মঙ্গলবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

এমপি বেঁচে গেলেও মারা গেল দুই শিশু

নিজস্ব সংবাদদাতা, জয়পুরহাট, ৫ আগস্ট ॥ বিদ্যুতায়িত হয়ে মৃত্যুর হাত থেকে এমপি বেঁচে গেলেও মারা গেল দুই শিশু। শুক্রবার পাঁচবিবি উপজেলার সোনাপাড়া গ্রামে নতুন বিদ্যুত লাইনের সংযোগ দেয়ার অনুষ্ঠান মঞ্চে এ ঘটনা ঘটে। মঞ্চে সংসদ সদস্য এ্যাডভোকেট সামছুল আলম দুদুর বিদ্যুত সংযোগ দেয়ার কর্মসূচী ছিল। মঞ্চ বিদ্যুতায়িত করে তাকে হত্যার পরিকল্পনা নেয়া হয়েছিল বলে এলাকায় গুঞ্জন ছড়িয়েছে। জানা যায়, শুক্রবার পল্লী বিদ্যুত সমিতির আওতায় পাঁচবিবির সোনাপাড়া গ্রামের ৭০টি বাড়িতে বিদ্যুত সংযোগ দেয়ার কর্মসূচী ছিল। এ ব্যাপারে সোনাপাড়া ইবতেদায়ী মাদ্রাসা মাঠে মঞ্চ তৈরি করা হয়। মঞ্চ নির্মাতা ডেকোরেটর মালিক নূর আমিন মঞ্চে মাইক ও ফ্যান ব্যবহার করার জন্য পার্শ¦বর্তী একটি রাইস মিল থেকে বিদ্যুত সংযোগ দেয়। বিদ্যুত সংযোগের কিছু খোলা তার ওই মঞ্চের লোহার সিঁড়ির কাছে জড়ো করে রাখা ছিল। মঞ্চটির পুরো কাঠামোই ছিল লোহার ফ্রেম দিয়ে তৈরি। ওই খোলা তার থেকে পুরো মঞ্চটি বিদ্যুতায়িত হয়ে পড়ে। সংসদ সদস্য এ্যাডভোকেট সামছুল আলম দুদু পার্শ্ববর্তী দুটি গ্রামে বিদ্যুত সংযোগ অনুষ্ঠান করে সোনাপাড়া গ্রামে বিদ্যুত সংযোগ দেয়ার অনুষ্ঠানে এলে নামাজের সময় হওয়ায় তিনি পল্লী বিদ্যুতের ডিজিএমসহ অন্যান্য সফরসঙ্গীদের নিয়ে মসজিদে যান। এ সময় ওই মঞ্চের কাছে ৩-৪ শিশু লুকোচুরি খেলা খেলছিল। এর মধ্যে দুটি শিশু মঞ্চের নিচে লুকোতে গিয়ে বিদ্যুতায়িত হয়। এ সময় অপর এক শিশু মঞ্চের নিচের কাপড় তুলে দুইজনকে বিদ্যুতায়িত অবস্থায় কাঁপুনি দেখতে পেয়ে চিৎকার দেয়। এ অবস্থায় লোকজন ছুটে এসে প্রথমে বিদ্যুত লাইন বিচ্ছিন্ন করে। পরে দুই শিশুকে উদ্ধার করে স্থানীয় মহিপুর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। মৃত ওই দুই শিশু হলো সোনাপাড়া গ্রামের মাহমুদুল ইসলামের পুত্র পেয়াড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর ছাত্র মাহিন (১০) এবং একই গ্রামের আমিনুল ইসলামের পুত্র সোনাপাড়া ইবতেদায়ী মাদ্রাসার দ্বিতীয় শ্রেণীর ছাত্র সোহাগ (৮)। ডেকোরেটরের মালিক নাশকতা মামলার শিবির নেতা বাবুর বড়ভাই হওয়ায় অনেকেই বলাবলি করতে থাকেÑ এমপিকে হত্যা করার জন্যই মঞ্চে বিদ্যুতায়িত করে রাখা হয়েছিল। সংসদ সদস্য সামছুল আলম দুদুও বিষয়টি উড়িয়ে দেননি। এদিকে ঘটনার পর থেকে ডেকোরেটরের মালিক নূর আমিন পলাতক রয়েছে।

ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ ট্রাকচাপায় আব্দুল মজিদ জুয়েল (২৬) নামে এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার রাত ১২টার দিকে নগরীর লালখানবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত জুয়েল ঢাকার ডেমরা এলাকার বাসিন্দা জামাল উদ্দিনের ছেলে। তিনি ইস্টার্ন রিফাইনারি কারখানায় কাজ করতেন এবং নগরীর হালিশহর এলাকায় থাকতেন। জানা যায়, বৃহস্পতিবার রাতে জুয়েল বন্ধুর মোটরসাইকেলে কাজিরদেউরি থেকে আসার সময় লালখানবাজার পৌঁছলে অপরদিক থেকে আসা আরেকটি মোটরসাইকেল তাদের বাইককে ধাক্কা দেয়। এতে জুয়েল রাস্তায় ছিটকে পড়েন। পরে পেছন দিক থেকে আসা একটি ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

সাতক্ষীরায় যুবলীগ নেতা আটক

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ ছাত্রলীগের কেন্দ্রীয় নেতার বিরুদ্ধে সংবাদ সম্মেলনকারী কালিগঞ্জ উপজেলা যুবলীগের ত্রাণ বিষয়ক সম্পাদক কাজী আব্দুস সালামকে আটক করেছে পুলিশ। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার তীরনগাছা মোড় থেকে কালিগঞ্জ থানার পুলিশ তাকে আটক করে। আব্দুস সালাম গত বুধবার দুপুরে কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক কালিগঞ্জ উপজেলার শ্রীকলা গ্রামের ফারুক হোসেনের নামে শিবিরের সাথে সংশ্লিষ্টার অভিযোগ এনে সাতক্ষীরা প্রেসক্লাবে একটি সংবাদ সম্মেলন করেন। এ ঘটনায় জেলা ছাত্রলীগসহ স্থানীয় রাজনীতিকরা তার বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন। কালিগঞ্জ থানার ওসি জানান, আটককৃত সালামের বিরুদ্ধে চাঁদাবাজিসহ হাফ ডজন মামলা রয়েছে।

ছুরিকাঘাতে স্ত্রীকে হত্যা, স্বামী আটক

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ চকরিয়ায় পারিবারিক কলহের জের ধরে ছুরিকাঘাতে স্ত্রীকে হত্যা করেছে পাষ- স্বামী। পুলিশ ঘাতক স্বামীকে গ্রেফতার করেছে। শুক্রবার ভোরে মাইজকাকারা এলাকায় ঘটেছে এ ঘটনা। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। পুলিশ জানায়, পারিবারিক কলহের জের ধরে স্বামী আশরাফ আলী ঘুমন্ত স্ত্রী নুর নাহারকে (৩৯) ছুরিকাঘাত করে। দীর্ঘক্ষণ ধরে পড়ে থাকায় প্রচুর রক্তক্ষরণের ফলে ঘটনাস্থলে তার মৃত্যু হয়।

