শনিবার ১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৫ মে ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আবর্জনার স্তুপে মিলল অলিম্পিকের সোনার পদক!

আবর্জনার স্তুপে মিলল অলিম্পিকের সোনার পদক!

অনলাইন ডেস্ক॥ বাবার সাথে হাটতে বের হয়েছে ৬ বছরের মেয়েটি। ঘটনা আটলান্টার। তো রাস্তার পাশে আবর্জনার স্তুপে কিছু একটা চকচক করে দেখে মেয়েটি তা হাতে তুলে নেয়। বাবা বলেন, ফেলে দাও। মেয়ে ছুড়ে ফেলে। কিন্তু এই বস্তুর ঝলকে বাবাও আগ্রহী হয়ে ওঠেন। একটু ঘুরিয়ে ফিরিয়েই বুঝতে পারেন ওটা অলিম্পিকের সোনার পদক! সিজের স্পোর্টস সংগ্রাহক। তাই আরো সহজে বুঝতে পারেন। শেষ পর্যন্ত তারা এর মালিককে খুঁজে বের করে ফিরিয়ে দেন সোনার পদক।

১৯৯২ বার্সেলোনা অলিম্পিকে ক্যানোয়িতে সোনা জিতেছিলেন মার্কিন জো জ্যাকোবি। গত জুনে তার সেই সোনা গাড়ির কাচ ভেঙে চুরি হয়ে যায়। সামাজিক যোগাযোগ মাধ্যমে এই খবরটা পোস্ট করেছিলেন অলিম্পিয়ান। তো বাবা-মেয়ে এই সোনা খুঁজে পেয়ে ওয়েবসাইটে খোঁজ লাগালেন। এরপর জ্যাকোবিকে খুঁজে বের করে ফিরিয়ে দিলেন তার সারা জীবনের গৌরবের অর্জন অলিম্পিক সোনার পদকটি।

আটলান্টার এই মেয়ের নাম শ্লোয় স্মিথ। তার কাছ থেকে সাধের সোনার পদক ফিরে পেয়ে একটি কথা দেন জ্যাকোবি। তার স্কুলে গিয়ে ক্লাসমেটদের কাছে স্মিথের এই ভালো গল্পটা তুলে ধরবেন। সেই থেকে অপেক্ষা স্মিথের। "মা, জো কবে আসবে স্কুলে?" শিহরিত স্মিথ মার কাছে জানতে চায় বারবার।

এরপর জ্যাকোবি তার সোনার পদক নিয়েই স্মিথের স্কুলে যান। সেখানে এই গল্পটা তুলে ধরেন। সবাই যে ছোট্টো স্মিথের কাছ থেকে শিখতে পারে সেটাও জানান তিনি। টেলিভিশনেও প্রচার হয় এটি। তাতে এই মেয়ে এখন তারকাও বটে!

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৫৯৬৩৫৪৬৯
আক্রান্ত
৭৭৯৭৯৬
সুস্থ
১৩৭৩৪৭৬১৭
সুস্থ
৭২১৪৩৫
শীর্ষ সংবাদ:
আল জাজিরা-এপির কার্যালয় ভবন গুঁড়িয়ে দিল ইসরায়েল         আগামী ২৩ মে পর্যন্ত ফের ‘লকডাউন’         সরকারের সঠিক নীতির জন্য করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে : তথ্যমন্ত্রী         ঈদের ছুটি শেষে অফিস খুলছে রবিবার         রাজধানীর জুড়ে নেমে এলো স্বস্তির বৃষ্টি         আগামী ২৩ মে শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে না         লকডাউন : দূরপাল্লার বাস চলার অনুমতি দেয়নি সরকার         জাতীয় সংসদের শূন্য ৪ আসনে ইভিএমে ভোটের পরিকল্পনা         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ২২         ‘কর্মস্থলে ফিরতে জনস্রোতে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে’         ব্যাংক-বিমা ও শেয়ার বাজার খুলছে রবিবার         জুনের আগে মিলছে না নতুন ড্রাইভিং লাইসেন্স         বরিশালের বিনোদন কেন্দ্রে মানুষের ঢল ॥ স্বাস্থ্যবিধি উপেক্ষিত         দুই সপ্তাহের কঠোর লকডাউনে পশ্চিমবঙ্গ         ফিলিস্তিন-ইসরায়েল সংঘাত থামাতে তেল আবিবে যুক্তরাষ্ট্রের দূত         ভারতে ২৪ ঘণ্টায় শনাক্ত ৩ লাখ ২৬ হাজার, মৃত্যু আরও ৩৮৯০ জনের         জামায়াতের সাবেক এমপি শাহজাহান হেফাজতের তাণ্ডবের মামলায় গ্রেফতার         ১৬ মে চুয়াডাঙ্গার দর্শনা জয়নগর ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারতে আটকে পড়া বাংলাদেশী নাগরিক প্রবেশ করবে         ইসরায়েলকে ঠেকাতে এগিয়ে যাচ্ছে প্রতিবেশী দেশের মানুষ