মঙ্গলবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মোরেলগঞ্জে সংঘর্ষ, গুলি ॥ আহত ৬

  • স্কুল কমিটি নির্বাচন

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ মোরেলগঞ্জের সোনাখালী মাধ্যমিক বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির নির্বাচনকে কেন্দ্র করে মঙ্গলবার দুপক্ষের মধ্যে সংঘর্ষ ও গুলির ঘটনা ঘটে। এ সময় ৬ জন আহত হয়েছে। এদের মধ্যে গুলিবিদ্ধ সিহাব ও রুবেল নামে সহোদরকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শোনাখালী মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়ে দুই ভাগে বিভক্ত হয়ে যান একই বংশের চাচা ভাতিজা মাহবুব শিকদার ও খলিল শিকদার। এদিন সকালে ভোট শুরু হওয়ার পরে মাহবুব শিকদার বিদ্যালয়ের কাছাকাছি গেলে খলিল শিকদারের লোকজন তাকে ধাওয়া করে। তখন নিজের বন্দুক দিয়ে ২ রাউন্ড গুলি ছোড়েন মাহবুব শিকদার। এতে খলিল শিকদারের ২ ছেলে গুলিবিদ্ধসহ ৫ জন আহত হয়। মাহবুব শিকদার ও খলিল শিকদার চাচা ভাতিজা। তবে এদের মধ্যে দীর্ঘদিনের বিরোধ চলে আসছে।

চিটাগাং ক্লাবে সেমিনার

মঙ্গলবার চিটাগাং ক্লাবে দেশের প্রথম বিশেষায়িত বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটির ফ্যাকাল্টি অব মেরিটাইম গবর্নেন্স এ্যান্ড পলিসি এবং বাংলাদেশ মেরিন একাডেমির উদ্যোগে এক সেমিনার অনুষ্ঠিত হয়। এ সেমিনারে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য রিয়ার এ্যাডমিরাল এএসএম আব্দুল বাতেন। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ সমুদ্র পরিবহন অধিদফতরের সাবেক মহাপরিচালক একেএম শফিকুল্লাহ। সেমিনারে দেশের সমুদ্র সংশ্লিষ্ট প্রতিষ্ঠান যেমন নৌবাহিনী, কোস্টগার্ড, চট্টগ্রাম ও মংলা বন্দর কর্তৃপক্ষ, শিপিং কর্পোরেশন, শিপইয়ার্ডসহ, প্রাইভেট মেরিন একাডেমি এবং অন্যান্য সংস্থা হতে প্রতিনিধিবৃন্দ আগমন ও অংশগ্রহণ করেন। সেমিনারের মূল প্রতিপাদ্য বিষয় ছিল ‘মেরিটাইম গবর্নেন্স: চ্যালেঞ্জেস টু মেরিটাইম কমিউনিটি’। -বিজ্ঞপ্তি

আউটসোর্সিং কর্মশালা

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ আউটসোর্সিং বিষয়ক গণমাধ্যম কর্মীদের নিয়ে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে পঞ্চগড় বিপি সরকারী উচ্চ বিদ্যালয়ের কম্পিউটার ল্যাব কক্ষে আয়োজিত কর্মশালার উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাহমুদুল আলম। ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগিতায় বেসরকারী উন্নয়ন সংস্থা সুশীলনের আয়োজনে পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি এ রহমান মুকুল, সাধারণ সম্পাদক সফিকুল আলম ও সাংবাদিক শহীদুল ইসলাম বক্তব্য রাখেন।

বিএনসিসির প্রশিক্ষণ উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ৩১ মে ॥ বিএনসিসির ৪ মহাস্থান ব্যাটালিয়নের ক্যাডেটদের প্রথম ব্যাটালিয়ন প্রশিক্ষণ অনুশীলন আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকালে ঠাকুরগাঁও সরকারী কলেজে অধ্যক্ষ প্রফেসর ড. গোলাম কিবরিয়া ম-ল প্রশিক্ষণের উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ৪ মহাস্থান ব্যাটলিয়নের এ্যাডিজুটেস্ট মেজর মোঃ হারুন অর রশীদ, লে. মোঃ আবু বকর সিদ্দিক সরকার (বিটিএফও), সালেহুর রহমান, এবিএম সামছ উদ্দিন ও ঠাকুরগাঁও সরকারী কলেজের শিক্ষক ও কর্মকর্তারা।

শীর্ষ সংবাদ:
শীর্ষে যাবে রফতানিতে ॥ গার্মেন্টস শিল্পে ঈর্ষণীয় সাফল্য         ঢাকা-দিল্লী সম্পর্ক আস্থা ও শ্রদ্ধায় বিস্তৃত         ক্ষমতাচ্যুত হওয়ার ১১ মাসের মাথায় সুচির কারাদণ্ড         বিশ্বজুড়ে শান্তির বার্তা ছড়িয়ে দিচ্ছেন শেখ হাসিনা         অভিযুক্ত কর্মকর্তাদের সচিব পদোন্নতি দেয়ার প্রক্রিয়া!         বিজয়ের মাস         জাওয়াদ দুর্বল হয়ে লঘুচাপে রূপ নিয়েছে         ৪৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে রিপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ         অরাজকতা সৃষ্টির নীলনক্সা জামায়াতের         আন্তর্জাতিক স্বীকৃতি অর্জনের সূচনা ৬ ডিসেম্বর         বাংলাদেশ-ভারত মৈত্রী ছিন্ন করা যাবে না         বন্ড সুবিধার অপব্যবহার, ২৭৫ কোটি ৩২ লাখ টাকার ভ্যাট ফাঁকি         বিএনপি রাজনৈতিক অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা করছে         সমিতি সংগঠন খুলে ফায়দা লুটে নিচ্ছে বিশেষ শ্রেণী         তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর         দেশে টিকা উৎপাদনে দুই-চার দিনের মধ্যেই চুক্তি : স্বাস্থ্যমন্ত্রী         সমাপনী পরীক্ষা না থাকলেও বৃত্তি ও সনদের ব্যবস্থা থাকবে : শিক্ষামন্ত্রী         চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ ২১ মাঝি-মাল্লা নিখোঁজ         পেট্রোবাংলার নতুন চেয়ারম্যান নাজমুল আহসান         আড়াইহাজারে আগুনে দুই শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