সোমবার ৩ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফ্লোরিডায় নাইট ক্লাবে গুলিতে নিহত ২, গুলিবিদ্ধ ১৬

জনকণ্ঠ ডেস্ক ॥ যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় একটি নাইট ক্লাবে গুলিতে অন্তত দুইজন নিহত এবং কমপক্ষে ১৬ জন আহত হয়েছে। আহত কয়েকজনের অবস্থা গুরুতর। রবিবার রাত সাড়ে বারোটার দিকে ফোর্ট মায়ার্সের ‘ক্লাব ব্লু’ বারে এ ঘটনা ঘটে। খবর বিবিসির।

স্থানীয় পুলিশের ক্যাপ্টেন জিম মুলিগানের বরাত দিয়ে সিএনএনের খবরে বলা হয়েছে, ‘ক্লাব ব্লু’ নামে ওই বারের পার্কিং এলাকায় গুলির ঘটনার সময় সেখানে সব বয়সীদের জন্য পার্টি চলছিল। তবে হতাহত কারও পরিচয় তাৎক্ষণিকভাবে প্রকাশ করা হয়নি। আহতদের সবাইকে হাসপাতালে পাঠিয়েছে পুলিশ। এদের কয়েকজনের অবস্থা গুরুতর। হতাহতদের বয়স ১২-২৭ বছরের মধ্যে।

বিবিসি লিখেছে, এছাড়া এক বাড়িতে এবং একটি গাড়িতে গুলির ঘটনা ঘটে। এতে একজন সামান্য আহত হয়। নাইট ক্লাবে গুলির ঘটনায় জড়িতদের ধরতে পুলিশ ওই এলাকায় তল্লাশি চালায়। এ ঘটনায় জড়িত সন্দেহে জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে আটক করা হয়েছে বলেও জানায় পুলিশ। তদন্তের প্রয়োজনে ক্লাবটির সামনের রাস্তা সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়েছে। কর্মকর্তারা ঘটনার রহস্য উদ্ঘাটনে তদন্ত চালাচ্ছে।

সিরীতা গ্যারি নামে এক নারীর মেয়ে ওই পার্টিতে উপস্থিত ছিল। গ্যারি ‘ফক্স ফোর নিউজ চ্যানেল’কে বলেন, ‘আমার কন্যা ঠিক আছে, শুধু এজন্য আমি ঈশ্বরকে ধন্যবাদ দিয়েছি, তার গুলি লাগতে পারত। এক পর্যায়ে সে দৌড়ে এক গাড়ি থেকে আরেক গাড়ির আড়ালে গিয়ে কোনমতে নিজের প্রাণ রক্ষা করেছে।’

তিনি আরও বলেন, বাচ্চাদের এসবের মধ্য দিয়ে যেতে হচ্ছে, যা সত্যিই অযৌক্তিক। তারা তাদের জীবন উপভোগ করতে পারছে না। কারণ আমাদের মধ্যে এমন কিছু মানুষ আছে যাদের মন কুটিলতায় ভরা। তারা সব সময় সবকিছু বিনষ্ট করে ফেলতে চায়। আমার মেয়ে ঠিক আছে এজন্য আমি আনন্দিত।

এ ঘটনার পর ‘ক্লাব ব্লু’ বার কর্তৃপক্ষ ফেসবুকের মাধ্যমে গভীর দুঃখ প্রকাশ করেছে। সেখানে ‘সুইমস্যুট গ্লো পার্টি’ নামে একটি অনুষ্ঠান চলছিল। এই অনুষ্ঠানে যোগ দেয়ার জন্য কোন পরিচয়পত্রের বাধ্যবাধকতা ছিল না।

মাত্র ছয় সপ্তাহ আগে ফ্লোরিডার অরল্যান্ডোতে এক বন্দুকধারী একটি নাইট ক্লাবে হামলা চালিয়ে ৪৯ জনকে হত্যা করে।

শীর্ষ সংবাদ:
শেখ রাসেল দিবস আজ, পালিত হবে জাতীয়ভাবে         কুমিল্লার ঘটনায় জড়িতদের শীঘ্রই গ্রেফতার করা হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         যারা সাম্প্রদায়িক রাজনীতি করে তারাই কুমিল্লার ঘটনা ঘটিয়েছে ॥ তথ্যমন্ত্রী         রাঙ্গামাটিতে নৌকার চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা         শিক্ষার্থীদের পদচারণায় মুখর ঢাবি ক্যাম্পাস         অবশেষে সেই ‘আস্তিনের সাপ’ গ্রেফতার ॥ জামিন নাকচ         চট্টগ্রামে বাসায় বিস্ফোরণ, দেয়াল ভেঙ্গে নিহত ১         বিএনপি সাম্প্রদায়িক অপশক্তির নাম্বার ওয়ান পৃষ্ঠপোষক         রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের বোঝা : প্রধানমন্ত্রী         গ্লোব-জনকণ্ঠ শিল্প পরিবারের বিপুল অর্থ লোপাটকারী সেই তোফায়েল আহমদ গ্রেফতার ॥ জামিন নামঞ্জুর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬         পিইসি ও ইবতেদায়ি পরীক্ষা হচ্ছে না         প্লাস্টিক ম্যানেজমেন্ট প্ল্যান চূড়ান্ত         জলবায়ু ইস্যুতে লক্ষ্য অর্জনে ইইউকে পাশে চায় বাংলাদেশ         আগামী ২১ অক্টোবর থেকে সাত কলেজের ক্লাস শুরু         পিপিপিতে হচ্ছে না ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ         ৯০ হাজার টন সার কিনবে সরকার         আগামী ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটি         এবার হচ্ছে না লালন মেলা         বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকা পড়েছেন ২৫০ পর্যটক