সোমবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তিস্তায় ফের অবৈধভাবে পাথর উত্তোলন ॥ মন্ত্রীর নিষেধাজ্ঞা উপেক্ষা

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ বোমা মেশিনের মাধ্যমে তিস্তা নদী হতে পাথর উত্তোলন বন্ধ হলেও প্রভাবশালী চক্রটি এবার বিকল্প পদ্ধতিতে পাথর উত্তোলন শুরু করেছে বলে অভিযোগ উঠেছে। এমন অভিযোগে অভিযান চালিয়ে নীলফামারীর ডিমলা উপজেলা প্রশাসন ও পুলিশ পাথর বোঝাই দু’টি ট্রলিসহ ট্রাক্টর আটক করেছে। এ ঘটনায় বৃহস্পতিবার রাতে ডিমলা থানায় টেপাখড়িবাড়ী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা ইলতুসমিন কবীর বাদী হয়ে মামলা করেছে। এলাকাবাসী জানায়, তিস্তা নদী হতে বোমা মেশিন বসিয়ে অবৈধভাবে পাথর উত্তোলনের দু’টি প্রতিবেদন দৈনিক জনকণ্ঠে গত ৪ এপ্রিল অবৈধভাবে পাথর উত্তোলন, হুমকিতে তিস্তা ব্যারাজ ও ৮ এপ্রিল তিস্তায় অবৈধভাবে পাথর উত্তোলন চলছেই শিরোনামে খবর প্রকাশিত হয়। ওই খবরের পর প্রশাসন অভিযান চালিয়ে পাথর উত্তোলন বন্ধ করে দেয় এবং ২৩টি মামলা দায়ের করে। এ অবস্থায় পাথর উত্তোলন বন্ধ থাকলেও সম্প্রতি বিকল্প পদ্ধতিতে তিস্তা নদীতে অবৈধভাবে নৌকায় মেশিন বসিয়ে পাথর উত্তোলন শুরু হয়। ফলে তিস্তার বামতীর বাঁধ, বেড়িবাঁধ ও ডিমলা উপজেলার পাকা ও কাঁচা সড়কের ব্যাপক ক্ষতি হচ্ছে। বর্তমান অবস্থায় উপজেলার সকল রাস্তাঘাট চলাচলে অযোগ্য হয়ে পড়েছে এই পাথর উত্তোলন ও পরিবহনের কারণে।

এবারের বন্যা ও নদী ভাঙ্গনের কারণে বর্তমান সরকারের নৌপরিবহন মন্ত্রী দেশের সকল নদী হতে পাথর বালু উত্তোলন নিষিদ্ধ ঘোষণা করেন। কিন্তু মন্ত্রীর এই ঘোষণার পরেও নীলফামারীর ডিমলা উপজেলায় তিস্তা নদী হতে অবৈধভাবে পাথর উত্তোলন অব্যাহত রয়েছে।

শীর্ষ সংবাদ:
রিজেন্টের সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড         এমসি কলেজে ধর্ষণ ॥ আসামি সাইফুর ও অর্জুন ৫ দিনের রিমান্ডে         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের সম্মানে আজ বসছে না সুপ্রিমকোর্ট         করোনায় মৃত্যু ছাড়ালো ১০ লাখ         নাইজেরিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ১৮         ১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প!         লাদাখে তীব্র ঠান্ডার মধ্যে চীনের সঙ্গে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে ভারতীয় সেনা         উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়         দেয়াল চাপায় সাত জনের মৃত্যু         করোনায় মৃত্যু কমলেও বেড়েছে নতুন রোগী         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর