রবিবার ৭ আষাঢ় ১৪২৮, ২০ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিডি থাইয়ের ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারের তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি বাংলাদেশ থাই এ্যালুমিনিয়াম লিমিটেড (বিডি থাই) এর পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ নগদ (ক্যাশ) এবং ১০ শতাংশ বোনাস (স্টক) লভ্যাংশ রয়েছে। বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। জানা গেছে, কোম্পানির পর্ষদ ২০১৫ সালের জানুয়ারি থেকে ৩০ জুন ২০১৬ পর্যন্ত ১৮ মাসের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য এ লভ্যাংশ ঘোষণা করে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ২০ পয়সা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৫০ টাকা ২৪ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২০ সেপ্টেম্বর সকাল ১০টায় রাজধানীর ৫৪৫ পুরাতন বিমানবন্দর রোডের ট্রাস্ট মিলনায়তনে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৩১ আগস্ট। এদিকে গত সমাপ্ত অর্থবছরে ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়ে বিডি থাই ‘বি’ থেকে ‘এ’ ক্যাটাগরিতে উন্নীত হয়। এরপর কোম্পানিটি ২০১৫ সালের ৭ জুলাই থেকে পুঁজিবাজারে ‘এ’ ক্যাটাগরিতে লেনদেন করছে।

১০ শতাংশ লভ্যাংশ দিচ্ছে এমটিবি ইউনিট ফান্ড

অর্থনৈতিক রিপোর্টার ॥ মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক (এমটিবি) ইউনিট ফান্ডের ২০১৫-১৬ অর্থবছরে ইউনিট হোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ফান্ডটির ট্রাস্টি কমিটির সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। জানা গেছে, গত ৩০ জুন ২০১৬ পর্যন্ত যে সব ইউনিট হোল্ডারদের নাম রেজিস্ট্রি তালিকাভুক্ত তারাই এ ঘোষিত নগদ লভ্যাংশ প্রাপ্তির যোগ্য হবেন। সভায় এ্যালায়েন্স ক্যাপিটাল এ্যাসেট ম্যানেজমেন্টের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও খন্দকার আসাদুল ইসলাম বলেন, আমরা বিনিয়োগকারীদের সম্পদ সুষ্ঠুভাবে ব্যবস্থাপনায় সর্বদা প্রতিশ্রুতিবদ্ধ।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৭৭০৯৫৪৫৫
আক্রান্ত
৮৪৪৯৭০
সুস্থ
১৬১৩০৪৬০১
সুস্থ
৭৭৮৪২১
শীর্ষ সংবাদ:
বিষ ছড়াচ্ছে পলিথিন ॥ হুমকির মুখে জনস্বাস্থ্য ও প্রাকৃতিক পরিবেশ         প্রধানমন্ত্রী আজ ৫৩ হাজার পরিবারকে দিচ্ছেন জমি ও ঘর         রাজধানীতে একই পরিবারের ৩ জন খুন         গণটিকাদান কর্মসূচী শুরু         পুঁজিবাজারের সামনে ভাল ভবিষ্যৎ রয়েছে         প্রিয় পিতার জন্য ভালবাসা         ভুটানের সঙ্গে পিটিএ কার্যকর হচ্ছে নতুন বছরে         করোনায় একদিনে মৃত্যু বেড়ে ৬৭         করোনা বেড়ে যাওয়ায় পর্যটনশিল্প ফের অনিশ্চয়তায়         নাসির ও অমির তিন রক্ষিতা কারাগারে         রোহিঙ্গাদের এনআইডি পাওয়ার নেপথ্যে চাঞ্চল্যকর জালিয়াতি         প্রাকৃতিক গ্যাস অনুসন্ধানই জ্বালানি নিরাপত্তার অন্যতম উপায়         প্রমাণ সরবরাহ করলে তথ্য দেবে সুইস ব্যাংক         সাবেক জেলা নির্বাচন কর্মকর্তাসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা         একই স্থানে সব সেবা প্রদান সুবিধা থাকা বাঞ্ছনীয় : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্য ৬৭         “১২ বছর আগের পিছিয়ে পরা বাংলাদেশ আজ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে”         খুলনা বিভাগে একদিনে করোনায় সর্বোচ্চ মৃত্যু ২২, শনাক্ত ৬২৫         দেশব্যাপী সিনোফার্মের ভ্যাকসিন দেওয়া শুরু         ‘আবার ব্যাপকভাবে জনগণকে টিকা দেওয়ার কার্যক্রম শুরু হবে’