মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পশ্চিমবঙ্গে বন্যায় ৪ জনের মৃত্যু

পশ্চিমবঙ্গে বন্যায় ৪ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক॥ ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের উত্তরাঞ্চলীয় তিনটি জেলায় বন্যার কারণে অন্ততপক্ষে চারজনের মৃত্যু হয়েছে।

বন্যার কারণে আলিপুরদুয়ার, জলপাইগুঁড়ি ও কোচবিহার জেলার প্রায় ৫৮ হাজার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন বলে মঙ্গলবার জানিয়েছে এনডিটিভি।

রাজ্যের প্রাকৃতিক দুর্যোগ ব্যবস্থাপনামন্ত্রী জাভেদ খান জানিয়েছেন, গেল অন্ততপক্ষে ২৪ ঘণ্টায় ওই তিনটি জেলার ১৫০টি গ্রাম বন্যার পানিতে ডুবে গেছে। এতে প্রায় ৫৮ হাজার মানুষ ক্ষতিগ্রস্ত ও চারজনের মৃত্যু হয়েছে।

দুর্যোগ বিভাগের সচিব এস সুরেশ কুমার জানিয়েছেন, যে চারজনের মৃত্যু হয়েছে তারা পানিতে ডুবে, দেয়াল ধসে ও সাপের কামড়ে মারা গেছেন।

বন্যার কারণে প্রশাসন জলপাইগুঁড়ি জেলায় রেড এলার্ট জারি করেছে বলে জানিয়েছে কর্মকর্তারা।

জেলার সবচেয়ে ক্ষতিগ্রস্ত এলাকাগুলো হল- কালচিনি, চিতমহল, কুমারগ্রাম, ফুলবাড়ি এবং দাবগ্রাম।

বন্যাকবলিত জেলাগুলিতে ৪৩ আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে বলে জানিয়েছেন জাভেদ খান। এছাড়া বন্যার কারণে যারা অস্থায়ীভাবে বাস্তুচ্যুত হয়েছেন তাদের ত্রাণ সরবরাহ করা হচ্ছে বলে জানিয়েছে তিনি।

রাজ্যটির কর্মকর্তারা জানিয়েছেন, সিকিম ও ভুটানে কয়েকদিনের টানা বৃষ্টিপাতে ডুয়ার্সের নদনদীর পানি বৃদ্ধি পেয়ে বন্যা দেখা দিয়েছে।

আলিপুরদুয়ারে কয়েকটি মাটির বাঁধ ভেঙে গেছে বলে খবর পাওয়া গেছে। জলপাইগুঁড়ির লাটাগুড়ি ও জলদাপাড়া অভয়ারণ্যের বন্যপ্রাণীরা বন্যার কারণে বিপদাপন্ন হয়ে আছে বলে জানিয়েছেন তারা।

শীর্ষ সংবাদ:
সুনির্দিষ্ট আশ্বাস না পেলে রাজপথ ছাড়বেন না সৌদি প্রবাসীরা         এইচএসসি পরীক্ষা গ্রহণে বোর্ডের তিন প্রস্তাব         এমসি কলেজে ধর্ষণ ॥ মামলার এজাহারভুক্ত শেষ আসামি গ্রেফতার         বিশ্বে করোনায় প্রতি ২৪ ঘণ্টায় ৫৪০০ জনের বেশি প্রাণহানি         পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে         আজারবাইজানে চার হাজার যোদ্ধা পাঠিয়েছে তুরস্ক : আর্মেনিয়া         মালির নতুন প্রধানমন্ত্রীর নাম ঘোষণা         নেদারল্যান্ডে করোনার দ্বিতীয় ঢেউ ঠেকাতে নতুন নিয়ম         আজারবাইজান- আর্মেনিয়া যুদ্ধ ॥ নিহত বেড়ে ৯৫         মার্কিন নিষেধাজ্ঞা অকার্যকর করে ফের ভেনিজুয়েলায় ইরানি ট্যাংকার         যুক্তরাষ্ট্র থেকে ২২৯০ কোটি টাকার অস্ত্র কিনছে ভারত         সাহেদের যাবজ্জীবন ॥ আড়াই মাসেই অস্ত্র মামলায় রায়         আনুষ্ঠানিকতা ছাড়াই শেখ হাসিনার জন্মদিন পালন         বেসরকারী মেডিক্যাল ও ডেন্টাল কলেজ আইনের খসড়া অনুমোদন         এ পর্যন্ত ৭ জন গ্রেফতার ৩ জন রিমান্ডে বিক্ষোভ, সমাবেশ         বিদেশী ঋণে জর্জরিত ঢাকা ওয়াসা         সুপ্রীমকোর্ট প্রাঙ্গণে মাহবুবে আলমকে শেষ শ্রদ্ধা         দেশে করোনা রোগী শনাক্তের হার বেড়েছে         দুর্ভোগ পিছু ছাড়ছে না সৌদি প্রবাসীদের