সোমবার ৭ আষাঢ় ১৪২৮, ২১ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নির্বাচনে পরাজিত হয়ে নওগাঁয় নারীকে ফাঁসানোর অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ ॥ নওগাঁয় ইউনিয়ন পরিষদ নির্বাচনে হেরে গিয়ে পরাজিত এক মেম্বারপ্রার্থী প্রতিপক্ষ লোকজনকে নানাভাবে হয়রানী শুরু করেছে। মামলাবাজ খ্যাত ওই মেম্বার প্রার্থী ইতোমধ্যেই এলাকায় থাকেন না এমন এক সংখ্যালঘু নারী ঝর্না রানী (৭৮) কে বাদী বানিয়ে তার নির্বাচনী প্রতিপক্ষদের বিরুদ্ধে জমি সংক্রান্ত একটি মিথ্যা মামলায় ফাঁসিয়েছেন। এই ঘটনা ঘটেছে, নওগাঁর ধামইরহাট উপজেলার ইসবপুর ইউনিয়নের চন্দ্রকোলা গ্রামে। ওই মামলায় যাদের প্রতিপক্ষ করা হয়েছে, তাদের মধ্যে অন্তত ২জন বিগত ২০০৩ সালে এবং তারও অনেক আগে মারা গেছেন। যে জমি নিয়ে সংঘর্ষ, হামলা, প্রাননাশের হুমকি বা জবরদখলের চেষ্টার অভিযোগ অভিযোগ আনা হয়েছে, সেই জমির মালিক মামলার বাদী ঝর্না রানী নয়। এমন কি ওই জমিতে সংঘর্ষের যে তারিখ মামলায় উল্লেখ করা হয়েছে, সেই তারিখ বা এর ২/১ বছরের মধ্যে ওই জমিতে কোন প্রকার বিবাদ বা ঝগড়ার ঘটনাও ঘটেনি বলে ঝর্না রানীর স্বজন ও ওই জমির পার্শ্ববর্তী বাসিন্দারা নিশ্চিত করেছেন। এমন কি বৃদ্ধা ঝর্না রানীও দু-চার দশ বছরের মধ্যে এখানে আসেননি। তিনি দিনাজপুর জেলার ফুলবাড়ি থানার খয়েরবাড়ি গ্রামের জিতেন্দ্র নাথ সাহার স্ত্রী। তিনি সেখানেই থাকেন।

মামলার প্রতিপক্ষ সিদ্দিকুর রহমান জানান, জমির মালিকানা, জবরদখল বা মারপিটের ঘটনা কাল্পনিক। প্রকৃত ঘটনা হলো, ইসবপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী মোঃ মোকছেদুর রহমান এবারের নির্বাচনে পরাজিত হন। সেই ক্ষোভে তিনি আমাদের প্রতিপক্ষ ভেবে প্রতিশোধ নেয়ার জন্য কাল্পনিক ও মিথ্যা মামলা দায়ের করে আমাদের হয়রানী করছে।

শীর্ষ সংবাদ:
কর্ণফুলী গ্যাস কোম্পানির জমি ক্রয়ে ৮৭ কোটি টাকা লোপাট         টেকসই উন্নয়নের সমতাভিত্তিক আইনী কাঠামো অপরিহার্য ॥ আইনমন্ত্রী         ব্যক্তিগত ও পারিবারিক দ্বন্দ্বের কারণেই এমন পৈশাচিকতা         পদ্মা সেতুতে রেলওয়ে স্ল্যাব বসানো শেষ         বিটকয়েন বিক্রির টাকায় পর্নোগ্রাফির বাণিজ্য         সন্ধান দিলে         ভারত থেকে বাংলাদেশের টিকা পাওয়া এখনো অনিশ্চিত : হাইকমিশনার         যেকোনো ধরনের দুর্যোগ মোকাবিলায় সর্বদা প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮২         ক্ষমতা মানে ভোগ বিলাস নয়, ক্ষমতা হলো মানুষের সেবা করা         ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধ করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         টেকসই উন্নয়নের জন্য বৈষম্যহীন ও সমতাভিত্তিক আইনি কাঠামো অপরিহার্য ॥ আইনমন্ত্রী         বীর মুক্তিযোদ্ধারা মাসিক সম্মানী পাবেন ২০ হাজার টাকা : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী         রোহিঙ্গা সংকট সমাধানে আন্তর্জাতিক শক্তির জোর তৎপরতা দরকার         রাজশাহীতে ধসে পড়ল বহুতল ভবন         খুবির সকল পরীক্ষা স্থগিত         ‘দুর্নীতি ও অপকর্মের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে’         প্রথম ধাপের ২০৪ ইউনিয়ন পরিষদের নির্বাচন সোমবার         ‘নিবন্ধনহীন মোটরসাইকেল বাইরে বের হতে পারবে না’         হাসপাতালে মাহবুব তালুকদার