রবিবার ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মির্জাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর, ৩০ জুলাই ॥ মির্জাপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন। শুক্রবার সন্ধ্যা সাতটার দিকে মহাসড়কের কদিম ধল্যা ও পোস্টকামুরী নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। তিনি হলেন মির্জাপুর উপজেলা সদরের শ্রীহরিপাড়া গ্রামের সোহেল মিয়া (২৫)। পুলিশ ও এলাকাবাসী জানান, শুক্রবার সন্ধ্যা সাতটার দিকে মহাসড়কের কদিম ধল্যা নামক স্থানে রাস্তা পার হওয়ার সময় বাস চাপায় অজ্ঞাত এক নারী ঘটনাস্থলেই মারা যান। এছাড়া রাত পৌনে আটটায় পোস্টকামুরী চড়পাড়া এলাকায় অপর দুর্ঘটনায় এক ট্রাকের চাপায় মোটরসাইকেল আরোহী সোহেল মারা যান।

টাঙ্গাইলে নিহত ১, আহত ১০

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল থেকে জানান, যাহীবাহী বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ১ জন নিহত ও ১০ জন আহত হয়েছে। শনিবার দুপুরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের করাতিপাড়ায় এ দুর্ঘটনা ঘটেছে। ঢাকা থেকে রাজশাহীগামী হানিফ পরিবহন নামে একটি যাত্রীবাহী বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়।

সরকারীকরণের দাবিতে সড়ক অবরোধ

নিজস্ব সংবাদদাতা, ফটিকছড়ি, ৩০ জুলাই ॥ চট্টগ্রামের নাজিরহাট কলেজকে সরকারীকরণের দাবিতে শনিবার সকালে চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের নাজিরহাট বাইপাস এলাকায় শত শত শিক্ষার্থী অবরোধ করে রাখে। এ সময়, উভয় পাশের কয়েক কিলোমিটার এলাকাজুড়ে যানবাহন আটকা পড়ে। এমনকি বিক্ষুব্ধ শিক্ষার্থীরা কলেজের অধ্যক্ষ এসএম নুরুল হুদাসহ কয়েকজন শিক্ষককে অফিসে রেখে বাইরে তালা ঝুলিয়ে দেয়। শিক্ষার্থীরা জানায়, দেশের প্রাচীনতম ও ঐতিহ্যবাহী নাজিরহাট কলেজকে সরকারীকরণের দাবিতে এ কর্মসূচী পালন করে। সকাল থেকে দুপুর ১টা পর্যন্ত শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে সড়কে অবস্থান নেয়।

অস্ত্রসহ মাদক বিক্রেতা আটক

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ৩০ জুলাই ॥ কনকদিয়া ইউনিয়ন থেকে মাদক বিক্রেতা মিলন হাওলাদারকে দেশী অস্ত্রসহ আটক করে পুলিশে দিয়েছে স্থানীয় জনতা । শনিবার সকালে তাকে আটক করা হয়। জানা গেছে, উত্তর কনকদিয়া গ্রামের ইদ্রিছ হাওলাদারের ছেলে মিলন হাওলাদার দীর্ঘদিন ধরে এলাকায় গাঁজা, ইয়াবাসহ বিভিন্ন ধরনের মাদক বিক্রি করে আসছিল। তার মাদকের প্রভাবে ওই এলাকার ছাত্রসহ তরুণ ও যুব সমাজ ধ্বংসের পথে যাচ্ছিল। এ নিয়ে এলাকার সাধারণ মানুষ মিলনকে মাদক বিক্রি না করার জন্য অনুরোধ করলেও সে কর্ণপাত করেনি। বিষয়টি একাধিকবার পুলিশকে জানানো হলেও তারাও কোন ভূমিকা নেয়নি। এতে ওই এলাকার মানুষের মনে ক্ষোভের সৃষ্টি হয়।

