শুক্রবার ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যে কোন সঙ্কটে খালেদা সামনে এসেছেন ॥ ফখরুল

স্টাফ রিপোর্টার ॥ সন্ত্রাস-জঙ্গীবাদ মোকাবেলায় সকলের সঙ্গে আলোচনা করেই বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ঐক্যের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার দুপুরে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে দেখতে গিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া একজন জাতীয় নেতা। তিনি জাতির যে কোন সঙ্কটময় মুহূর্তে সামনে এগিয়ে এসেছেন। গুলশান ও শোলাকিয়ায় সন্ত্রাসী হামলার প্রেক্ষিতে জাতির কঠিন সময়ে এবারও এগিয়ে এসেছেন তিনি। কারণ, সন্ত্রাস ও জঙ্গীবাদের যে ভয়াবহতা সেটা জাতির জন্য মারাত্মক হুমকি। এটাকে মোকাবেলা করার জন্যই বিএনপি চেয়ারপার্সন জাতীয় ঐক্যের ডাক দিয়েছেন। এ ক্ষেত্রে পরবর্তী পদক্ষেপ গ্রহণে তিনি পেশাজীবীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের সঙ্গে আলাপ-আলোচনা শুরু করেছেন। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার দেশের বরেণ্য কিছু বিশিষ্ট ব্যক্তির সঙ্গেও তিনি আলোচনা করেছেন।

ফখরুল বলেন, সকল রাজনৈতিক দল, সুশীল সমাজের প্রতিনিধি, বিশিষ্ট ব্যক্তিবর্গ ও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের সঙ্গে কথা বলে সন্ত্রাস ও জঙ্গীবাদের ভয়াবহতা কিভাবে প্রতিরোধ করা যায়, সে ব্যাপারে খালেদা জিয়া কার্যক্রম শুরু করেছেন। ইতোমধ্যেই দলের সিনিয়র নেতা, ২০ দলীয় জোট নেতা ও পেশাজীবীদের মতামত নেয়া হয়েছে। তাদের মতামতগুলো খালেদা জিয়া শুনেছেন। জাতীয় ঐক্য গঠনের ক্ষেত্রে সকলের সঙ্গে আলাপ-আলোচনা করেই খালেদা জিয়া চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করবেন।

জঙ্গীবাদ মোকাবেলায় ৪০টি নিবন্ধিত দলকে ঐক্যবদ্ধ হতে হবেÑ গয়েশ্বর ॥ দেশে ৪০টি নিবন্ধিত রাজনৈতিক দল রয়েছে। জঙ্গীবাদ মোকাবেলায় এ ৪০টি রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ হতে হবে। দোষারোপের রাজনীতি দিয়ে জাতীয় সঙ্কটের সমাধান করা যাবে না। শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে নাগরিক সংসদ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

শীর্ষ সংবাদ:
ঢাকা টেস্টে লড়াই করছে সাকিব আর লিটন         সীমান্তে মাদক ও মানবপাচার রোধে কাজ করছে বিজিবি ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         বরিশালে পৃথক দুর্ঘটনায় তিনজন নিহত         সন্ত্রাসীদের হামলায় বুরকিনা ফাসোয় নিহত ৫০         বাজারে ডিমসহ বেড়েছে আটা, সবজি ও মুরগির দাম         অভিনেত্রী মঞ্জুষা নিয়োগীর ঝুলন্ত মরদেহ উদ্ধার         মিয়ানমারে বেসামরিক নাগরিকদের সুরক্ষা একটি গুরুতর চ্যালেঞ্জ ॥ রাবাব ফাতিমা         প্রেস ক্লাবের সামনে বিএনপির নেতাকর্মীরা ॥ সতর্ক অবস্থানে পুলিশ         নীলফামারীতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, আহত ৩২         পাক সরকারের রাষ্ট্রদ্রোহ মামলার আসামির নাম মুক্তিযোদ্ধার তালিকায় নেই         ইমরান খানসহ তেহরিক নেতাদের বিরুদ্ধে দুটি মামলা         বালিয়াতলীর ফেরি পারাপার নয় বছর ধরে বন্ধ         মুশফিকের আউটের পর সাকিব নেমেই আক্রমনাত্মক         আজ থেকে ৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু হয়েছে         পেরুতে ৭ দশমিক ২ মাত্রার শক্তিশালী ভূমিকম্প অনুভূত         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন এক হাজার ৪১৩ জন         অবৈধ ক্লিনিকের দৌরাত্ম্য ॥ ভুল চিকিৎসায় প্রতিনিয়ত মৃত্যু         ভবিষ্যত প্রজন্মের জন্য উন্নত জীবন নিশ্চিত করতে চাই         জঙ্গী নেতা আবদুল হাই যেভাবে ১৭ বছর আত্মগোপনে ছিলেন         জামিনে মুক্ত দুর্ধর্ষ অপরাধীদের ওপর চলবে নজরদারি