শুক্রবার ৭ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রাইম ব্যাংককে হারিয়ে শীর্ষেই ভিক্টোরিয়া

স্পোর্টস রিপোর্টার ॥ ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগের সুপার লীগ শুরু হয়েছে রবিবার। সুপার লীগে মোট ৫ রাউন্ড হবে। প্রথম রাউন্ডেই হেরে গেল মোহামেডান। লিজেন্ডস অব রূপগঞ্জের কাছে ১০৪ রানের বড় ব্যবধানে হেরেছে মোহামেডান। একইদিনে প্রাইম ব্যাংককে ২৩ রানে হারিয়ে ১৭ পয়েন্ট নিয়ে এককভাবে শীর্ষস্থান অক্ষুণœœ রেখেছে ভিক্টোরিয়া। আর মাঠে গন্ডগোলের জন্য আবাহনী-প্রাইম দোলেশ্বর ম্যাচটি রবিবার শেষ হতে পারেনি।

মজিদ চমক চলছেই ॥ খেলা শুরু হওয়ার কথা ছিল ৯টায়। কিন্তু বৃষ্টির বাধায় শুরু হয়েছে বেলা সোয়া ১১টায়। স্বাভাবিকভাবেই ওভারও কমিয়ে আনা হবে। ১০ ওভার করে কমানো হয়েছে। ৪০ ওভারেই ভিক্টোরিয়া বিশাল রান করে ফেলেছে। আব্দুল মজিদের ৭২, মুমিনুল হকের ৫৫, নাদিফ চৌধুরীর ৪১, চতুরাঙ্গা ডি সিলভার ৩৯ রানে ৬ উইকেট হারিয়ে ২৭২ রান করে। শুরুতে ও মাঝপথে একটু ছন্দপতন হলেও শেষে গিয়ে এগিয়ে যায় ভিক্টোরিয়া। ৩৭ রানে প্রথম উইকেট পতনের পর দ্বিতীয় উইকেটে মুমিনুল-মজিদ মিলে ৮৩ রানের জুটি গড়েন। এরপর পঞ্চম উইকেটে গিয়ে নাদিফ-সিলভার ৬৬ রানের জুটি ভিক্টোরিয়াকে ২৮০ রানের কাছাকাছি যেতে বিশেষ ভূমিকা রাখে। জবাব দিতে নেমে ২৪৯ রান করতে সক্ষম হয় প্রাইম ব্যাংক। শুরুতে ঝলক দেখায় প্রাইম ব্যাংক ব্যাটসম্যানরা। মেহেদী মারুফ-শানাজ আহমেদের উদ্বোধনী জুটি স্কোরবোর্ডে ৫৫ রান যোগ করে। ৮০ রানে দ্বিতীয় উইকেটের পতন ঘটে। এরপর ছোট্ট ছোট্ট জুটিতে এগিয়ে যেতে থাকে প্রাইম ব্যাংক। কিন্তু মেহেদী মারুফ (৫৫) ও নুরুল হাসান সোহানের (৫২) জোড়া অর্ধশতকেও ৪০ ওভারে ২৪৯ রানের বেশি করতে পারেনি প্রাইম ব্যাংক। আব্দুল মজিদ ব্যাট হাতে ঝলক দেখিয়েই চলেছেন। টানা দুই ম্যাচে শতকের পর রবিবার ৭২ রানের ইনিংস খেলেন। মজিদ যেমন উড়ছেন। তেমনি ভিক্টোরিয়াও উড়ছে। জয় পেয়েই চলেছে।