বন্যার্তদের পাশে রাবি শিক্ষার্থীরা

রাবি সংবাদদাতা ॥ দেশের উত্তরাঞ্চলে ভয়াবহ বন্যায় ঘরছাড়া লাখো মানুষের দুর্ভোগ লাঘবে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। আগামী ৩ আগস্ট কুড়িগ্রামে বন্যার্তদের ত্রাণ সহায়তা দেয়ার লক্ষ্যে ক্যাম্পাসে আবাসিক হল, বিভাগ ও বিভিন্ন স্থান থেকে টাকা তুলছেন তারা। ‘বন্যার্তদের পাশে রাজশাহী বিশ্ববিদ্যালয়’ স্লোগানকে সামনে রেখে এ লক্ষ্যে ৩০-৩৫ জনের একটি স্বেচ্ছাসেবী দলও গঠন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র আহসান হাবীব রাভী বলেন, সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকেই এমন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বন্যার্তদের দুর্ভোগের বিষয়টি উপলব্ধি করে গত সপ্তাহ থেকে আমরা ক্যাম্পাসের বিভিন্ন স্থানে, আবাসিক হলগুলোতে এবং রাজশাহী নগরীতে টাকা সংগ্রহ করা শুরু করি। রাবি ছাড়াও অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরও এ কাজে যুক্ত করছি। উত্তোলনকৃত টাকা দিয়ে কুড়িগ্রাম জেলার বন্যাকবলিত এলাকায় খাবার পৌঁছে দেয়া হবে বলে জানান তিনি। বন্যার্তদের সহযোগিতার এ উদ্যোগের সার্বিক তত্ত্বাবধান করছেন বিশ্ববিদ্যালয়ের নৃ-বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক গোলাম ফারুক সরকার। তিনি বলেন, বন্যার্তদের সহযোগিতায় এখন পর্যন্ত প্রায় ৬৮ হাজার টাকা উঠেছে। শিক্ষার্থীরা এখনও টাকা উত্তোলন করেছে। এ নিয়ে আমরা কুড়িগ্রামের জেলা প্রশাসক মহোদয়ের সঙ্গে যোগাযোগ করেছি। জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয় করে আগামী ৩ আগস্ট বন্যাদুর্গত এলাকার মানুষকে আমরা ত্রাণ সহায়তা পৌঁছে দিতে পারব।

সাপের কামড়ে যুবকের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর, কুষ্টিয়া, ৩০ জুলাই ॥ দৌলতপুরে সাপের কামড়ে সাহাবুল ইসলাম (২২) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। শুক্রবার রাত ১টার দিকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে তার মৃত্যু হয়। এলাকাবাসী জানান, উপজেলার ফিলিপনগর ইউনিয়নের দক্ষিণ ফিলিপনগর মাঠপাড়া গ্রামের সুরেশ সর্দারের ছেলে সাহাবুল ইসলাম শুক্রবার দুপুর ১টার দিকে মাঠে ঘাষ কাটার সময় বিষাক্ত সাপ তাকে কামড় দেয়।

নিখোঁজ ব্যক্তির সন্ধানে পুলিশ

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ টেকনাফের হোয়াইক্যং লম্বাবিলের মাস্টার আহমেদ মুসা দুই সপ্তাহ ধরে নিখোঁজ রয়েছেন। মুঠোফোনটিও বন্ধ থাকায় স্বজনরা বারবার চেষ্টা করেও তার সন্ধান পাচ্ছে না। টেকনাফ থানার ওসি বলেন, সাধারণ ডায়েরির সূত্র ধরে তার সন্ধানে নেমেছে পুলিশ। নিখোঁজ আহমেদ মুসার সন্ধান পেলে যোগাযোগ করতে অনুরোধ জানিয়েছেন তার পিতা ইয়াছিন আলী।

রাবিতে বিক্ষোভ

রাবি সংবাদদাতা ॥ বাগেরহাটের রামপালে কয়লাভিত্তিক বিদ্যুতকেন্দ্র স্থাপনের চুক্তি বাতিলের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে প্রগতিশীল ছাত্রজোট। শনিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়নের টেন্ট থেকে মিছিল বের করে তারা। মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে টুকিটাকি চত্বরে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। রাবি ছাত্র ইউনিয়নের সভাপতি মিনহাজুল আবেদীনের সভাপতিত্বে বক্তব্য দেনÑ ছাত্র ফেডারেশনের সভাপতি কিংশুক কিঞ্জল ও বিপ্লবী ছাত্রমৈত্রীর সাধারণ সম্পাদক দিলীপ রায়।

