শনিবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভিক্ষুকের টাকা আত্মসাতের অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ১২ জুন ॥ রবিবার বিকেল সাড়ে ৩টার দিকে সংগ্রাম পত্রিকার লালমনিরহাট প্রতিনিধি লাভলু শেখের বিরুদ্ধে ভিক্ষুকের ১০ হাজার টাকা আত্মসাতের অভিযোগ করা হয়েছে জেলা প্রশাসকের কাছে। অভিযোগের ভিত্তিতে জানা যায়, ৪-৫ মাস পূর্বে জেলা সদরের কুলাঘাট ইউনিয়নের চর খাটামারী গ্রামের হতদরিদ্র মাজারের খাদেম সৈয়দ ফজলে রাব্বী চৌধুরী (মুরাদ) জমি সংক্রান্ত বিরোধে জড়িয়ে পড়ে। এই বিরোধ নিয়ে দৈনিক সংগ্রাম পত্রিকায় রিপোর্ট প্রকাশ করার কথা বলে, লাভলু শেখ হতদরিদ্র ভিক্ষুকের কাছে ১০ হাজার টাকা নেয়। পরে পুরো অর্থ আত্মসাত করে। এ ঘটনায় ভিক্ষুক প্রেসক্লাবে লাভলু শেখের সঙ্গে দেখা করতে যায়। কিন্তু তিনি দেখা করেননি। এমনকি অর্থ ফেরত দেয়নি। শেষ পর্যন্ত অর্থ ফেরত পেতে ভিক্ষুক মুরাদ জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছে।

প্রতারক গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর, ১২ জুন ॥ চাকরি দেয়ার অভিযোগে পুলিশ রবিবার দুপুরে মামুনুর রশিদ নামে এক প্রতারককে গ্রেফতার করেছে। পার্বতীপুরের রাজাবাসর মুন্সিপাড়ায় গ্রামের বাড়ি। রংপুরের জানকির ধাপের হাটের ফেরদৌস কবির, পিতা রফিকুল ইসলাম ও মেহেরপুরের গাংনী উপজেলার জাকিরুল ইসলাম পিতা আঃ রাজ্জাক নামে দুইজন পার্বতীপুর মডেল থানায় মামলা দায়ের করেছেন। বড়পুকুরিয়া কয়লা খনিতে ও শিক্ষকতার চাকরি দেয়ার কথা বলে তাদের দুজনের কাছ থেকে মোট ১৮ লাখ ২৫ হাজার টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ করা হয়।

ফতুল্লায় সড়ক অবরোধ

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ১২ জুন ॥ ফতুল্লায় ব্যাটারিচালিত অটোরিক্সা মালিক-শ্রমিক সংগ্রাম পরিষদের এক নেতাকে আটকের প্রতিবাদে রবিবার সকালে ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়কে প্রায় আড়াই ঘণ্টা অবরোধ করেছিল বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা। পরে ওই নেতাকে ছেড়ে দিলে পরিস্থিতি শান্ত হয়। জানা গেছে, ব্যাটারিচালিত অটোরিক্সা (ইজিবাইক) চলাচলে নিষেধাজ্ঞার প্রতিবাদে গত কয়েকদিন ধরে ফতুল্লা এলাকায় বিক্ষোভ চলে আসছে। মালিক ও শ্রমিকদের অভিযোগ, হঠাৎ করে অটোরিক্সা বন্ধ হলে নারায়ণগঞ্জে কয়েক হাজার দরিদ্র চালক বেকার হয়ে যাবে আর পরিবারের লোকজনও কষ্টে থাকবে।

বৃদ্ধের আত্মহত্যা ও

যুবকের লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ রবিবার দুপুরে ময়মনসিংহ রেলওয়ে স্টেশন ইয়ার্ডের ভেতর আরফান আলী নামে ষাটোর্ধ এক বৃদ্ধ ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছে। খবর পেয়ে রেলওয়ে থানা পুলিশ বৃদ্ধের লাশ উদ্ধার করে। আরফানের বাড়ি ময়মনসিংহ শহরের পুরহিতপাড়ায় বলে জানায় পুলিশ। এদিকে পুলিশ রবিবার সকালে শহরের মাসকান্দা এলাকা থেকে অজ্ঞাতনামা এক যুবকের লাশ উদ্ধার করেছে।

ইয়াবাসহ যুবক আটক

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ শহরের প্রধান সড়কস্থ শ্যামলী কাউন্টার থেকে ২ হাজার ইয়াবাসহ এক যুবককে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর চট্টগ্রামের একটি টিম। শনিবার রাত সাড়ে ১০টায় এ অভিযান চালানো হয়। আটক মিলন বড়ুয়া (২৮) জেলার উখিয়া পিঞ্জিরকুল গ্রামের বানু বড়ুয়ার পুত্র।

কার উল্টে ৩০ ফুট নিচে

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ আগৈলঝাড়া-গোপালগঞ্জ মহাসড়কে রবিবার সকালে বিসিক কর্মকর্তাকে বহনকারী প্রাইভেটকার উল্টে পার্শ্ববর্তী ৩০ ফুট নিচের একটি পুকুরে পড়ে গেলেও অলৌকিকভাবে সবাই প্রাণে বেঁচে গেছেন। সকালে অফিসিয়াল কাজের জন্য তিনি ও বিসিকের কমার্শিয়াল অফিসার সাইদুল ইসলাম প্রাইভেটকারযোগে ড্রাইভার আলতাফ হোসেন খুলনার উদ্দেশে যাচ্ছিলেন। সকাল ১০টার দিকে প্রাইভেটকারটির গাড়ির সামনের চাকা পানচার হয়ে ৩০ ফুট গভীরে পুকুরে পড়ে যায়।