আওয়ামী লীগ নেতাকে পিটিয়ে জখম

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ জমি নিয়ে বিরোধের বিষয়ে থানায় অভিযোগ করায় ওয়ার্ড আ’লীগ নেতাকে সালিশ বৈঠকে পিটিয়ে হাত ভেঙ্গে দেয়ার অভিযোগ উঠেছে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে। বৃহস্পতিবার বিকেলে কলারোয়া উপজেলার কেড়াগাছি ইউনিয়নের বোয়ালীয়া বাজারে এ ঘটনাটি ঘটেছে। শত শত লোকের সামনে এই নির্যাতন চালানো হয় বলে অভিযোগ করেছেন নির্যাতিত ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আঃ হামিদ। বৃহস্পতিবার রাতে স্থানীয়দের সহযোগিতায় কলারোয়া সদরে এসে তিনি নির্যাতনের বর্ণনা দেন। এ বিষয়ে চেয়ারম্যান আফজাল হোসেন হাবিলের কাছে জানতে চাইলে তিনি শুক্রবার বিকেলে জনকণ্ঠকে বলেন, সামাজিক দায়বদ্ধতা থেকে তিনি আব্দুল হামিদকে লাঠি দিয়ে চার থেকে পাঁচটি বাড়ি মেরেছেন। প্রতিপক্ষ এটি বড় করে ফলাও করছে। মামলার তদন্তকারী কর্মকর্তা কলারোয়া থানার এসআই মহিদুল ইসলামের কাছে শুক্রবার বিকেলে এ বিষয়ে জানতে চাইলে তিনি নির্যাতনের সত্যতা স্বীকার করে বলেন, এ ঘটনায় গোলাম হোসেন ও আবুল হোসেন নামের দুইজনকে আটক করা হয়েছে। আঃ হামিদ বুধবার বাদী হয়ে কলারোয়া থানায় তার জমি দখলের বিষয়ে অভিযোগ দাখিল করেন। বোয়ালিয়া গ্রামের মুনসুর, কওসার ও শওকাত গাজীর বিরুদ্ধে এ অভিযোগ দেয়া হয়। অভিযোগ তদন্তের জন্য দারোগা মহিদুল ইসলাম পরিদর্শনে গেলে কেড়াগাছি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আফজাল হোসেন হাবিল বিষয়টি নিয়ে মীমাংশা করার কথা বলে বৃহস্পতিবার বিকেলে বোয়ালিয়া বাজারে সালিশ ডাকেন।

যৌতুকের জন্য নববধূকে হত্যা

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ কচুয়া উপজেলার পানবাড়িয়া গ্রাম থেকে শুক্রবার সন্ধ্যায় পুলিশ লিয়া খানম (১৭) নামে নববিবাহিত তরুণীর লাশ উদ্ধার করেছে। তালাবদ্ধ ঘর থেকে পুলিশ তার লাশ উদ্ধার করে। তাকে হত্যা করে ঘরে লাশ রেখে ঘরের বাইরে থেকে তালা ঝুলিয়ে দিয়ে তার স্বামী ও শ্বাশুড়ি পালিয়ে গেছে। জানা যায়, আবাদ-ভাটখোলা গ্রামের ইদ্রিস পাইকের মেয়ে লিয়া খানমের সঙ্গে সাত মাস আগে পানবাড়িয়া গ্রামের মোল্লা অলিয়ার রহমানের সঙ্গে প্রেমের সম্পর্কে বিয়ে হয়। লিয়া গত এসএসপি পরীক্ষা দিয়েছে। সে অপ্রাপ্ত বয়স্ক ছিল। লিয়ার পিতা-মাতার অমতে তাদের বিয়ে হয়। বিয়ের ৩ মাস যেতে না যেতে যৌতুকসহ নানা কারণে স্বামী অলিয়ার ও তার মা লিয়ার ওপর অত্যাচার-নির্যাতন শুরু করে। কারণে অকারণে তাকে মারপিট করত। এ অবস্থায় শুক্রবার তাকে শ্বাসরোধ করে হত্যার পর লাশ ঘরে ঝুলিয়ে রেখে বাইরে থেকে ঘরে তালা দিয়ে ঘাতক অলিয়ার ও তার মা পালিয়ে যায়। পরে স্থানীয়দের মাধ্যমে পুলিশকে জানালে পুলিশ এসে ঘরের তালা ভেঙ্গে লাশ উদ্ধার করে।

