শনিবার ৩০ আশ্বিন ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঈদে বেনাপোল বন্দরে টানা ছুটি বাতিল

ঈদে বেনাপোল বন্দরে টানা ছুটি বাতিল

স্টাফ রিপোর্টার, বেনাপোল ॥ যশোরের বেনাপোল বন্দরে চলতি অর্থবছরের রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা পূরণের লক্ষে ঈদের ৯ দিনের টানা ছুটি বাতিল করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। ৭ জুলাইকে ঈদের দিন ধরে সেদিন ও তার পরের ৮ ও ৯ জুলাই মোট ৩ দিন বন্ধ থাকবে বেনাপোল বন্দর। গতকাল সোমবার বিকেল ৪টায় রাজস্ব বোর্ডের এ নির্দেশনা পত্র বেনাপোল কাস্টমস হাউজে এসে পৌঁছায়।

বেনাপোল কাস্টমস হাউজের সহকারী কমিশনার বাসির আহম্মেদ ছুটি বাতিলের বিষয়টি নিশ্চিত করে বলেন, এ সময় আমদানি-রফতানি বাণিজ্য সচল রাখতে সংশিষ্টরা অফিস করবেন।

এদিকে, হঠাৎ করে ঈদের টানা ৯ দিনের ছুটি বাতিল করায় চাঁপা ক্ষোভ বিরাজ করছে সরকারি কর্মচারীদের মাঝে। তারা বলছেন, আগাম ছুটির খবরে তারা পরিবার নিয়ে গ্রামের বাড়িতে স্বজনদের সঙ্গে ঈদ উদযাপনের প্রস্তুতি নিয়েছেন।

বেনাপোল আমদানি-রফতানি সমিতির সহসভাপতি আমিনুল হক জানান,এবার ২০১৫-১৬ অর্থবছরে বেনাপোল কাস্টমস হাউজে রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা পূরণে অনিশ্চয়তা দেখা দিয়েছে। এতে ঈদের মধ্যে বন্দর খোলা রেখে তা পুষিয়ে নেওয়ার চেষ্টা করা হচ্ছে।

কিন্তু এ সময় কাস্টমস ও বন্দর খোলা রেখে বাড়তি রাজস্ব আয়ের ওপর খুব একটা প্রভাব পড়বে না। কারণ ঈদ ছুটির কারণে অধিকাংশ ব্যবসায়ী পূর্ব প্রস্তুতি নিয়ে ইতোমধ্যে তাদের প্রয়োজনীয় ৯০ শতাংশ মালামাল বন্দর থেকে খালাস করেছেন। বেনাপোল সিএ্যান্ডএফ এ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক মহাসিন মিলন বলেন, ঈদের মধ্যে বাণিজ্য সচল রাখতে কাস্টমস ও বন্দরের পাশাপাশি আমদানি-রফতানি বাণিজ্যের সঙ্গে সম্পৃক্ত সব প্রতিষ্ঠান খোলা থাকতে হয়। কিন্তু এ সময় ব্যবসায়ীরা প্রতিষ্ঠান বন্ধ করে ঈদ নিয়ে ব্যস্ত থাকেন। তাই শুধু বন্দর-কাস্টমস খোলা থাকলে খুব একটা লাভ হবে না। বেনাপোল স্থলবন্দরের পরিচালক নিতাই চন্দ্র সেন জানান, ছুটি বাতিলের চিঠি হাতে পাননি। তবে কাস্টমস কর্তৃপক্ষ যদি বন্দর খোলা রাখার নির্দেশ দেয় তারা ছুটির দিন রেখে কাজ করবেন।

শীর্ষ সংবাদ:
উন্নয়নের মহাসড়কে মানিকগঞ্জ         কয়েক ঘণ্টার ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে ২০ টাকা         দেশে ফসল উৎপাদনে রেকর্ড         টিকার আওতায় ১০০ কোটির দ্বারপ্রান্তে ভারত         রোহিঙ্গা সমস্যার টেকসই সমাধান খুঁজতে মিয়ানমারকে চাপ দিন         আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু আজ         ট্রাক কাভার্ডভ্যান থেকে চাঁদা আদায় বন্ধ হয়নি         সার্বিয়ার সঙ্গে রাজনৈতিক ও নিরাপত্তা সহযোগিতা বাড়াতে আগ্রহী বাংলাদেশ         জুমার তিনটি বিস্ফোরণ ঘটে আফগানিস্তানের শিয়া মসজিদে         করোনা ভাইরাসে আরও ৯ জনের মৃত্যু, আট মাস পর সর্বনিম্ন শনাক্ত         চীনে ‘কোরান মজিদ’ অ্যাপ নিষিদ্ধ করলো অ্যাপল         মাগুরায় দু’গ্রুপের সংঘর্ষ ॥ নিহত ৪         হানিফ ফ্লাইওভারে যাত্রীবাহী বাস উল্টে যান চলাচল বন্ধ         সম্প্রীতি রক্ষায় জনপ্রতিনিধিদের সতর্ক থাকার আহ্বান স্থানীয় সরকারমন্ত্রীর         চট্টগ্রামে হরতাল প্রত্যাহারের ঘোষণা, চলছে বিসর্জন         আফগানিস্তানে জুমার সময় শিয়া মসজিদে বিস্ফোরণ, নিহত বেড়ে ৩২         মোবাইলে থ্রিজি-ফোরজি ইন্টারনেট সচল         ছুরিকাঘাতে ব্রিটিশ এমপি নিহত         দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও শান্তির জন্য মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা         কয়েক ঘন্টার ব্যবধানে প্রতিকেজি পেঁয়াজে দাম কমেছে ১৫-২০ টাকা