শুক্রবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ব্যতিক্রমী সঙ্গীত চর্চা

উত্তর মেরুর দিগন্তজোড়া বরফ। প্রাণহীন নিস্তব্ধ চারপাশ। সম্প্রতি এমনই এক হিমশীতল পরিবেশে পিয়ানোর সুর তুললেন বিখ্যাত যন্ত্রশিল্পী লুদোভিকো এইনাউদি।

খবরে বলা হয়েছে, আন্তর্জাতিক পরিবেশবাদী সংস্থা গ্রিনপিস সম্প্রতি ব্যতিক্রমী এই পিয়ানো বাজানোর আয়োজন করে। উদ্দেশ্য ছিল উত্তর মেরু সম্পর্কে জনসচেতনতা বাড়ানো। বিজ্ঞানীদের মতে, আশঙ্কার চেয়েও দ্রুত গলছে উত্তর মেরুর বরফ। এভাবে চলতে থাকলে অচিরেই মানুষ এবং বন্যপ্রাণী হুমকির মুখে পড়বে। পিয়ানিস্ট লুদোভিকো এইনাউদি এবং তার পিয়ানের জন্য নরওয়ের কাছে সাগরে বিশেষভাবে স্টেজ তৈরি করা হয়। জানা গেছে, এইনাউদি শুধু এই আয়োজনের জন্যই বিশেষ সুর করেন, যার নাম দেয়া হয় এলিজি ফর দ্য আর্কটিক।

সম্প্রতি কনসার্টের একটি ভিডিও ইউটিউবে পোস্ট করা হয়েছে। এরই মধ্যে প্রায় পৌনে পাঁচ লাখ মানুষ ভিডিওটি দেখেছে। আর ১০ হাজার লাইক পড়েছে এই ভিডিওতে।-ডেকান ক্রনিকল অবলম্বনে।

শীর্ষ সংবাদ:
অবৈধ ক্লিনিকের দৌরাত্ম্য ॥ ভুল চিকিৎসায় প্রতিনিয়ত মৃত্যু         ভবিষ্যত প্রজন্মের জন্য উন্নত জীবন নিশ্চিত করতে চাই         জঙ্গী নেতা আবদুল হাই যেভাবে ১৭ বছর আত্মগোপনে ছিলেন         জামিনে মুক্ত দুর্ধর্ষ অপরাধীদের ওপর চলবে নজরদারি         পাচার করা অর্থ ফিরিয়ে আনলে সাধারণ ক্ষমা ॥ অর্থমন্ত্রী         সিরাজগঞ্জে ট্রাক-লেগুনা সংঘর্ষ ॥ নাটোরের ৫ কৃষি শ্রমিক নিহত         হজের খরচ বাড়ল ৫৯ হাজার টাকা         হার ঠেকানোর চ্যালেঞ্জ বাংলাদেশের         বিনিয়োগ বাড়াতে নিরবচ্ছিন্ন সেবা দিচ্ছে বিডা         ফের ঢাবি ক্যাম্পাসে ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ         হাজার কোটি টাকা পাচার হওয়ার কারণেই বিএনপির গায়ে জ্বালা         সিলেটে বন্যায় প্রাথমিক ক্ষতি হাজার কোটি টাকা         বিএনপি ক্ষমতায় যেতে অন্ধকার চোরাগলি খুঁজছে ॥ কাদের         ক্ষতিগ্রস্ত কৃষকদের ঋণ মওকুফের দাবি         ছাত্রলীগ-ছাত্রদল ব্যাপক সংঘর্ষে খুলনা নগরী রণক্ষেত্র ॥ আহত অর্ধশতাধিক         বাংলাদেশে গণমাধ্যমের বিকাশ অনেক উন্নয়নশীল দেশের জন্য উদাহরণ         বাংলাদেশে আমরা জঙ্গি দমন করেছি : স্বরাষ্ট্রমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ২৮         ট্যাক্স দিয়ে বিদেশে পাচার টাকা দেশে আনা যাবে : অর্থমন্ত্রী