সোমবার ৩ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিআরটিসির ৪৫০ ঈদ সেবা বাস চালু হচ্ছে

বিশেষ প্রতিনিধি ॥ আসন্ন ঈদ উপলক্ষে বিভিন্ন রুটে বিআরটিসির ৪৫০টি ঈদ সেবা বাস চালু করবে সরকার। একই সঙ্গে নিয়মিত রুটগুলোতে বিআরটিসির ৫৫০টি বাস চলাচল করবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার দুপুরে বিআরটিসির জোয়ার সাহারা বাস ডিপোতে শ্রমিক-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ ঘোষণা দেন।

এ সময় মন্ত্রী বলেন, গাড়িতে উঠে একজন যাত্রীও পেলাম না যে বাসের পক্ষে বলছে। গাড়িগুলো এত নোংরা, এসি নষ্ট, পর্দা পুরানো, ফ্যান ঠিক নেই। বোঝা যায় এখানে কমিটমেন্টের অভাব। এজন্য প্রতিষ্ঠানকে সৎ করতে হবে। তিনি আরও বলেন, বিআরটিসির গাড়ি পরিষ্কার দেখতে চাই। দাদার আমলের পর্দা সরিয়ে নতুন পর্দা লাগান। এ রকম শুভঙ্করের ফাঁকি দিলে চলবে না। বিআরটিসির বাস লিজ নিয়ে কোথায় থেকে কোথায় চলে আমি তার খোঁজ রাখছি।

সভায় সড়ক ও সেতু সচিব এম এ এন ছিদ্দিক বলেন, বিআরটিসির কেনাকাটায় অসচ্ছতা দূর করতে হবে। গাড়ি পরিষ্কার রাখার জন্য ওয়াশিং প্লান্ট স্থাপন করতে হবে। আর নতুন ৫শ’ ট্রাক ও ৬শ’ বাস কেনা প্রক্রিয়াধীন রয়েছে।

বিআরটিসির চেয়ারম্যান মিজানুর রহমান বলেন, ১১শ’ নতুন গাড়ি নামানোর পরিকল্পনা নিয়েছেন মন্ত্রী । নতুন গাড়ির পাশাপাশি পুরানো গাড়ির যতœ নিতে হবে।

ইতোমধ্যে বিআরটিসি বাসের লাইট-ফ্যান শতভাগ লাগানো হয়েছে। গ্লাস শতভাগ লাগানো না হলেও প্রক্রিয়াধীন আছে বলে জানান মিজানুর রহমান। সভায় সংস্থাটির বিভিন্ন পর্যায়ের প্রায় এক হাজার কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
মন্দিরে হামলার প্রতিবাদে শাহবাগে সড়ক অবরোধ         ইভ্যালি পরিচালনায় বোর্ড গঠন করে দিলেন হাইকোর্ট         অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ গড়তে চাই ॥ প্রধানমন্ত্রী         ‘রাসেল মানবিক সত্তা হিসেবে সবার মাঝে বেঁচে আছেন’         ট্রেনে ভ্রমণরত শিশুদের উপহারসামগ্রী বিতরণ রেলমন্ত্রীর         সাবওয়া ও মা’রিব প্রদেশে অভিযান চালিয়ে অনেক ভূখণ্ড মুক্ত করল ইয়েমেনি বাহিনী         কেরালায় বন্যায় মৃত্যু বেড়ে ২৭, বহু নিখোঁজ         শেখ রাসেলের সমাধিতে আ’লীগের শ্রদ্ধা         সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত জারি         দক্ষিণ কোরিয়া গেলেন সেনাপ্রধান         শেখ রাসেল দিবস আজ, পালিত হবে জাতীয়ভাবে         গাইবান্ধায় রকি হত্যা মামলার মুল আসামী গ্রেফতার         দ্বিতীয় ধাপের ইউপি ভোটে ১৭ রাজনৈতিক দল         রাজধানীতে মাদকদ্রব্যসহ গ্রেফতার ৪২         আজ গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়         করোনাভাইরাস প্রতিরোধে ডিসেম্বরে বাজারে আসতে পারে ‘মলনুপিরাভির’         আইয়ুব বাচ্চুর ৩য় মৃত্যুবার্ষিকী আজ         নিউইয়র্কে ছুরিকাঘাতে বাংলাদেশির মৃত্যু         রাঙ্গামাটিতে নৌকার চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা