মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উবাচ

সেই সত্য যা বলিবে-

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর মনে করছেন সরকার নিজেই টার্গেট কিলিংয়ের মাধ্যমে ‘বড় ধরনের অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টায় আছে।’ তিনি আরও মন্তব্য করেছেন এই অস্থিতিশীলতাকে কেন্দ্র সরকার ‘ক্ষমতা টিকিয়ে রাখার’ চেষ্টা করছে। তিনি মনে করছেন, ঘটনাকে আড়াল করে ও প্রকৃত দোষীদের খুঁজে বের না করে শুধু বিরোধী দলের ওপর মিথ্যা দোষ চাপিয়ে সরকার উগ্রবাদকে প্রশ্রয় দিচ্ছে।

ফখরুল বলেন, এখনও সরকারের মন্ত্রীরা যে কথাগুলো বলছেন তাতে ওইসব ঘটনার প্রকৃত সত্যটা উদ্ঘাটন করার জন্য কোন কার্যকরী ব্যবস্থা নেয়া হচ্ছে না। শুধু বিরোধীদলকে দোষারোপ করে তারা কথা বলছেন। অর্থাৎ আমরা যেটা আশঙ্কা করছি, এটার (গুপ্তহত্যা) সূত্র ধরে দেশে একটা বড় রকমের কোন অস্থিতিশীলতা সৃষ্টি করার চেষ্টা সরকারই করছে। তিনি অভিযোগ করেন, মানুষের জীবনের নিরাপত্তা বা কল্যাণ নিয়ে সরকারের ‘মাথাব্যথা নেই’, তাদের একমাত্র লক্ষ্য ‘যে কোন উপায়ে ক্ষমতায় টিকে থাকা।’

স্বৈরাচার ছিলাম মানুষ মারি নাই

স্টাফ রিপোর্টার ॥ সাবেক রাষ্ট্রপতি এখনকার বিশেষ দূত এইচ এম এরশাদ বলেছেন, মানুষ বলে স্বৈরাচার ছিলাম, কিন্তু কাউকে মারি নাই। চট্টগ্রামে একটি ফ্যাশন হাউস উদ্বোধন করতে গিয়ে তিনি এ কথা বলেন। ওই ফ্যাশন হাউস থেকে তিনি চিত্রনায়িকা পূর্ণিমাকে একটি গাউন পছন্দ করে দেন। স্বৈরশাসক এরশাদ ইউপি ইলেকশনে প্রাণহানির ঘটনায় আঁতকে উঠে বলেছেন, ইলেকশনতো হয়ে গেল..., না? কিন্তু এটাকে ইলেকশন বলবেন? মানুষ বলে আমরা ছিলাম স্বৈরাচার, কিন্তু দেশের মানুষ মারি নাই। ক্ষমতার জন্য মানুষ গুম করি নাই। এখন মানুষের মধ্যে নিরাপত্তার অভাব। কে কখন উধাও হয়, কখন কাকে তুলে নিয়ে যাবে- আমরা কেউ জানি না। অথচ সংবাদ মাধ্যম বলছে এরশাদ সরকারের সময় ইউপি নির্বাচনে প্রাণহানি ঘটেছিল সব থেকে বেশি।

গত শতকের আশির দশকে সামরিক বাহিনী থেকে রাষ্ট্রক্ষমতায় আসা এরশাদ তার রাষ্ট্রপরিচালনার ধরনের কারণে দেশের মানুষের কাছে ‘স্বৈরাচার’ নামে পরিচিত পান। প্রায় নয় বছর রাষ্ট্রক্ষমতায় থাকার সময়ে তার বিরুদ্ধে ফুঁসে ওঠা বিভিন্ন আন্দোলন দমনে রাজনৈতিক নেতাকর্মীসহ নাগরিকদের ওপর নির্যাতনের অভিযোগ রয়েছে সাবেক এই সেনা কর্মকর্তার বিরুদ্ধে। তাঁর মাথার উপর এখনও মঞ্জু হত্যা মামলা ঝুলছে। ‘গণতন্ত্র মুক্তি পাক স্বৈরাচার নিপাত যাক’ বুকে পিঠে লেখা নূর হোসেন হত্যাকা-ের কথা কেউ ভুলে যায়নি। কিন্তু এরশাদ ভুলে গেলেন কি করে?

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪১২৫৩৭৪৬
আক্রান্ত
১৫৬৫৪৮৮
সুস্থ
২১৮৪৮৭৭৮৯
সুস্থ
১৫২৭৮৬২
শীর্ষ সংবাদ:
আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম         পিছিয়ে পড়া চুয়াডাঙ্গা এখন উন্নয়নের মহাসড়কে         ইভ্যালি পরিচালনা ও নিয়ন্ত্রণে পাঁচ সদস্যের বোর্ড গঠন         শেখ রাসেল একটি আদর্শ ও ভালবাসার নাম         রেমিটেন্স হঠাৎ কমছে         ই-কমার্সে শৃঙ্খলা ফেরাতে এক মাসের মধ্যে সুপারিশ         রাসেলের হত্যাকারীরা পশুতুল্য ঘৃণ্য ও নর্দমার কীট         দেশে করোনায় ১০ জনের মৃত্যু         সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের         শেখ রাসেলের মতো আর কোন মৃত্যু দেখতে চাই না : আইনমন্ত্রী         ষড়যন্ত্র করে মিথ্যা অপবাদ দিয়ে প্রশ্নবিদ্ধ করবেন না : গাসিক মেয়র         রংপুর-ফেনীসহ ৭ এসপিকে বদলি         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১৭২ রোগী হাসপাতালে         প্রকাশ হলো ৪৩তম বিসিএস প্রিলির আসন বিন্যাস         সম্প্রতির মধ্যে ভাঙন সৃষ্টি করতে কুমিল্লার ঘটনা : স্বরাষ্ট্রমন্ত্রী         এফআর টাওয়ারের নকশা জালিয়াতি: চারজনের বিচার শুরু