ট্রেনে কাটা পড়ে দম্পতির মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, নরসিংদী, ৫ আগস্ট ॥ ট্রেনে কাটা পড়ে স্বামী-স্ত্রীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। ঢাকা-চট্টগ্রাম রেল সড়কের রায়পুরা উপজেলার পিরিজকান্দি কড়ইতলী রেলক্রসিং এলাকায় শুক্রবার দুপুরে এ দুর্ঘটনা ঘটে। জানা যায়, উপজেলার রাজপ্রসাদ গ্রামের সামাদ মিয়ার (৪৫) তার স্ত্রী রোজিনা বেগম (৩৫) পার্শ্ববর্তী মেড়াতলী গ্রামের একটি মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানে যাবার পথে রেললাইন পার হওয়ার সময় ঢাকা থেকে ছেড়ে আসা কিশোরগঞ্জগামী ট্রেনের নিচে কাটা পড়ে তাদের মৃত্যু হয়।

১৬ দিনেও উদ্ধার হয়নি অপহৃত স্কুলছাত্রী

নিজস্ব সংবাদদাতা, কুষ্টিয়া, ৫ আগস্ট ॥ অপহরণের ১৬ দিন পরও স্কুলছাত্রী রুমকী পারভীন ওরফে রুমকী (১৪) উদ্ধার হয়নি। গ্রেফতার হয়নি ঘটনার সঙ্গে জড়িত আসামি। অপহরণের পর ঘটনাটি থানা পুলিশকে অবহিত করা হলেও কোন কাজ হয়নি। এদিকে মেয়ের কোন সন্ধান না পেয়ে তার বাবা-মা এখন দিশেহারা। তারা মেয়ে উদ্ধার এবং ঘটনার সঙ্গে জড়িত আসামিকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। এ ব্যাপারে কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতে একটি মামলা দায়ের হয়েছে। মামালার আর্জিতে উল্লেখ করা হয়, আসামি কুষ্টিয়া শহরের পূর্ব মজমপুর এলাকার আবদুল গনির ছেলে মাইক্রোচালক শাহজাদা ওরফে গয়া গত ২১ জুলাই বাদীর নাবালিকা কন্যা কুষ্টিয়া কলকাকলী মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী রুমকী পারভীন ওরফে রুমকীকে স্কুল গেট থেকে কৌশলে অপহরণ করে নিয়ে যায়।

চুরির অভিযোগে গণপিটুনি

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ মোটরসাইকেল চুরির অভিযোগে মনিরুজ্জামান মনিকে গণপিটুনি দেয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার রাতে উপশহর সি ব্লক এলাকায় এ ঘটনা ঘটে। অভিযুক্ত আহত মনি শহরের পূর্ববারান্দীপাড়ার ঈমান আলীর ছেলে। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। জানা যায়, রাত ১০ টার দিকে আমদাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিএম পারভেজ মুসার মোটরসাইকেলটি চুরি করছিলেন মনি। তখন শিক্ষক পারভেজ চিৎকার দেন। এ সময় স্থানীয় জনতা অভিযুক্ত মনিরুজ্জামান মনিকে ধরে পিটুনি দেয়।

শীর্ষ সংবাদ:
পদ্মা সেতুর টোল বাইক ১০০, কার ৭৫০ টাকা         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         জাতি চায় পদ্মা সেতু শেখ হাসিনার নামে হোক ॥ কাদের         ফের ১০ দিনের রিমান্ডে পি কে হালদার         বাধ্যতামূলক ছুটিতে ডিএসইর জিএম আসাদ         ক্ষমতা কমানো হলো পরিকল্পনামন্ত্রীর         ‘বিদ্যুৎ-জ্বালানি খাতে বিনিয়োগকে সরকার উৎসাহিত করছে’ : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         ২ লাখ ৪৬ হাজার ৬৬ কোটির উন্নয়ন বাজেট অনুমোদন         দুই শিশুকে নিয়ে বিদেশে যেতে চেয়ে মায়ের আবেদন         শ্রীলঙ্কায় মাত্র একদিনের পেট্রোল মজুত আছে         এবারও ম্যাঙ্গো স্পেশাল ট্রেন চালু হচ্ছে ২২ মে         আশুলিয়ায় গণপিটুনিতে ছিনতাইকারী নিহত         অব্যাহত থাকবে ভ্যাপসা গরম         হালদায় আবারও ডিম ছেড়েছে মা মাছ