শুক্রবার ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জঙ্গীবাদমুক্ত নিরাপদ বাংলাদেশ গড়তে গণজাগরণের কর্মসূচী ঘোষণা

স্টাফ রিপোর্টার ॥ জঙ্গীবাদমুক্ত নিরাপদ বাংলাদেশ গড়তে গণজাগরণ মঞ্চ তিন দিনের কর্মসূচী ঘোষণা করেছে। শুক্রবার শাহবাগের প্রজন্ম চত্বরে গণজাগরণ মঞ্চ আয়োজিত ‘সাম্প্রদায়িকতা ও জঙ্গূীবাদমুক্ত নিরাপদ বাংলাদেশ চাই’ শীর্ষক নাগরিক সমাবেশ ও পতাকা মিছিল কর্মসূচী থেকে এ ঘোষণা করা হয়। কর্মসূচীর মধ্য রয়েছে- আগামী সোমবার দেশব্যাপী ঘরে ঘরে প্রতিবাদ কর্মসূচী, ২০ জুলাই দেশের বিভিন্ন জেলায় বিক্ষোভ ও ২২ জুলাই গণমিছিল। গণজাগরণের মুখপাত্র ইমরান এইচ সরকার কর্মসূচীর ঘোষণা দেন। এতে মুক্তিযোদ্ধা, মানবাধিকার কর্মী থেকে শুরু করে বিশিষ্টজনরাও অংশ নেন। তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও মানবাধিকার কর্মী সুলতানা কামাল বলেন, বর্তমানে বিভিন্ন হামলার ঘটনায় আমরা আতঙ্কের মধ্যে বেঁচে আছি। বিভিন্ন হামলায় আমরা স্বামী হারাচ্ছি, সন্তানহারা হচ্ছি। এরকম আতঙ্কের মধ্যে বেঁচে থাকার জন্য আমরা তো মুক্তিযুদ্ধ করিনি। দেশের বর্তমান পরিস্থিতিতে ঐক্যের আহ্বান জানিয়ে সুলতানা কামাল বলেন, মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে যে বাংলাদেশ, সেই দেশের মানুষ জঙ্গীবাদ ও সাম্প্রদায়িকতা প্রশ্রয় দেয় না। আমি বিশ্বাস করি, সেখানে জঙ্গীবাদ সাম্প্রদায়িকতা মাথাচাড়া দিতে পারে না। আজকে বসে থাকার দিন নয়। আমরা যদি মুক্তিযুদ্ধের নাগরিক হই। মানুষ হিসেবে আমাদের যদি বিবেক থেকে থাকে, তাহলে জোর গলায় নিজ অবস্থান থেকে বলব এ দেশে জঙ্গীবাদ ও সাম্প্রদায়িকতা প্রশ্রয় দেব না।

সমাবেশে ভাস্কর রাশা বলেন, সরকার জামায়াতকে নিষিদ্ধ করতে টালবাহানা করছে। খুব দ্রুত জায়ামাতকে নিষিদ্ধ করতে হবে। জঙ্গীবাদ বন্ধ করার জন্য স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ে মুক্তিযুদ্ধের চেতনার আলো ছড়িয়ে দিতে হবে।

শীর্ষ সংবাদ:
বরিশালে পৃথক দুর্ঘটনায় তিনজন নিহত         সন্ত্রাসীদের হামলায় বুরকিনা ফাসোয় নিহত ৫০         বাজারে ডিমসহ বেড়েছে আটা, সবজি ও মুরগির দাম         অভিনেত্রী মঞ্জুষা নিয়োগীর ঝুলন্ত মরদেহ উদ্ধার         মিয়ানমারে বেসামরিক নাগরিকদের সুরক্ষা একটি গুরুতর চ্যালেঞ্জ ॥ রাবাব ফাতিমা         প্রেস ক্লাবের সামনে বিএনপির নেতাকর্মীরা ॥ সতর্ক অবস্থানে পুলিশ         নীলফামারীতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, আহত ৩২         পাক সরকারের রাষ্ট্রদ্রোহ মামলার আসামির নাম মুক্তিযোদ্ধার তালিকায় নেই         ইমরান খানসহ তেহরিক নেতাদের বিরুদ্ধে দুটি মামলা         বালিয়াতলীর ফেরি পারাপার নয় বছর ধরে বন্ধ         মুশফিকের আউটের পর সাকিব নেমেই আক্রমনাত্মক         আজ থেকে ৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু হয়েছে         পেরুতে ৭ দশমিক ২ মাত্রার শক্তিশালী ভূমিকম্প অনুভূত         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন এক হাজার ৪১৩ জন         অবৈধ ক্লিনিকের দৌরাত্ম্য ॥ ভুল চিকিৎসায় প্রতিনিয়ত মৃত্যু         ভবিষ্যত প্রজন্মের জন্য উন্নত জীবন নিশ্চিত করতে চাই         জঙ্গী নেতা আবদুল হাই যেভাবে ১৭ বছর আত্মগোপনে ছিলেন         জামিনে মুক্ত দুর্ধর্ষ অপরাধীদের ওপর চলবে নজরদারি         পাচার করা অর্থ ফিরিয়ে আনলে সাধারণ ক্ষমা ॥ অর্থমন্ত্রী         সিরাজগঞ্জে ট্রাক-লেগুনা সংঘর্ষ ॥ নাটোরের ৫ কৃষি শ্রমিক নিহত