রূপগঞ্জের প্রতিশোধ ॥ দুই দলই সমান শক্তিশালী। দুই দলের সামনেই শিরোপা জেতার সুযোগ আছে। তবে একটি ম্যাচ হারলেই পেছনে পড়ার সম্ভাবনাও আছে। কারণ, সুপার লীগের প্রতি দলই যে শিরোপা জেতার দাবিদার। তাতে প্রথম রাউন্ডেই হার হলো মোহামেডানের। পিছিয়েও পড়ল। জিতে পয়েন্ট তালিকায় দুই নম্বর অবস্থানে উঠে গেল রূপগঞ্জ। ম্যাচে টস জিতে মোহামেডান। আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামেও বৃষ্টির বাধায় খেলা শুরু হয় সাড়ে ১০টায়। ওভার কমিয়ে ৪৫ ওভার করা হয়। রূপগঞ্জ আগে ব্যাটিং করার সুযোগ কোনভাবেই কাজে লাগাতে পারেনি। ৪৫ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৩২ রান করে। মোহাম্মদ মিঠুন (৫৯) একমাত্র ব্যাটসম্যান, যিনি রূপগঞ্জের হয়ে অর্ধশতক করতে পেরেছেন। নাঈম ইসলাম ৪ উইকেট তুলে নিয়েছেন। শুরুতে রূপগঞ্জ দুর্দান্ত ব্যাটিং নৈপুণ্য দেখায়। মিঠুন-সৌম্য মিলে ৮৯ রানে চলে যান। এমন সময় যে সৌম্যকে (৪০) সাজঘরে ফেরান নাঈম, শুরু হয়ে যায় রূপগঞ্জের ব্যাটিং ধস। ষষ্ঠ উইকেটে সাজ্জাদুল ও মোশাররফ মিলে ৫১ ও অষ্টম উইকেটে ভারতের পাবান নেগি ও আলাউদ্দিন বাবু মিলে ৪১ রানের জুটি না গড়লে স্কোরবোর্ড দুর্বল থাকত রূপগঞ্জের। এ স্কোর নিয়েই মোহামেডানকে বড় ব্যবধানে হারিয়েছে রূপগঞ্জ। হামিদুল ইসলাম (৩৭) ও মুশফিকুর রহীম (৩৪) ছাড়া আর কোন ব্যাটসম্যানই ভাল করতে না পারায় ৩১.৫ ওভারে ১২৮ রানেই অলআউট হয়ে যায় মোহামেডান। ১২৮ রানে ৯ উইকেট পড়ে যাওয়ার পর নাঈম ইসলাম জুনিয়র অনুপস্থিত থাকায় অলআউটই ধরা হয়। লীগ পর্বে মোহামেডান জিতলেও এবার আর জিততে পারল না মোহামেডান। প্রতিশোধ নিয়ে নিল রূপগঞ্জ।

আবাহনীর খেলোয়াড় ও সমর্থকদের হাঙ্গামায় খেলা বন্ধ ॥ দিনের অন্য দুই ম্যাচের মত বিকেএসপিতে আবাহনী-প্রাইম দোলেশ্বর ম্যাচের অবস্থা হয়। বৃষ্টির জন্য সাড়ে ১০টায় খেলা শুরু হয়। ওভার কমে। ৪৫ ওভারের খেলা হয়। আবাহনী নির্ধারিত ওভারও পুরো খেলতে পারেনি। ৪২.৪ ওভারে ১৯১ রান করতেই অলআউট হয়ে যায়। নাজমুল হোসেন শান্ত ৭১ ও লিটন কুমার দাস ৪৮ রান করেন। বাকিরা ব্যর্থ হন। আল আমিন হোসেন ও সানজামুল ইসলাম ৩টি করে উইকেট নেন। জবাব দিতে নেমে ৩৮ রানেই ২ উইকেট হারিয়ে বসে দোলেশ্বর। রনি তালুকদার ও ইমতিয়াজ হোসেনের মতো গুরুত্বপূর্ণ ২ উইকেট পতনের পর ৫৯ রান করতেই খেলা বন্ধ হয়ে যায়। ১৭ ওভার খেলা হয়। এমন সময় দোলেশ্বরের রকিবুল হাসানের একটি স্টাম্পিংকে কেন্দ্র করে আবাহনীর খেলোয়াড় ও সমর্থকরা আম্পায়ারদের গালিগালাজ করতে থাকেন। ফলে ম্যাচ রেফারির সঙ্গে আলোচনা করে আম্পায়াররা খেলা বন্ধ করে দেন। আজ রিজার্ভ ডে আছে। দোলেশ্বরে জিততে ২৮ ওভারে ১৩৩ রান লাগবে। হাতে আছে ৮ উইকেট। লীগ পর্বে আবাহনী জিতে। দোলেশ্বরের নাসির হোসেন বলেছিলেন, প্রতিশোধ নিতে চান। সেই সুযোগ বোধ হয় এবার ধরা দিয়েছে। তবে বৃষ্টি যদি চলে, বল না গড়ায়; তাহলে টাই হয়ে যাবে। সেক্ষেত্রে দুই দলই ১ পয়েন্ট করে পাবে। নাসিরের প্রতিশোধ নেয়ার স্বপ্ন তখন পূরণ হবে না। সিসিডিএম ম্যাচের পরবর্তী সিদ্ধান্ত দেবে।

