লেকের মতো স্থান। আপনি বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত এখানে বন্ধু-বান্ধব নিয়ে আড্ডাবাজি করতে পারেন।

এ সবের বাইরে পুরান ঢাকার বলধা গার্ডেন থেকে রমনা পার্ক, সোহ্রাওয়ার্দী বা চন্দ্রিমা উদ্যান, রবীন্দ্র সরোবর এবং জাতীয় উদ্যান। ঢাকা বিশ্ববিদ্যালয় ও শাহবাগ এলাকাও আপনার নিজের। এখানেও বন্ধুদের খন্ড খন্ড জটলা থাকবে বিকেল থেকে রাত অবধি।

শীর্ষ সংবাদ:
দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে         ব্যাটিং ব্যর্থতায় ম্লান বোলিং সাফল্য         মিল্কি ওয়ের প্রথম ‘পালক’         সরকারী কাস্টডিতে নেই খালেদা, তিনি মুক্ত         ঢাকায় বিশ্ব শান্তি সম্মেলন ৪ ডিসেম্বর শুরু         ওমিক্রন প্রতিরোধে সতর্ক অবস্থায় সারাদেশ         সাদা পোশাকে দেশে সবার ওপরে মুশফিক         সাগরে জলদস্যুতায় যাবজ্জীবন দন্ড         গ্রুপ থিয়েটার ফেডারেশন, ৪১ বছর পূর্তির আয়োজন         কুয়েতে পাপুলের সাত বছরের কারাদন্ড         পাকি প্রেম দূরে রাখুন         বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         ‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদির ৩০ কোম্পানি         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস