সোমবার ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঈদে বেনাপোল বন্দরে টানা ছুটি বাতিল

ঈদে বেনাপোল বন্দরে টানা ছুটি বাতিল

স্টাফ রিপোর্টার, বেনাপোল ॥ যশোরের বেনাপোল বন্দরে চলতি অর্থবছরের রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা পূরণের লক্ষে ঈদের ৯ দিনের টানা ছুটি বাতিল করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। ৭ জুলাইকে ঈদের দিন ধরে সেদিন ও তার পরের ৮ ও ৯ জুলাই মোট ৩ দিন বন্ধ থাকবে বেনাপোল বন্দর। গতকাল সোমবার বিকেল ৪টায় রাজস্ব বোর্ডের এ নির্দেশনা পত্র বেনাপোল কাস্টমস হাউজে এসে পৌঁছায়।

বেনাপোল কাস্টমস হাউজের সহকারী কমিশনার বাসির আহম্মেদ ছুটি বাতিলের বিষয়টি নিশ্চিত করে বলেন, এ সময় আমদানি-রফতানি বাণিজ্য সচল রাখতে সংশিষ্টরা অফিস করবেন।

এদিকে, হঠাৎ করে ঈদের টানা ৯ দিনের ছুটি বাতিল করায় চাঁপা ক্ষোভ বিরাজ করছে সরকারি কর্মচারীদের মাঝে। তারা বলছেন, আগাম ছুটির খবরে তারা পরিবার নিয়ে গ্রামের বাড়িতে স্বজনদের সঙ্গে ঈদ উদযাপনের প্রস্তুতি নিয়েছেন।

বেনাপোল আমদানি-রফতানি সমিতির সহসভাপতি আমিনুল হক জানান,এবার ২০১৫-১৬ অর্থবছরে বেনাপোল কাস্টমস হাউজে রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা পূরণে অনিশ্চয়তা দেখা দিয়েছে। এতে ঈদের মধ্যে বন্দর খোলা রেখে তা পুষিয়ে নেওয়ার চেষ্টা করা হচ্ছে।

কিন্তু এ সময় কাস্টমস ও বন্দর খোলা রেখে বাড়তি রাজস্ব আয়ের ওপর খুব একটা প্রভাব পড়বে না। কারণ ঈদ ছুটির কারণে অধিকাংশ ব্যবসায়ী পূর্ব প্রস্তুতি নিয়ে ইতোমধ্যে তাদের প্রয়োজনীয় ৯০ শতাংশ মালামাল বন্দর থেকে খালাস করেছেন। বেনাপোল সিএ্যান্ডএফ এ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক মহাসিন মিলন বলেন, ঈদের মধ্যে বাণিজ্য সচল রাখতে কাস্টমস ও বন্দরের পাশাপাশি আমদানি-রফতানি বাণিজ্যের সঙ্গে সম্পৃক্ত সব প্রতিষ্ঠান খোলা থাকতে হয়। কিন্তু এ সময় ব্যবসায়ীরা প্রতিষ্ঠান বন্ধ করে ঈদ নিয়ে ব্যস্ত থাকেন। তাই শুধু বন্দর-কাস্টমস খোলা থাকলে খুব একটা লাভ হবে না। বেনাপোল স্থলবন্দরের পরিচালক নিতাই চন্দ্র সেন জানান, ছুটি বাতিলের চিঠি হাতে পাননি। তবে কাস্টমস কর্তৃপক্ষ যদি বন্দর খোলা রাখার নির্দেশ দেয় তারা ছুটির দিন রেখে কাজ করবেন।

শীর্ষ সংবাদ:
বিদ্যুতে আলোকিত সারাদেশ         খালেদার স্বাস্থ্য ও তারেকের শাস্তি নিয়েই বিএনপির রাজনীতি আবর্তিত ॥ তথ্যমন্ত্রী         ওমিক্রন প্রতিরোধে সর্বাত্মক প্রস্তুতি         পাহাড় এখন আর দুর্গম নেই, হয়েছে অনেক উন্নত         রাজারবাগের পীর গোপালগঞ্জের নাম ‘গোলাপগঞ্জ’ লিখে তাদের পত্রিকায় প্রচার করে         দেশে করোনায় ৬ জনের মৃত্যু         মৈত্রী দিবস ঢাকা-দিল্লী যৌথভাবে পালন করবে         ৪২তম বিসিএসের স্বাস্থ্য পরীক্ষার তারিখ পরিবর্তন         চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হতে হবে         সোনার বাংলাদেশ গড়তে আমরা প্রতিজ্ঞাবদ্ধ : প্রধানমন্ত্রী         শুধুমাত্র চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হোন ॥ যুবসমাজকে প্রধানমন্ত্রী         দরজায় কড়া নাড়ছে করোনার নতুন ধরন ‘ওমিক্রন’: স্বাস্থ্য অধিদপ্তর         করোনা : দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         যারা বিদেশে আছেন তাদের এখন দেশে না আসাই ভালো ॥ স্বাস্থ্যমন্ত্রী         ষড়যন্ত্র প্রতিরোধে ঢাকায় লংমার্চ         সারাদেশের সিটির বাসেই হাফ ভাড়ার সিদ্ধান্ত         রাজনৈতিক দলের নেত্রীও স্কুল ড্রেস পরে আন্দোলন করছে ॥ তথ্যমন্ত্রী         মাদরাসা বোর্ডের আলিম পরীক্ষার তিন বিষয়ের তারিখ পরিবর্তন         শাহবাগে প্রতীকী লাশ নিয়ে শিক্ষার্থীদের মিছিল         র‍্যাবের হাতে গ্রেফতার ৫ জঙ্গীকে নীলফামারী থানায় হস্তান্তর