মঙ্গলবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জেএমবি-আইএস পরিচয়ে তিন পূজারীকে কুপিয়ে হত্যার হুমকি

  • সাতক্ষীরায় মন্দিরে চিঠি

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ ‘পূজা করলে তোদেরকে কুপিয়ে মারা হবে’- এই হুমকি দিয়ে লেখক নিজেকে জেএমবি ও আইএস পরিচয়ে সাতক্ষীরার একটি মন্দিরে চিঠি পাঠিয়েছে। এতে তিন পূজারীর নাম উল্লেখ করে বলা হয়েছে ‘হাজরাপাড়া মন্দিরে নিত্য পূজা হবে না’। হাতে লেখা এমন একটি চিঠি সাতক্ষীরার তালা উপজেলার খলিষখালি ইউনিয়নের হাজরাপাড়া কালিমন্দিরে পৌঁছে রবিবার। মন্দিরের পুরোহিত তপন চ্যাটার্জিকে সম্বোধন করে মন্দির পরিচালনা কমিটির মোহন চ্যাটার্জি ও সোমনাথ লাহিড়ীর নাম এতে উল্লেখ করা হয়েছে।

চিঠিতে বলা হয় ‘আজ আমরা ইসলাম রক্ষার জন্য রাস্তায় নেমেছি। আজ সারা বিশ্বে ইসলাম ধুলোয় মিশে যাচ্ছে। এর সঙ্গে মিশে আছে সনাতন ধর্মাবলম্বীরা এবং বিদেশী এবং এদেশীয় দোসররা। তাই দেশের বিভিন্ন অঞ্চলে হিন্দু পূজা অনুষ্ঠান বন্ধ করতে হবে। পূজা বন্ধ না করলে কুপিয়ে হত্যা করা হবে। তাই সাতক্ষীরার খলিষখালিতে কোন পূজা অনুষ্ঠান চলবে না। হাজরাপাড়া মন্দিরে নিত্য পূজা হবে না এবং তপন চ্যাটার্জি, মোহন চ্যাটার্জি ও সোমনাথ লাহিড়ী যদি পূজা করেন তাহলে তাদের কুপিয়ে মারা হবে। আমরা সাতক্ষীরাতে সর্বপ্রথম ইসলামী পতাকা তুলবই’। চিঠির নিচে লেখা রয়েছে জেএমবি (আইএস)।

এ চিঠি পৌঁছানোর পর খলিষখালি এলাকায় হিন্দু জনগোষ্ঠীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার মীর মোদাচ্ছের আলি সাংবাদিকদের বলেন, ‘এই হুমকিদাতাদের চিহ্নিত করে তাদের আইনের হাতে সোপর্দ করা হবে’। খলিষখালি ইউপি চেয়ারম্যান মোজাফফর রহমান জানান, রবিবার এই চিঠি পাওয়ার পর এলাকার সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রশাসনের সহযোগিতা চাওয়া হয়েছে। এদিকে, পুরোহিত তপন চ্যাটার্জির ছেলে মিঠুন চ্যটার্জি এ ব্যাপারে পাটকেলঘাটা থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন, নম্বর ২১৭।

শীর্ষ সংবাদ:
জিআই সনদ পেলো বাগদা চিংড়ি         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         বাস্তব শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত করার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর         ডলারের দাম ১০২ টাকার বেশি         সিলেটে বন্যার আরও অবনতির আশঙ্কা         কানের ভেন্যুতে ‘মুজিব’-এর পোস্টার         পদ্মা সেতুর টোল বাইক ১০০, কার ৭৫০ টাকা         ফের ১০ দিনের রিমান্ডে পি কে হালদার         হজ্ : শনিবার ব্যাংক খোলা থাকবে         দেশের বাজারে বাড়লো স্বর্ণের দাম         জাতি চায় পদ্মা সেতু শেখ হাসিনার নামে হোক ॥ কাদের         ন্যায়বিচারে প্রবেশাধিকার নিশ্চিত করা সরকারের অন্যতম লক্ষ্য: আইনমন্ত্রী         এমপিও ভুক্তির দাবিতে বেসরকারি কলেজের অনার্স-মাস্টার্স শিক্ষকদের অবস্থান কর্মসূচি স্থগিত         মিরপুর-২ এলাকা থেকে বিপুল পরিমাণ অনুমোদনবিহীন মোবাইল হ্যান্ডসেট জব্দ, আটক ৬         সোনারগাঁয়ে মেম্বার প্রার্থী জুতা পায়ে দিয়ে শহীদ মিনারে উঠে ফোটোসেশন         কোরবানিতে দেশের পশু দিয়েই চাহিদা পুরণ : প্রাণিসম্পদ মন্ত্রী         বাধ্যতামূলক ছুটিতে ডিএসইর জিএম আসাদ         ক্ষমতা কমানো হলো পরিকল্পনামন্ত্রীর         বিআরটিএ অভিযান চালিয়ে গাড়ি থেকে খুলে নেওয়া হচ্ছে শব্দদূষণকারী হর্ন