রবিবার ৯ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করতেই গুলশানে হামলা ॥ রওশন

সংসদ রিপোর্টার ॥ বিরোধী দলের নেতা রওশন এরশাদ বলেছেন, বৈশ্বিক জঙ্গী-সন্ত্রাসবাদের সঙ্গে বাংলাদেশে সাম্প্রতিক হামলার সঙ্গে কোন সম্পর্ক নেই। বিদেশীদের হত্যা করে সারাবিশ্বে দেশের ভাবমূর্তি ক্ষুণœ, উন্নয়ন-অগ্রগতি ব্যহত ও দেশকে অস্থিতিশীল করতেই গুলশানে এমন বর্বরোচিত হামলার ঘটনা ঘটানো হয়েছে। তিনি জাতীয় ঐক্যে গড়ে তোলার মাধ্যমে সম্মিলিতভাবে জঙ্গীবাদ-সন্ত্রাসবাদ সমূলে উৎপাটনের আহ্বান জানান।

বুধবার রাতে স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে দশম জাতীয় সংসদের দীর্ঘ বাজেট অধিবেশনের সমাপনী বক্তব্যে অংশ নিয়ে তিনি এ আহ্বান জানান। গুলশান ও শোলাকিয়ার ঘটনাকে দুঃখজনক উল্লেখ করে তিনি বলেন, কোন বিবেকবান মানুষ এ ধরনের ঘটনা ঘটাতে পারে না। এ হামলার প্রধান লক্ষ্যই ছিল বিদেশীদের হত্যা করে আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণœ করা। দেশকে অস্থিতিশীল করতে, বিনিয়োগ বন্ধ এবং অর্থনৈতিকভাবে ধ্বংস করতেই এ হামলা।

বাংলাদেশ বিশ্বের মধ্যে সবচেয়ে নিরাপদ দেশ উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশে যেসব ঘটছে তার সঙ্গে বিশ্বের ঘটনার সঙ্গে কোন মিল নেই। বিশ্বে আইএস, আল কায়েদাসহ নানা জঙ্গী গোষ্ঠী হামলা চালাচ্ছে। কিন্তু আমাদের দেশে সেসব নেই। বাংলাদেশ উন্নয়নের দিকে ধাবিত হচ্ছে, দেশের মানুষ ভাল আছেÑ তা ব্যাহত করতেই এ হামলা চালানো হয়েছে। আমরা ঐক্যবদ্ধভাবে চেষ্টা করলে এসব জঙ্গীবাদ-সন্ত্রাসবাদ সমূলে নির্মূল করা সম্ভব।

শীর্ষ সংবাদ:
পুরান কাপড়ের যুগ শেষ ॥ দেশের মর্যাদা সুরক্ষায় বন্ধ হচ্ছে আমদানি         প্রধানমন্ত্রী আজ পুলিশ সপ্তাহ উদ্বোধন করবেন         ফের আলোচনায় বসার আহ্বান জানালেন শিক্ষামন্ত্রী         ইসি নিয়োগ বিল আজ সংসদে উঠছে         দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব-নাসিকই প্রমাণ         ভ্যাট ও ট্যাক্স আদায়ে হয়রানি বন্ধের দাবি ব্যবসায়ীদের         মাদক চালান আসা কেন বন্ধ হচ্ছে না-কোথায় ঘাটতি?         অবৈধ মজুদদারের কব্জায় পাট ॥ কৃত্রিম সঙ্কটে দাম বাড়ছে         দেশে করোনায় আরও ১৭ জনের মৃত্যু         বয়সের অসঙ্গতি দূর করে নীতিমালা সংশোধন         প্রশ্নফাঁস চক্রে সরকারী কর্মকর্তা ও উপজেলা ভাইস চেয়ারম্যান         সর্বোচ্চ ৫ বছর জেল, ১০ লাখ টাকা জরিমানার প্রস্তাব         অবশেষে আলোর মুখ দেখল চট্টগ্রাম ওয়াসার পয়ঃনিষ্কাশন প্রকল্প         মোহাম্মদপুরে বাসা থেকে ডেকে নিয়ে যুবককে হত্যা         গ্যাসের দাম দ্বিগুণ বাড়ানোর প্রস্তাব         জনগণের সেবা নিশ্চিত করতে পুলিশ সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান         অপরাধ দমনে নিরলস কাজ করছে পুলিশ ॥ প্রধানমন্ত্রী         অনশন ভেঙে শিক্ষার্থীদের আলোচনায় বসার আহবান শিক্ষামন্ত্রীর         এবার গণঅনশনের ঘোষণা দিলেন শাবি শিক্ষার্থীরা         করোনা ভাইরাসে আরও ১৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৬১৪