রবিবার ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাবি শিক্ষার্থীদের সঙ্গে পরিবহন শ্রমিকদের সংঘর্ষ ॥ আহত ৪

রাবি সংবাদদাতা ॥ বাসভাড়া নিয়ে গালিগালাজ করাকে কেন্দ্র করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের সঙ্গে পরিবহন শ্রমিক ও স্থানীয়দের সংঘর্ষে চারজন আহত হয়েছে। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুর বাজারে এ ঘটনা ঘটে। এ সময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ঢাকাগামী একটি বাস ভাংচুর করেছে।

আহতরা হলেন- বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী প্রসেনজিৎ, কম্পিউটার সায়েন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের এমরান এবং রাজশাহী-ঢাকাগামী শিশির পরিবহনের একটি বাসের দুই হেলপার। তারা বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্র এবং রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

জানা যায়, সোমবার সকালে নগরীর শিরোইল বাস টার্মিনালে ভাড়া নিয়ে কথাকাটাকাটির একপর্যায়ে রাজশাহী-ঢাকাগামী শিশির পরিবহনের দুই হেলপার বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী তাফসুল ইসলাম পলাশ এবং চতুর্থ বর্ষের তারেককে অকথ্য ভাষায় গালাগাল করেন। এর জের ধরে সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুর বাজারে শিক্ষার্থীরা শিশির পরিবহনের ওই বাসটি আটক করে হেলপারকে মারধর করে। এ সময় অন্যান্য বাসের শ্রমিক এবং স্থানীয়রা শিক্ষার্থীদের ধাওয়া দিলে সংঘর্ষ শুরু হয়। এতে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী গুরুতর আহত হন। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা শিশির পরিবহনের ওই বাসটি ভাংচুর করে। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্য এবং পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সিরাজগঞ্জে যুবকের লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ জেলার উল্লাপাড়া উপজেলার বড়হর কবরস্থানে পাটক্ষেত থেকে রবিবার রাতে ইসমাইল হোসেন নামে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ।

পুলিশ জানায়, রবিবার রাতে বড়হর কবরস্থান মসজিদে তারাবি নামাজ পড়তে যাওয়ার সময় মুসল্লিরা কবরস্থানের পাশের পাটক্ষেতের মধ্যে মৃতদেহটি পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয়। আনুমানিক ২৩ বছর বয়সী ওই যুবকের মাথায় ও শরীরের কয়েকটি স্থানে ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে। তার পকেট থেকে পাওয়া একটি জন্মনিবন্ধন কপিতে ইসমাইল হোসেন, পিতা সাইফুল ইসলাম, সাং-সিরাজগঞ্জ শহরের মাহমুদপুর লেখা রয়েছে। ধারণা করা হচ্ছে পূর্বশত্রুতার জের ধরে তাকে হত্যার পর ওই স্থানে ফেলে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

নোয়াখালী

নিজস্ব সংবাদদাতা নোয়াখালী থেকে জানান, সদর উপজেলার এওজবালিয়া ইউনিয়ন থেকে অজ্ঞাত (২৭) যুবকের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। সোমবার সকাল সাড়ে ৯টার দিকে পূর্ব এওজবালিয়া গ্রাম থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়। স্থানীয় সূত্রে জানা গেছে, সকালে স্থানীয় লোকজন পূর্ব এওজবালিয়া গ্রামের রাস্তা দিয়ে যাওয়ার সময় রাস্তার পাশে এক যুবকের মৃতদেহ পড়ে থাকতে দেখে। পরে বিষয়টি তারা থানায় জানালে পুলিশ ঘটনাস্থল থেকে মৃতদেহটি উদ্ধার করে।

সীতাকু-ে

নিজস্ব সংবাদদাতা সীতাকু-, চট্টগ্রাম থেকে জানান, চট্টগ্রামের সীতাকু- উপজেলাধীন বানুবাজার এলাকায় এক অজ্ঞাত যুবতীর (২৪) গলিত লাশ উদ্ধার করেছে মডেল থানার পুলিশ। রবিবার রাতে লাশটি উদ্ধার করা হয়।

শীর্ষ সংবাদ:
দুদকের মামলায় আত্মসমর্পণের সুযোগ তৈরি হয়নি : প্রধান বিচারপতি         করোনায় অবরুদ্ধ হলো ওয়ারীর 'রেড জোন'         শুধু বিশেষ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালত প্রথা অবলম্বন করা হবে : আইনমন্ত্রী         করোনাভাইরাস মোকাবেলা করেই দেশের উন্নয়ন কর্মকান্ড চালিয়ে যেতে হবে : এলজিআরডি মন্ত্রী         কোরবানি পশুর চামড়া ক্রয়ে ব্যবসায়ীদের ব্যাংক ঋণে বিশেষ সুবিধা         সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে নিয়মের মধ্যে আনতে হবে : তথ্যমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ২৭৩৮         করোনা ভাইরাসের মধ্যেও মেগা প্রকল্পের কাজে গতি সঞ্চার হয়েছে ॥ কাদের         ভুতুড়ে বিদ্যুৎ বিলের জন্য দায়ী ২৯০ জন         করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে চসিক ভোট নয়         ফের হাইড্রক্সিক্লোরোকুইন ব্যবহারে ‘না’ করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ২০ দলীয় জোটের বৈঠকে নেতাদের ক্ষোভ মান্না খালেদার সঙ্গে দেখা করতে পারলে আমরা কেন পারবো না         নীলফামারীতে পানি কমলেও ভাঙ্গন আতঙ্কে তিস্তা পাড়ের মানুষ         বৃহস্পতিবার সারা দেশে মেডিকেল টেকনোলজিস্টদের কর্মবিরতি         ডোমারে নদীতে নিখোঁজ দুই শিশুর মধ্যে একজনের মৃতদেহ উদ্ধার         চীনা অ্যাপ স্টোর থেকে কয়েক হাজার গেইম সরালো অ্যাপল         ভূমিকম্পে কাঁপল লাদাখ         বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সর্বোচ্চ সংক্রমণ         উত্তরপ্রদেশে বজ্রপাতে ২৩ জনের মৃত্যু         জাপানে করোনায় প্রতি লাখে মারা গেছেন এক জনেরও কম মানুষ        
//--BID Records