বৃহস্পতিবার ১৮ আষাঢ় ১৪২৭, ০২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঈদে উত্তরাঞ্চল থেকে বিভিন্ন রুটে বিশেষ ট্রেন

ঈদে উত্তরাঞ্চল থেকে বিভিন্ন রুটে বিশেষ ট্রেন

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ ঈদ উপলক্ষে বাড়ি যাওয়া ও কর্মস্থলে ফেরা যাত্রীদের ভ্রমন সুবিধা বৃদ্ধি কল্পে পশ্চিমাঞ্চল রেলের পক্ষে বিশেষ ব্যবস্থা গ্রহন করা হয়েছে। এ জন্য বিভিন্ন রুটে বিশেষ ট্রেন সার্ভিসের পাশাপাশি প্রতিটি আন্তঃনগর ট্রেনে অকিরিক্ত কোচ সংযুক্ত করা হবে। আগামীকাল বৃহস্পতিবার (৩০ জুন) থেকে ১৭ জুলাই পর্যন্ত এ ট্রেনগুলোতে এ ব্যবস্থা রাখা হয়েছে।

আজ বুধবার সকালে পশ্চিমাঞ্চল রেলের একটি সুত্র জানায় পার্বতীপুর-ঢাকা রেলপথে এক জোড়া ঈদ ¯েপশাল ট্রেন দেয়া হয়েছে। আগামী ৩ জুলাই থেকে ওই ট্রেন ঈদুল ফিতরের ঘরমুখী যাত্রী পরিবহন শুরু করবে। ঈদ ¯েপশাল-১ ও ঈদ ¯েপশাল-২ ট্রেনটির আসন সংখ্যা ৭৫৬। এর মধ্যে প্রথম শ্রেণির আসন ২৪টি, বাকিগুলো শোভন শ্রেণির।

এ ছাড়া আগামীকাল বৃহস্পতিবার হতে অতিরিক্ত কোচ সংযোজন ট্রেনের মধ্যে ঢাকা-রংপুরের মধ্যে চলাচলকারী ১২ কোচ বিশিষ্ট আন্তঃনগর রংপুর এক্সপ্রেস ট্রেনের সাথে অতিরিক্ত যোগ করা হবে ১টি শোভন চেয়ার কোচ। চিলাহাটি- ঢাকার মধ্যে চলাচলকারী ৭ কোচ বিশিষ্ট আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস ট্রেনের সাথে অতিরিক্ত যোগ করা হবে ১টি চেয়ার কোচ ও ৪টি শোভন কোচ । নীলফামারী- রাজশাহীর মধ্যে চলাচলকারী ১০ কোচ বিশিষ্ট আন্তঃনগর বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের সাথে অতিরিক্ত যোগ করা হবে ১টি শোভন চেয়ার কোচ । লালমনিরহাট- ঢাকার মধ্যে চলাচলকারী ১২ কোচ বিশিষ্ট আন্তঃনগর লালমনি এক্সপ্রেস ট্রেনের সাথে অতিরিক্ত যোগ করা হবে ১টি এসি কেবিন কোচ । দিনাজপুর- ঢাকার মধ্যে চলাচলকারী ১২ কোচ বিশিষ্ট আন্তঃনগর একতা এক্সপ্রেস ট্রেনের সাথে অতিরিক্ত যোগ করা হবে ১টি শোভন চেয়ার কোচ। ঢাকা- দিনাজপুরের মধ্যে চলাচলকারী ১২ কোচ বিশিষ্ট আন্তঃনগর দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের সাথে অতিরিক্ত যোগ করা হবে ১টি শোভন চেয়ার কোচ।

শীর্ষ সংবাদ:
৩০ সেপ্টেম্বর পর্যন্ত জরিমানা ছাড়াই হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স নবায়ন         সর্বোচ্চ শনাক্তে আক্রান্ত দেড় লাখ, মৃত্যু ১৯’শ ছাড়াল         মিয়ানমারে জেড খনিতে ভূমিধস ॥ নিহত শতাধিক         করোনা ভাইরাস ॥ উপসর্গমুক্ত হওয়ার ১৪ দিন পর কাজে ফেরা যাবে         করোনা ভাইরাস ॥ দেশে ভ্যাকসিন আবিষ্কারের ঘোষণা গ্লোব বায়োটেকের         প্রবাস ফেরতদের কর্মসংস্থানে জাতিসংঘের সহায়তা চান ড. মোমেন         পুষ্টি সঠিকভাবে না পেলে ওষুধ আর হাসপাতাল দিয়ে কাজ হবে না         পদ্মায় তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত         ঘুষের কথা স্বীকার করেও নিজেকে ‘নির্দোষ’ বলছেন পাপুল!         সংক্রমণ ঠেকাতে ঘনবসতিপূর্ণ এলাকায় পশুর হাট নয় : ডিএনসিসি মেয়র         মিয়ানমারে খনিতে ধস ॥ নিহত ৫০         আমেরিকায় করোনায় মৃত্যু এক লাখ ২৬ হাজার ॥ চাপে ট্রাম্প         বিশ্বে করোনায় মৃত্যু বেড়ে ৫ লাখ ১৫ হাজার         জবাবদিহিতাহীন সরকারের কাছে এমন বাজেটই প্রত্যাশিত ॥ বিএনপি         নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ         ব্রাজিলে ৬০ হাজারের বেশি প্রাণহানি         হংকংয়ের ৩০ লাখ বাসিন্দাকে নাগরিকত্ব দেয়ার ঘোষণা ব্রিটেনের         প্রিয়াঙ্কা গান্ধীকে সরকারী বাংলো ছাড়ার নির্দেশ         খাশোগি হত্যায় অভিযুক্তদের বিচার শুরু করছে তুরস্ক         এখন মাস্ক পরতে রাজি ডোনাল্ড ট্রাম্প        
//--BID Records