স্কোর ॥ ভিক্টোরিয়া-প্রাইম ব্যাংক ম্যাচ-ফতুল্লা।

ভিক্টোরিয়া ইনিংস ২৭২/৬; ৪০ ওভার (মজিদ ৭২, মুমিনুল ৫৫, নাদিফ ৪১, সিলভা ৩৯; আজিম ২/৬৫)।

প্রাইম ব্যাংক ইনিংস ২৪৯/৮; ৪০ ওভার (মেহেদী ৫৫, সোহান ৫২; ডলার ২/৪৮)।

ফল ॥ ভিক্টোরিয়া ২৩ রানে জয়ী।

ম্যাচসেরা ॥ আব্দুল মজিদ (ভিক্টোরিয়া)।

মোহামেডান-রূপগঞ্জ ম্যাচ-মিরপুর

রূপগঞ্জ ইনিংস ২৩২/৮; ৪৫ ওভার (মিঠুন ৫৯, সৌম্য ৪০, মোশাররফ ৩২, নেগি ২৮*, সাজ্জাদুল ২৪; নাঈম ৪/৩১)।

মোহামেডান ইনিংস ১২৮/১০; ৩১.৫ ওভার (হামিদুল ৩৭, মুশফিক ৩৪, এনামুল জুনিয়র ১৬*, হাবিবুল ১৪; নাহিদুল ২/৭)।

ফল ॥ লিজেন্ডস অব রূপগঞ্জ ১০৪ রানে জয়ী।

ম্যাচসেরা ॥ মোহাম্মদ মিঠুন (রূপগঞ্জ)

আবাহনী-প্রাইম দোলেশ্বর ম্যাচ-বিকেএসপি

আবাহনী ইনিংস ১৯১/১০; ৪২.৪ ওভার (শান্ত ৭১, লিটন ৪৮, সাকলায়েন ১৯, সাকিব ১৮, তাসকিন ১০; আল আমিন ৩/৩০, সানজামুল ৩/৩৯)।

দোলেশ্বর ইনিংস ৫৯/২; ১৭ ওভার (রকিবুল ২৫*, বেবি ৬*; অমিত ১/১৩)।

ফল ॥ রিজার্ভ ডে’তে আজ ম্যাচের বাকি অংশ হবে।

শীর্ষ সংবাদ:
মুশফিক ও লিটনের প্রতি আস্থা রাখতে বললেন অধিনায়ক মাহমুদউল্লাহ         রাজধানীর কাওরানবাজার এলাকায় মালবাহী ট্রেন লাইনচ্যুত         সিরিয়ার বনে আগুন দেওয়ার দায়ে ২৪ জনের মৃত্যুদণ্ড ১১ জনের যাবজ্জীবন         ঝিনাইদহে ইজিবাইক চালক হত্যার ঘটনায় ৬ জন গ্রেফতার         ফেনীতে সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত         রাজশাহীতে করোনা ও উপসর্গে আরও চারজনের মৃত্যু         রাজধানীতে ফ্লাইওভারে গাড়িচাপায় যুবক নিহত         খাগড়াছড়িতে বিভিন্ন বৌদ্ধ বিহারে দানোত্তম কঠিন চীবর দান অনুষ্ঠান         আজ বর্ষীয়ান রাজনীতিবিদ তোফায়েল আহমেদ’র ৭৯ তম জন্মদিন         রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৩৫ জনকে গ্রেফতার         চট্টগ্রামে মণ্ডপে হামলার ঘটনায় দশজনকে গ্রেফতার করেছে পুলিশ         তালেবানকে জাতিসংঘে আসন না দেওয়ার আকুতি আফগান নারীদের         কক্সবাজারে আটক ইকবালকে কুমিল্লায় নেওয়া হচ্ছে         এক দিন পর হাসপাতাল থেকে প্রাসাদে ফিরলেন রনি এলিজাবেথ         ভারতে পাচারের সময় স্বর্ণের বারসহ একজন আটক         উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ১০, আহত ২০         জাতীয় নিরাপদ সড়ক দিবস আজ         অভিনেতা শামীম ভিস্তি মারা গেছেন         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৭ হাজার ১৮৬ জন