মঙ্গলবার ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ জুন ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

১ আগস্ট খালেদার বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিল

১ আগস্ট খালেদার বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিল

অনলাইন রিপোর্টার॥ ধর্মীয় উস্কানি ও বিভিন্ন শ্রেণির মধ্যে বিরোধ সৃষ্টির অভিযোগের মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ১ আগস্ট দিন ধার্য করেছেন আদালত। আজ বৃহস্পতিবার মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। মামলার তদন্তকারী কর্মকর্তা প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম আব্দুল্লাহ আল মাসুদ প্রতিবেদন দাখিলের জন্য এ দিন ধার্য করেন। এ নিয়ে প্রতিবেদন দাখিলের তারিখ ১৯ বার পেছাল।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৪ সালের ১৪ অক্টোবর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে হিন্দু সম্প্রদায়ের শুভ বিজয়ার অনুষ্ঠানে সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে সংক্ষিপ্ত বক্তব্য দেন খালেদা জিয়া। এ সময় তিনি আওয়ামী লীগের কটূক্তিপূর্ণ সমালোচনা করেন। বক্তৃতার একপর্যায়ে খালেদা জিয়া বলেন, আওয়ামী লীগ ধর্মনিরপেক্ষতার মুখোশ পরে আছে। আসলে দলটি ধর্মহীনতায় বিশ্বাসী। তিনি বলেন, আওয়ামী লীগ সব ধরনের মানুষের ওপর আঘাত করে। আর লোক দেখানো ধর্মনিরপেক্ষতার কথা বলে ধর্মীয় প্রতিষ্ঠান দখল করে নেয়। ধর্মনিরপেক্ষতার মুখোশ পরা এ জবরদখলকারী সরকারের হাতে কোনো ধর্মের মানুষই নিরাপদ নয়।

এ বক্তব্যের মাধ্যমে দণ্ডবিধির ১৫৩(ক) ও ২৯৫(ক) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করায় খালেদার বিরুদ্ধে ঢাকা মহানগর হাকিম মোস্তাফিজুর রহমানের আদালতে ২০১৪ সালের ২১ অক্টোবর নালিশি মামলাটি করেন জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী। ২০১৪ সালের ২১ অক্টোবর আদালত মামলাটি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি নিয়ে শাহবাগ থানার একজন পরিদর্শক পদমর্যাদার কর্মকর্তাকে তদন্তের নির্দেশ দেন।

Sheikh Rasel

শীর্ষ সংবাদ:
অনিয়ম চলবে না ॥ পদ্মা সেতুর নিরাপত্তায় কঠোর অবস্থান         উন্নত যোগাযোগ ব্যবস্থা শিল্পায়ন ত্বরান্বিত করে         তিন জেলা ও পুলিশ প্রশাসনকে টহল জোরদারের নির্দেশ         পদ্মা সেতুর নাটবোল্ট খোলা অন্তর্ঘাত ॥ সিআইডি         ’৫৭ সালের মধ্যেই পদ্মা সেতুর অর্থ উঠে আসবে         পদ্মা সেতুর বিরুদ্ধে ষড়যন্ত্রকারীরা দেশের শত্রু         সাভারে ছাত্রের পিটুনিতে আহত শিক্ষকের মৃত্যু         পদ্মা সেতুর পর অপেক্ষা করছে আরেক চমক         পদ্মা সেতুর এ্যাপ্রোচ সড়কে পেঁয়াজ ভর্তি ট্রাক উল্টে আহত ৪         দেশের ৭০ শতাংশ মানুষ পেল করোনার টিকা         পদ্মা সেতু নির্মাণে বিএনপির মুখে চুনকালি পড়েছে         আশ্রয়কেন্দ্র থেকে বাড়ি ফিরে এখন টিকে থাকার লড়াই         দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ৪০ শতাংশ যানবাহন কমেছে         পাকিস্তানের পক্ষে থাকা এমএনএ এমপিএদের তালিকা করা হবে         পদ্মা সেতুর সার্বিক দায়িত্ব সেনাবাহিনীর হাতে         উন্নত যোগাযোগ ব্যবস্থা ব্যবসা-বাণিজ্য বৃদ্ধিতে সহায়তা করে : প্রধানমন্ত্রী         যারা আন্দোলন করবে তাদের পেছনে লোক কোথায় : স্বরাষ্ট্রমন্ত্রী         ১৪০ ত্রৈমাসিক কিস্তিতে পদ্মা সেতুর ঋণ শোধ হবে : সেতুমন্ত্রী         ৩০টি সরকারি, ৫৫টি বেসরকারি পাটকল বন্ধ, সংসদে পাটমন্ত্রী         সাংবাদিকদের তৈরি হচ্ছে ডাটাবেজ : তথ্যমন্ত্রী