বুধবার ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আবর্জনার স্তুপে মিলল অলিম্পিকের সোনার পদক!

আবর্জনার স্তুপে মিলল অলিম্পিকের সোনার পদক!

অনলাইন ডেস্ক॥ বাবার সাথে হাটতে বের হয়েছে ৬ বছরের মেয়েটি। ঘটনা আটলান্টার। তো রাস্তার পাশে আবর্জনার স্তুপে কিছু একটা চকচক করে দেখে মেয়েটি তা হাতে তুলে নেয়। বাবা বলেন, ফেলে দাও। মেয়ে ছুড়ে ফেলে। কিন্তু এই বস্তুর ঝলকে বাবাও আগ্রহী হয়ে ওঠেন। একটু ঘুরিয়ে ফিরিয়েই বুঝতে পারেন ওটা অলিম্পিকের সোনার পদক! সিজের স্পোর্টস সংগ্রাহক। তাই আরো সহজে বুঝতে পারেন। শেষ পর্যন্ত তারা এর মালিককে খুঁজে বের করে ফিরিয়ে দেন সোনার পদক।

১৯৯২ বার্সেলোনা অলিম্পিকে ক্যানোয়িতে সোনা জিতেছিলেন মার্কিন জো জ্যাকোবি। গত জুনে তার সেই সোনা গাড়ির কাচ ভেঙে চুরি হয়ে যায়। সামাজিক যোগাযোগ মাধ্যমে এই খবরটা পোস্ট করেছিলেন অলিম্পিয়ান। তো বাবা-মেয়ে এই সোনা খুঁজে পেয়ে ওয়েবসাইটে খোঁজ লাগালেন। এরপর জ্যাকোবিকে খুঁজে বের করে ফিরিয়ে দিলেন তার সারা জীবনের গৌরবের অর্জন অলিম্পিক সোনার পদকটি।

আটলান্টার এই মেয়ের নাম শ্লোয় স্মিথ। তার কাছ থেকে সাধের সোনার পদক ফিরে পেয়ে একটি কথা দেন জ্যাকোবি। তার স্কুলে গিয়ে ক্লাসমেটদের কাছে স্মিথের এই ভালো গল্পটা তুলে ধরবেন। সেই থেকে অপেক্ষা স্মিথের। "মা, জো কবে আসবে স্কুলে?" শিহরিত স্মিথ মার কাছে জানতে চায় বারবার।

এরপর জ্যাকোবি তার সোনার পদক নিয়েই স্মিথের স্কুলে যান। সেখানে এই গল্পটা তুলে ধরেন। সবাই যে ছোট্টো স্মিথের কাছ থেকে শিখতে পারে সেটাও জানান তিনি। টেলিভিশনেও প্রচার হয় এটি। তাতে এই মেয়ে এখন তারকাও বটে!

শীর্ষ সংবাদ:
হাটহাজারীর ত্রিপুরা পল্লীতে প্রধানমন্ত্রীর উপহার ১২ পরিবারকে         মেজর সিনহা হত্যা ॥ ৪ পুলিশসহ ৭ জন সাত দিনের রিমান্ডে         বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য ১০ লাখ ইউরো দেবে ইইউ         ১৩৯ দিন পর শারীরিক উপস্থিতিতে হাইকোর্টে বিচার কাজ শুরু         ভারতে মহানবীকে নিয়ে কটূক্তি ॥ বিক্ষোভে পুলিশের গুলিতে নিহত ৩         করোনা ভাইরাস ॥ একদিনে ভারতে শনাক্ত ৬০ হাজারের বেশি, মৃত্যু ৮৩৪         দুদকে কার্যালয়ে আবুল কালাম আজাদ         লেবানন থেকে ফিরলেন ৭১ বাংলাদেশি         রাশিয়ার ভ্যাকসিনের কার্যকারিতা নিয়ে প্রশ্ন বিজ্ঞানীদের         ভারতে হিন্দু পরিবারের সম্পত্তিতে ছেলে-মেয়ে সমান অধিকার         করোনা ভাইরাসের মধ্যেই মহড়া চালাবে যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়া         করোনা ভাইরাস ॥ ১০২ দিন পর নিউজিল্যান্ডে ফের সংক্রমণ         পশ্চিমবঙ্গে করোনায় আক্রান্ত লাখ ছাড়াল         বিস্ফোরণের পর স্বাস্থ্য সংকটে লেবানন         দ. সুদানে সেনা-জনতা সংঘর্ষে নিহত ৭০ ॥ জাতিসংঘ         বৃহস্পতিবার সংসদ অধিবেশন ডেকেছেন লেবানন স্পিকার         কৃষ্ণাঙ্গ-ভারতীয় কমলা হ্যারিসকেই বেছে নিলেন বাইডেন         গ্রিসের দুই দ্বীপের কাছে তুরস্কের সামরিক মহড়ায় উত্তেজনা         তুর্কি ড্রোন হামলায় ইরাকি সীমান্তরক্ষী বাহিনীর শীর্ষ ২ কর্মকর্তা নিহত         ট্যাংকবাহী যানসহ সব ধরনের অতি ভারী যান নির্মাণে স্বয়ংসম্পূর্ণ ইরান        
//--BID Records