বিজ্ঞান শিক্ষকদের প্রশিক্ষণ

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ১২ জুন ॥ সরকারী উচ্চ বিদ্যালয়ের সহকারী বিজ্ঞান শিক্ষকদের ৫ দিনব্যাপী প্রশিক্ষণ শুরু হয়েছে। রবিবার সকালে প্রশিক্ষণে ১৬০ শিক্ষক অংশগ্রহণ করছে। এই শিক্ষকরা ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণীতে বিজ্ঞান বিষয় শিক্ষার্থীদের হাতে কলমে প্রশিক্ষণ দেবেন। জেলা শিক্ষা অফিসার নিখিল রঞ্জন চক্রবর্তী আনুষ্ঠানিকভাবে ৫ দিনব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন করেছেন।

বিসিএস সাধারণ শিক্ষা সমিতি সেলিম সভাপতি খবির মহাসচিব নির্বাচিত

বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সভাপতি ও মহাসচিব নির্বাচিত হয়েছেন যথাক্রমে ঢাকা কলেজের হিসাববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার ও ঢাকা শিক্ষা বোর্ডের সচিব শাহেদুল খবির চৌধুরী। সম্প্রতি বিসিএস সাধারণ শিক্ষা সমিতির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি-২০১৫ এর নির্বাচনে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের সদস্যবৃন্দের ভোটে তাঁরা নির্বাচিত হন। -বিজ্ঞপ্তি

রেড ক্রিসেন্টের স্বাস্থ্যসেবা

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ কক্সবাজার রেড ক্রিসেন্ট ইউনিটের উদ্যোগে রোয়ানু’র আঘাতে ক্ষতিগ্রস্ত এলাকা পেকুয়ায় শনিবার বিনামূল্যে স্বাস্থ্য সেবা ও ওষুধ বিতরণ করা হয়েছে। স্থানীয় স্কুল মাঠে রেড ক্রিসেন্ট সোসাইটির পক্ষে ডাঃ মোঃ রাশেদুজ্জামান ম-লের নেতৃত্বে চিকিৎসক দলে ছিলেন প্যারামেডিক মোঃ গোলাম মোস্তফা এবং কক্সবাজার ইউনিটের পক্ষে ছিলেন ইউনিট সেক্রেটারি আবু হেনা মোস্তফা কামাল, সদস্য আশেক উল্লাহ ও যুব রেড ক্রিসেন্ট সদস্যবৃন্দ।

শিশুশ্রম প্রতিরোধ দিবসে র‌্যালি

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ১২ জুন ॥ “উৎপাদন থেকে পণ্য ভোগ- শিশু শ্রম বন্ধ হোক” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব শিশুশ্রম প্রতিরোধ দিবস উপলক্ষে ঠাকুরগাঁওয়ে র‌্যালি, আলোচনাসভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে জেলা প্রশাসক চত্বর হতে একটি র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে দিবসের তাৎপর্য নিয়ে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

শীর্ষ সংবাদ:
গোটা বিশ্বের বিস্ময় ॥ উন্নয়ন সমৃদ্ধির মহাসোপানে বাংলাদেশ         সাকিবকে নিয়ে আজ মাঠে নামছে বাংলাদেশ         আমরা শিক্ষিত বেকার চাই না ॥ শিক্ষামন্ত্রী         কুয়েট বন্ধ ঘোষণা         রফতানি আয় পাঁচ দশকে ৯৬ গুণ বেড়েছে         রামপুরায় শিক্ষার্থীদের অবস্থান, আজ দেখাবে লালকার্ড         প্রেসিডেন্ট পদে লড়তে পারবেন গাদ্দাফি পুত্র সাইফ         গণফোরামের কাউন্সিলে জামায়াতের রাজনীতি নিষিদ্ধের দাবি         আরও এগিয়ে গেছে বঙ্গবন্ধু টানেলের নির্মাণ কাজ         মন্টুর গণফোরামের জাতীয় কাউন্সিলে ১৫৭ সদস্যের কমিটি ঘোষণা         একাব্বর হোসেনের আসনে নৌকার মাঝি খান আহমেদ শুভ         নারায়ণগঞ্জ সিটিতে আইভীই নৌকার মাঝি         ওমিক্রন ॥ মোকাবিলা করতে সব দেশকে প্রস্তুত থাকতে বলল ডব্লিউএইচও         গাদ্দাফির ছেলে সাইফের প্রেসিডেন্ট পদে লড়তে আর বাধা নেই         ঘূর্ণিঝড় জাওয়াদ আরও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়েছে, ২ নম্বর সংকেত         খালেদা জিয়ার সুস্থতা বিএনপিই চায় না ॥ তথ্যমন্ত্রী         শীতের সবজিতে ভরে উঠছে কাঁচা বাজার         নবেম্বরে সীমান্ত থেকে প্রায় সাড়ে ৩ কেজি আইস ও ১৩ লাখ ইয়াবা জব্দ         করোনা ভাইরাসে আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪৩         ইরাকের উত্তরাঞ্চলে আইএসের হামলা ॥ অন্তত ১৩ জন নিহত