মঙ্গলবার ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্লাস্টিক ব্যাগে ফুটফুটে নবজাতক

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর মধ্য বাড্ডায় প্লাস্টিক ব্যাগে ফুটফুটে এক নবজাতক ছেলে জীবিত উদ্ধার হয়েছে। রবিবার সকাল সাড়ে ৮টার দিকে মধ্য বাড্ডার পোস্ট অফিস গলির জলাশয়ের পাশ থেকে ওই শিশুটিকে উদ্ধার করা হয়। পরে শিশুটিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাপসাতালের নবজাতক ওয়ার্ডে ভর্তি করা হয়। দুপুর ১টার দিকে তাকে নিউবর্ন ইনটেনসিভ কেয়ার ইউনিটে (এনআইসিইউতে) ভর্তি করা হয়েছে। ওই ওয়ার্ডের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ মনীষা ব্যানার্জী জানান, শিশুটির ওজন ২ কেজি ৮ গ্রাম। সে জন্ডিসে আক্রান্ত। তার গায়ে জ্বরও আছে। তাকে চিকিৎসা দেয়া হচ্ছে।

বাড্ডা থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ নওশাদ আলী জানান, সকাল সাড়ে ৮টার দিকে ওই এলাকার জসিমউদ্দিন নামে এক ব্যক্তি ওই নবজাতকের কান্না শুনতে পান। পরে তিনি কাছে গিয়ে একটি শপিং ব্যাগে নবজাতক একটা ছেলে শিশুকে দেখতে পান। এ সময় তিনি ওই নবজাতকসহ শপিং ব্যাগ নিয়ে বাসায় এসে তার স্ত্রী হালিমা বেগমের কাছে দেন। শিশুটিকে তারা নিজেদের কাছে রাখতে চান। এ কারণে শিশুটিকে নিয়ে তারা থানায় আসেন।

বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল জলিল জনকণ্ঠকে জানান, স্থানীয় জসিমউদ্দিন নামে এক ব্যক্তি ডোবার পাশে ময়লা ফেলতে যান। ময়লা ফেলতে গিয়ে তিনি ওই শিশুর কান্নার শব্দ পান। এরপর শপিং ব্যাগের ভেতর নবজাতককে উদ্ধার করে থানায় আসেন। পরে শিশুটির শারীরিক অবস্থা খারাপ দেখে তাকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। নবজাতকের আসল পরিচয় খোঁজার চেষ্টা চলছে বলে ওসি জানান। নবজাতকের বাবা মায়ের সন্ধান করা হচ্ছে। ঢামেক হাসপাতালের নবজাতক ওয়ার্ড মাস্টার জিল্লুর রহমান জানান, শিশুটিকে দেখে মনে হয়, প্রায় চারদিন আগে তার জন্ম হয়েছে।

শীর্ষ সংবাদ:
পুলিশের গুলিতে নিহত সাবেক মেজর সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন         করোনা চিকিৎসায় সহজ কোনো সমাধান নেই : ডব্লিউএইচও         পাপিয়ার বিরুদ্ধে সোয়া ৬ কোটি টাকার অবৈধ সম্পদের মামলা         বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশ অনেক আগেই উন্নত দেশে পরিণত হতো : প্রযুক্তিমন্ত্রী         দুই সহকর্মীকে গুলি করে হত্যা করলেন বিএসএফ কনস্টেবল         চট্টগ্রাম সিটির প্রশাসক হলেন আ.লীগ নেতা সুজন         করোনা ভাইরাসে আরও ৫০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৯১৮         বিটিসিএলের টেলিফোন নম্বর পর্যায়ক্রমে ১১ ডিজিটে পরিবর্তন         ‘চীনের ভ্যাকসিন ট্রায়াল নিয়ে পর্যালোচনা করে সিদ্ধান্ত’         প্রাথমিকে সহকারী শিক্ষকরা পদোন্নতি পেয়ে হবেন প্রধান শিক্ষক         জাতীয় পার্টি হচ্ছে গণমানুষের আস্থা ও ভালোবাসার রাজনৈতিক শক্তি : জি এম কাদের         কৃষকের ক্ষয়ক্ষতি পোষাতে বন্যাপ্লাবিত এলাকা পর্যবেক্ষণের নির্দেশ কৃষিমন্ত্রীর         সুন্দরবনে ঢাকা উত্তর ছাত্রলীগ সভাপতিসহ আটক ৪৩         শুক্রবার থেকে ঢাকায় ফ্লাইট পরিচালনা করবে এয়ার অ্যারাবিয়া         শায়েস্তাগঞ্জে বাস চাপায় নিহত ২,আহত ২০         করোনা ভাইরাসের জাদুকরী সমাধান আশা করা বৃথা ॥ ডব্লিউএইচও         করোনা ভাইরাসে প্রাণ গেল আরও এক চিকিৎসকের         খাগড়াছড়িতে ক্ষোভে স্ত্রীর গলা কাটলেন স্বামী         ভরা বর্ষায় সাগরে লঘুচাপ, ৩ নম্বর সর্তক সংকেত         স্বস্তির বৃষ্টি        
//--BID Records