বুধবার ১২ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজনৈতিক নৈরাজ্যে দেশ রসাতলে যাচ্ছে ॥ ফখরুল

স্টাফ রিপোর্টার ॥ সামাজিক ও রাজনৈতিক নৈরাজ্যে দেশ রসাতলে যাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার বিকেলে রাজধানীর ব্র্যাক ইন সেন্টারে ‘ম্যাব’ নামক একটি সংগঠন আয়োজিত ২০১৬-১৭ অর্থবছরের বাজেট পর্যালোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অথিতির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যা ইচ্ছা তাই করছে এবং যাকে তাকে ক্রসফায়ারে দিচ্ছে বলেও তিনি অভিযোগ করেন।

এ বাজেট জনগণের বাজেট নয় মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, এ বাজেট জনগণের কল্যাণে আসবে না। তিনি বলেন, এ সরকার জনগণের সরকার নয়, অবৈধ সরকার। নির্বাচনের নামে নাটক করে, জোর করে এ সরকার ক্ষমতায় এসেছে। তাই জনগণের কথা চিন্তা না করে সরকারের বিশেষ মহলের প্রত্যাশা পূরণ ও নিজেরা লুটপাট করার লক্ষ্যে এ বাজেট তৈরি করেছে।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেনÑ বিএনপির যুগ্মমহাসচিব রুহুল করির রিজভী, বাংলাদেশ ব্যাংকের সাবেক গবর্নর ড. সালেহ উদ্দিন আহমেদ, জাবির সাবেক ভিসি অধ্যাপক মুস্তাহিদুর রহমান, ঢাবির অর্থনীতি বিভাগের অধ্যাপক আবু আহমেদ প্রমুখ।

সন্ধ্যায় ড্যাবের হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিক্যাল কলেজ ও হাসপাতাল শাখা ইফতার মাহফিলে মির্জা ফখরুল বলেন, সরকার এখন জনগণের প্রতিপক্ষ হয়ে দাঁড়িয়েছে। তিনি বলেন, জঙ্গী দমনের নামে সাঁড়াশি অভিযানে যাদের গ্রেফতার করা হয়েছে তাদের জিজ্ঞাসাবাদ ও বিচার ছাড়া কেন বন্দুকযুদ্ধের কথা বলে হত্যা করা হচ্ছে? জনগণের কাছে বন্দুকযুদ্ধ হাস্যকর ও ক্রসফায়ার তামাশায় পরিণত হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

সভাপতি অধ্যাপক ডাঃ হারুন আল রশীদের সভাপতিত্বে ড্যাবের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক একেএম আজিজুল হকসহ সংগঠনের অন্য নেতা ইফতার মাহফিলে বক্তব্য রাখেন।

শীর্ষ সংবাদ:
জান্তার দোসর আরসা ॥ প্রত্যাবাসন ঠেকাতে মিয়ানমারের নয়া কৌশল         আমরা ইচ্ছে করলেই পারি, সবই করতে পারি         ইংল্যান্ডের বিরুদ্ধে আজ ঘুরে দাঁড়ানোর লড়াই টাইগারদের         চট্টগ্রাম ও সিলেট বিভাগে নৌকার প্রার্থী যারা         ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ ॥ সাম্প্রদায়িক সন্ত্রাস         ইন্ধনদাতাদের নাম শীঘ্র প্রকাশ করা হবে         পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, টিয়ার শেল         বন্ধুকে বিয়ে করলেন জাপানের রাজকুমারী মাকো         পরিকল্পনা বাস্তবায়নে প্রদীপ-লিয়াকত ফোনালাপ, এসএমএস         চট্টগ্রামে ফ্লাইওভারের র‌্যাম্পের দুটি পিলারে ফাটল         সংখ্যালঘু নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন         কর্ণফুলী মাল্টিপারপাস শত শত কোটি টাকা হাতিয়েছে         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকার প্রতীক থাকছে না         সাক্ষ্য অইনের ১৫৫(৪) ধারা বাতিলে নারীর মর্যাদাহানি রোধ করবে : আইনমন্ত্রী         নিম্ন আয়ের পরিবারের সদস্যরা সরকারের সকল সেবা সম্পর্কে অবগত নয় : মেয়র খালেক         আন্দোলন থেকে সরে এলেন বিমানের পাইলটরা         ডেঙ্গু : হাসপাতালে ভর্তি ১৮২, মৃত্যু ১