পাসপোর্ট কর্মকর্তা সাসপেন্ড

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাগেরহাট আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপসহকারী পরিচালক জাকির হোসেনকে সাসপেন্ড করা হয়েছে। একই সঙ্গে রেকর্ড কিপার কবির হোসেনকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে। এ সংক্রান্ত আদেশের কপি বাগেরহাট পাসপোর্ট অফিসের মেইলে পৌঁছায় বলে শনিবার ওই অফিসের একাধিক কর্মকর্তা জানিয়েছেন। বাগেরহাট পাসপোর্ট অফিসে গত ১ বছরে প্রায় ১৭ হাজার আবেদন জমা পড়ে। অভিযোগ রয়েছে, প্রায় প্রতিটি পাসপোর্টে ১২শ’ টাকা ঘুষ হিসেবে গত ১ বছরে অফিসের কর্মকর্তা ও কর্মচারীরা হাতিয়ে নিয়েছেন ২ কোটি টাকা।

বন্দুকসহ দুই যুবক গ্রেফতার

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ চকরিয়ায় দুটি এলজি ও দুই রাউন্ড কার্তুজসহ মোটরসাইকেলআরোহী দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে চিরিঙ্গা-বদরখালী সড়কের বাটাখালী সেতুর ওপরে এ অভিযান পরিচালনা করে থানা পুলিশের একটি দল। গ্রেফতারকৃতরা হচ্ছেÑ চকরিয়া পৌরসভা ভাঙ্গারমুখ নিজপানখালীর নাজের হোসেনের পুত্র মহিউদ্দিন ও কোনাখালী চরপাড়ার মৃত জাফর আলমের পুত্র মোহাম্মদ ফারুক।

স্কুল শিক্ষার্থীর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ৩০ জুলাই ॥ গোসল করার সময় গলায় গামছা পেঁচিয়ে মারা গেছে ষষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী রুপায়ন পাল (১২)। শনিবার বেলা একটার দিকে গোসলখানার দরজা ভেঙ্গে তার মৃতদেহ উদ্ধার করা হয়। কলাপাড়া পৌর শহরের কুমারপট্টি মহল্লায় বিয়োগান্তক ঘটনাটি ঘটে। নিহত রুপায়ন খেপুপাড়া মডেল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী। জানা গেছে, স্কুল থেকে ফিরে টিভি দেখার পরে রুপায়ন গোসল করতে বাথরুমে প্রবেশ করে। অনেক সময় পরে তার খোঁজ না পেয়ে দরজা ভেঙ্গে গলায় গামছা পেঁচানো লাশ উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে শরীর মোছার সময় গলায় গামছা পেঁচিয়ে শ^াসরোধ হয়ে রুপায়ন মারা গেছে।

শীর্ষ সংবাদ:
অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         ভার্চুয়াল কোর্টেকে আরো সাফল্য মন্ডিত করতে বিচারক ও আইনজীবীদের প্রশিক্ষণ প্রয়োজন ॥ আইনমন্ত্রী         নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ ॥ নিহত ও আহত ৩৮ পরিবারের মাঝে ৫ লাখ টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি         এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ ॥ সাইফুরের পর অর্জুন গ্রেফতার         করোনা ভাইরাস ॥ ভারতে সংক্রমণ ৬০ লাখ ছুঁই ছুঁই         ধর্ষনের ঘটনায় ভিপি নূরসহ সকল আসামী ঢাবিতে অবাঞ্চিত         সৌদি যেতে টোকেনের জন্য আজও প্রবাসীদের ভিড়         বিএনপির বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে- ফখরুল         হবিগঞ্জে বাস-পিকআপ সংঘর্ষে চালক ও হেলপার নিহত         আপিল বিভাগেও জামিন মিললনা ডেসটিনির এমডি’র         পাকিস্তানে যাত্রীবাহী বাসে আগুন লেগে নিহত ১৩         ইউনুছ আলী আকন্দকে তলব, ২ সপ্তাহের জন‌্য বরখাস্ত         এমসি কলেজে নববধূকে ধর্ষণের প্রধান আসামি গ্রেফতার         কলকাতা-মদিনা-কুয়েতসহ বিমানের ৬ রুটের ফ্লাইট বাতিল