বৃহস্পতিবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্লাস্টিক ব্যাগে ফুটফুটে নবজাতক

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর মধ্য বাড্ডায় প্লাস্টিক ব্যাগে ফুটফুটে এক নবজাতক ছেলে জীবিত উদ্ধার হয়েছে। রবিবার সকাল সাড়ে ৮টার দিকে মধ্য বাড্ডার পোস্ট অফিস গলির জলাশয়ের পাশ থেকে ওই শিশুটিকে উদ্ধার করা হয়। পরে শিশুটিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাপসাতালের নবজাতক ওয়ার্ডে ভর্তি করা হয়। দুপুর ১টার দিকে তাকে নিউবর্ন ইনটেনসিভ কেয়ার ইউনিটে (এনআইসিইউতে) ভর্তি করা হয়েছে। ওই ওয়ার্ডের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ মনীষা ব্যানার্জী জানান, শিশুটির ওজন ২ কেজি ৮ গ্রাম। সে জন্ডিসে আক্রান্ত। তার গায়ে জ্বরও আছে। তাকে চিকিৎসা দেয়া হচ্ছে।

বাড্ডা থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ নওশাদ আলী জানান, সকাল সাড়ে ৮টার দিকে ওই এলাকার জসিমউদ্দিন নামে এক ব্যক্তি ওই নবজাতকের কান্না শুনতে পান। পরে তিনি কাছে গিয়ে একটি শপিং ব্যাগে নবজাতক একটা ছেলে শিশুকে দেখতে পান। এ সময় তিনি ওই নবজাতকসহ শপিং ব্যাগ নিয়ে বাসায় এসে তার স্ত্রী হালিমা বেগমের কাছে দেন। শিশুটিকে তারা নিজেদের কাছে রাখতে চান। এ কারণে শিশুটিকে নিয়ে তারা থানায় আসেন।

বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল জলিল জনকণ্ঠকে জানান, স্থানীয় জসিমউদ্দিন নামে এক ব্যক্তি ডোবার পাশে ময়লা ফেলতে যান। ময়লা ফেলতে গিয়ে তিনি ওই শিশুর কান্নার শব্দ পান। এরপর শপিং ব্যাগের ভেতর নবজাতককে উদ্ধার করে থানায় আসেন। পরে শিশুটির শারীরিক অবস্থা খারাপ দেখে তাকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। নবজাতকের আসল পরিচয় খোঁজার চেষ্টা চলছে বলে ওসি জানান। নবজাতকের বাবা মায়ের সন্ধান করা হচ্ছে। ঢামেক হাসপাতালের নবজাতক ওয়ার্ড মাস্টার জিল্লুর রহমান জানান, শিশুটিকে দেখে মনে হয়, প্রায় চারদিন আগে তার জন্ম হয়েছে।

শীর্ষ সংবাদ:
সাবেক প্রধান বিচারপতি সিনহাসহ ১১ জনের বিচার শুরু         কুড়িগ্রামে বাসচাপায় এক পরিবারের তিনজনসহ নিহত ৪         স্বাস্থ্য অধিদফতরের সাবেক ডিজিকে দুদকে জিজ্ঞাসাবাদ         শিগগিরই ভারতের ভিসা চালুর চেষ্টা হচ্ছে জানালেন রীভা গাঙ্গুলি         সাবরিনা-আরিফুলদের বিরুদ্ধে অভিযোগ গঠন পেছালো         করোনা রোগীর সংখ্যায় এখনও শীর্ষ আটে বাংলাদেশ         ২০২০ সালের শুরু থেকে ২৫ জুন পর্যন্ত ১৩৪ জন বিচারবহির্ভূত হত্যার শিকার ॥ ফখরুল         রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না আজ         সৌদি যুবরাজ সম্ভবত দুই ভাই-বোনকেই মেরে ফেলেছেন: ড. জাবরির ছেলে         মেক্সিকোয় আক্রান্ত ৫ লাখ, কারফিউতে ফিরল পেরু         পশ্চিমবঙ্গে ২৪ ঘণ্টায় ৫৪ জনের মৃত্যু, আক্রান্ত ২৯৩১         চাঁদপুর শহর রক্ষা বাঁধে আবারও ভয়াবহ ভাঙ্গন         শত্রুর মোকাবিলায় কঠিন ঐক্য বজায় রাখবে আইআরজিসি ও সেনাবাহিনী         করোনায় সম্মুখযোদ্ধা কেউ মারা গেলে পরিবারের সদস্যের চাকরি         ম্যানহাটনের চেয়েও বড় আইস শেল্ফ গলতে শুরু করেছে         দুই সপ্তাহের মধ্যে চিকিৎসকদের করোনা ভ্যাকসিন দেবে রাশিয়া         ইউরোপ যেন আমেরিকার কথায় প্রভাবিত না হয়: ম্যাকরনকে রুহানি         স্কটল্যান্ডে ট্রেন লাইনচ্যুত হয়ে নিহত ৩         বৈরুত বিস্ফোরণে ১৫০০ কোটি ডলারের ক্ষতি হয়েছে ॥ প্রেসিডেন্ট আউন         স্বামীর সঙ্গে দেখা করতে নার্সিংহোমে বাসন ধোয়ার কাজ নিল স্ত্রী        
//--BID Records