সোমবার ৩ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জাইকাকে প্রত্যাহার করে নিতে পারে জাপান

জনকণ্ঠ ডেস্ক ॥ বাংলাদেশ থেকে দাতা সংস্থাগুলো প্রত্যাহার করতে পারে জাপান। গুলশানের একটি রেস্তরাঁয় সন্ত্রাসী হামলায় সাত নাগরিক নিহত হওয়ার পর জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সিকে (জাইকা) বাংলাদেশ থেকে প্রত্যাহার করা হতে পারে। মার্কিন দৈনিক ওয়ালস্ট্রিট জার্নালের এক প্রতিবেদনে এ কথা বলা হয়েছে। জাইকা বাংলাদেশে পানি, স্যানিটেশন ব্যবস্থা, ভবন, সেতু-সড়ক ও রেলপথসহ বহু প্রকল্পের সঙ্গে জড়িত।

জাইকার একজন মুখপাত্র ওয়ালস্ট্রিট জার্নালকে বলেন, সাম্প্রতিক সময়ে হত্যাকাণ্ডের পর বাংলাদেশ থেকে সাহায্য সংস্থাগুলো প্রত্যাহারের চিন্তাভাবনা করা হচ্ছে।

নিহত জাপানীরা বাংলাদেশের বহুল প্রতীক্ষিত মেট্রোরেল প্রকল্পের সমীক্ষক ছিলেন। তাদের নৃশংস হত্যার ঘটনায় জাপানের গণমাধ্যমে নিহতদের পরিবারের সদস্য, তারা যে কোম্পানির হয়ে কাজ করতে বাংলাদেশে এসেছিলেন সেই কোম্পানির কর্মকর্তা ও সাধারণ নাগরিকরা ক্ষোভ প্রকাশ করেন।

শীর্ষ সংবাদ:
ইভ্যালি পরিচালনায় বোর্ড গঠন করে দিলেন হাইকোর্ট         রাসেল বেঁচে থাকলে সেনাবাহিনীর বড় অফিসার হতো ॥ প্রধানমন্ত্রী         ‘রাসেল মানবিক সত্তা হিসেবে সবার মাঝে বেঁচে আছেন’         শেখ রাসেলের সমাধিতে আ’লীগের শ্রদ্ধা         দক্ষিণ কোরিয়া গেলেন সেনাপ্রধান         শেখ রাসেল দিবস আজ, পালিত হবে জাতীয়ভাবে         দ্বিতীয় ধাপের ইউপি ভোটে ১৭ রাজনৈতিক দল         রাজধানীতে মাদকদ্রব্যসহ গ্রেফতার ৪২         আজ গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়         করোনাভাইরাস প্রতিরোধে ডিসেম্বরে বাজারে আসতে পারে ‘মলনুপিরাভির’         আইয়ুব বাচ্চুর ৩য় মৃত্যুবার্ষিকী আজ         নিউইয়র্কে ছুরিকাঘাতে বাংলাদেশির মৃত্যু         রাঙ্গামাটিতে নৌকার চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা