শনিবার ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৬ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সৈয়দপুর ফাইলেরিয়া হাসপাতালের কর্মচারীরা ঈদের বেতন বোনাস হতে বঞ্চিত

সৈয়দপুর ফাইলেরিয়া হাসপাতালের কর্মচারীরা ঈদের বেতন বোনাস হতে বঞ্চিত

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ নানান সমস্যায় জর্জরিত হয়ে পড়ছে নীলফামারীর সৈয়দপুরে অবস্থিত ফাইলেরিয়া হাসপাতালটি। আয় রোজকার কমে যাওয়ায় এখানকার ১৮ কর্মকর্তা-কর্মচারী এবারের বেতন ও ঈদের বোনাস পাচ্ছেনা। এতে ওইসব কর্মকর্তা ও কর্মচারীদের পরিবার বিপাকে পড়েছে।

সূত্র মতে, দীর্ঘ কয়েক বছর থেকে অভ্যান্তরিন নানান সমস্যার কারনে বিদেশী দাতা সংস্থা ও সরকারী অনুদান বন্ধ হয়ে গেছে। ফলে হাসপাতালের অ্যাম্বুলেন্স, ফার্মেসী ও রোগীদের কাছ থেকে প্রাপ্ত অর্থ দিয়ে কোনোরকমে হাসপাতালটি চলছে। হাসপাতালটিতে চিকিৎসক, নার্স, ল্যাব টেকনেশিয়ান, গাড়ী চালক, আয়া, ওয়ার্ডবয়, দারোয়ান, নৈশ প্রহরী সহ মোট ১৮জন কর্মকর্তা-কর্মচারী কর্মরত রয়েছেন।

আজ রবিবার সকালে তারা জানায় আসন্ন ঈদের জন্য এখনও তারা বেতন-বোনাস পাননি।

এ ব্যাপারে সৈয়দপুর ফাইলেরিয়া হাসপাতালের পরিচালক ডা. সুরত আলী জানান, সরকারী অনুদান ছাড়া এত বড় প্রতিষ্ঠান পরিচালনা করা সম্ভব নয়। এছাড়া রমজান মাসে রোগীর সংখ্যা শুন্যের কোঠায় নেমে আসে।

খোঁজ নিয়ে জানা যায় ১৯৯৫ সালে ফাইলেরিয়া বিশেষজ্ঞ ড. মোয়াজ্জেম হোসেনের উদ্যোগে জাপান সরকারের অর্থায়নে নীলফামারীর সৈয়দপুরের ধলাগাছে ২০০২ সালে ২৫ শয্যাবিশিষ্ট একটি ফাইলেরিয়া হাসপাতাল চালু করা হয়। যা বিশ্বের একমাত্র ফাইলেরিয়া হাসপাতাল হিসেবে পরিচিত। পরে ২০১২ সালে অভ্যান্তরিন কোন্দলে ডা. মোয়াজ্জেম এ হাসপাতাল ছেড়ে চলে যান। বর্তমানে প্রতিদিনের টিকিট বিক্রি এবং হাসপাতালটির অ্যাম্বুলেন্স ভাড়া দিয়ে মাসে যে আয় হয় সেই টাকা দিয়ে খুঁড়িয়ে খুঁড়িয়ে চলছে সৈয়দপুর ফাইলেরিয়া হাসপাতালের সব কার্যক্রম।

শীর্ষ সংবাদ:
২০ লাখ ডোজ করোনা ভেইরাসের ভ্যাকসিন প্রস্তুত ॥ ট্রাম্প         ঢাকাতেই সাড়ে ৭ লাখের বেশি করোনা ভাইরাসে আক্রান্ত ॥ ইকোনমিস্ট         লন্ডনে আটকা পড়া বাংলাদেশিদের ফেরাতে বিশেষ ফ্লাইট         ফ্রান্সের অভিযানে আল কায়েদার উত্তর আফ্রিকা প্রধান নিহত         ব্লাড ক্যান্সারের ওষুধ সারাবে করোনা ভাইরাস?         করোনা ভাইরাসে ব্রাজিলে প্রতি মিনিটেই মারা যাচ্ছেন একজন         মেক্সিকোতে মাস্ক না পরায় পিটিয়ে হত্যা!         যুক্তরাজ্যের গবেষণায় উঠে এল ভারতের ওষুধ হাইড্রক্সিক্লোরোকুইনের ব্যর্থতা         হাঁটু গেড়ে মাটিতে বসে বিক্ষোভে সমর্থন জাস্টিন ট্রুডোর         দশ খাতে সর্বোচ্চ বরাদ্দ ॥ বাজেটে করোনা মোকাবেলা ও অর্থনীতি পুনরুদ্ধারে বিশেষ গুরুত্ব         সংক্রমণের ভয়ে ঢাকা চিড়িয়াখানা শীঘ্র চালু হচ্ছে না         স্ট্রোকে আক্রান্ত নাসিমের মস্তিষ্কে সফল অস্ত্রোপচার         ডিজিটাল বাংলাদেশের অনন্য স্বীকৃতি জাতিসংঘের         ১৬ দিনেই করোনায় আক্রান্ত ৩৪ হাজার         করোনায় মৃতের সংখ্যা ৮শ’ ছাড়াল         ভারতে একদিনে ১০ হাজার করোনা আক্রান্ত         লকডাউনে ১৪৯ সড়ক দুর্ঘটনায় ১৬৮ জন নিহত         বজ্রপাতে টাঙ্গাইল পাবনা ও নওগাঁয় ৯ জনের মৃত্যু         কিছু মানুষ কখনও করোনায় আক্রান্ত হবে না ॥ গবেষণা         লিবিয়া ট্র্যাজেডি ॥ ১৬ জনকে আসামি করে পল্টন থানায় মামলা        
//--BID Records