শুক্রবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জয়ের সঙ্গে সাফাদির বৈঠক নাটকের রচয়িতা তারেক ॥ হানিফ

বিশেষ প্রতিনিধি ॥ বঙ্গবন্ধুর দৌহিত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয়ের সঙ্গে মেন্দি এন সাফাদির বৈঠক নাটকের রচয়িতা বিএনপি নেত্রী খালেদা জিয়ার দুর্নীতিবাজ পুত্র তারেক রহমান বলে দাবি করেছে আওয়ামী লীগ। দলটি খালেদা জিয়াসহ বিএনপি নেতৃবৃন্দকে এ ধরনের ষড়যন্ত্র ও নেতিবাচক রাজনীতির পথ পরিহার করারও আহ্বান জানিয়েছে।

রবিবার ধানম-ির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষ থেকে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। তিনি জানান, ইতোমধ্যে মিথ্যা সংবাদ পরিবেশনের জন্য বিবিসি বাংলার কাছে দলের পক্ষ থেকে প্রতিবাদ জানানো হয়েছে এবং অনলাইন পত্রিকাটির সম্পাদকের সঙ্গেও কথা হয়েছে। সম্পাদক আমাদের জানিয়েছেন, বিষয়টি তাঁরা তদন্ত করে দেখছেন।

হানিফ বলেন, আমরা গভীর ক্ষোভ ও পরিতাপের সঙ্গে লক্ষ্য করছি, রাজনৈতিক ভ্রষ্টাচার দোষে দুষ্ট বিএনপি-জামায়াত অপশক্তি পায়ের নিচের স্খলিত জমি পুনরুদ্ধারের দুরাশায় একের পর এক ষড়যন্ত্র ও ভিত্তিহীন অপপ্রচারে লিপ্ত হয়েছে। সজীব ওয়াজেদ জয়ের সঙ্গে ইসরাইলী নাগরিক মেন্দি এন সাফাদির অনুষ্ঠিত বৈঠকের যে খবর বিবিসি বাংলা অনলাইনে প্রকাশ করেছে তা সম্পূর্ণরূপে অসত্য, ভিত্তিহীন, কল্পিত ও নির্জলা মিথ্যাচারে পরিপুষ্ট দাবি করেন তিনি।

আওয়ামী লীগের এ নেতা দাবি করেন, এ সংবাদটির অন্যতম উৎস সূত্র হচ্ছে বেগম জিয়ার উপদেষ্টা জাহিদ এইচ সরদার সাদী। এই ব্যক্তিটি ইতোপূর্বে ছয় মার্কিন কংগ্রেসম্যানের স্বাক্ষর জালিয়াতি করে বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে একটি বিবৃতি দিয়েছিলেন, যার ফলে তাকে মার্কিন যুক্তরাষ্ট্রের কারাগারে যেতে হয়েছিল। জালিয়াতির আশ্রয় নিয়ে এই মিথ্যা বিবৃতি প্রদানের জন্য খালেদা জিয়াও তার উপদেষ্টা থেকে জাহিদ এইচ সরদার সাদীকে দল থেকে বহিষ্কারের নাটক করতেও বাধ্য হয়েছিলেন।

সময়ের ব্যবধানে জাহিদ এইচ সরদার সাদী পুনরায় প্রতারণামূলক কাজে লিপ্ত হয়েছে দাবি করে হানিফ বলেন, আমরা স্পষ্ট করে বলতে চাই, জয়ের সঙ্গে কখনই মেন্দি এন সাফাদির বৈঠক বা সাক্ষাত হয়নি। আসলে এই নাটকের রচয়িতা হচ্ছেন মিথ্যাচার-ষড়যন্ত্র-দুর্নীতি-সন্ত্রাসের দায়ে অভিযুক্ত খালদা জিয়ার দুর্নীতিবাজ পুত্র তারেক রহমান, যিনি বিদেশে বসে দেশের বিরুদ্ধে একের পর এক ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছেন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নাটকের স্ক্রিপটি আসলে খুবই কাঁচা হাতের লেখা। তারেক রহমান অবশ্য ভুল করেছেন। নাটক লেখার জন্য আমাদের বাংলাদেশে ভাল ভাল নাট্যকার আছেন, যারা ভাল স্ক্রিপ্ট লেখেন। তাদের কাছ থেকে পরামর্শ নিলে তারা এমন ধরা খেত না।

বিবিসি অনলাইন পত্রিকা যদি এ রকম ভিত্তিহীন সংবাদ পরিবেশন করে তাহলে আপনারা দলের পক্ষে কোন পদক্ষেপ বা আইনী প্রক্রিয়া গ্রহণ করবেন কিনাÑ এমন প্রশ্নের জবাবে মাহবুব-উল আলম হানিফ বলেন, আমরা ইতোমধ্যেই বিবিসি বাংলার অনলাইন পত্রিকার সম্পাদকের সঙ্গে কথা বলেছি। আমরা নিন্দা ও প্রতিবাদ পাঠিয়েছি। আমাদের সম্পাদক সাহেব জানিয়েছেন, তারা এ বিষয়ে তদন্ত করছেন।

এ বিষয়ে আশাবাদ ব্যক্ত করে হানিফ বলেন, এ ধরনের সাক্ষাতকার; যেটা ভিত্তিহীন এবং কাল্পনিক। বিবিসি তা প্রচার করে তাদের যে ভাবমূর্তি নষ্ট করেছে, সেটা তারা পুনরুদ্ধার এবং প্রকৃত ঘটনা উদ্ঘাটনের জন্য এ ষড়যন্ত্রের সঙ্গে যারা জড়িত আছে তা খুঁজে বের করবে। বিবিসি বাংলা নিজেরাই তদন্ত করে জাতির কাছে তা প্রকাশ করবে, এটাই আমরা প্রত্যাশা করি। পাশাপাশি খালেদা জিয়াসহ বিএনপি নেতৃবৃন্দকে এ ধরনের ষড়যন্ত্র ও নেতিবাচক রাজনীতির পথ পরিহার করারও আহ্বান জানাই।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেনÑ দলের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডাঃ বদিউজ্জামান ভূঁইয়া ডাবলু, তথ্য ও গবেষণা সম্পাদক এ্যাডভোকেট আফজাল হোসেন, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ফরিদুরনাহার লাইলী, উপ-দফতর সম্পাদক এ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম কুমার উকিল, কার্যনির্বাহী সদস্য সুজিত রায় নন্দী, এনামুল হক শামীম প্রমুখ।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪৩         ইরাকের উত্তরাঞ্চলে আইএসের হামলা ॥ অন্তত ১৩ জন নিহত         আজ ঠাকুরগাঁও মুক্ত দিবস         জবিতে চার বিভাগের ভর্তি মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা পেছাল         চাঁদপুরে মোটরসাইকেলের ৩ আরোহী বাসচাপায় নিহত         উখিয়ায় ক্যাম্পে আরসা ক্যাডারসহ ২৪১ জন আটক, বিপুল অস্ত্র ও মাদক উদ্ধার         ৫০ বছর পর মুক্তিযোদ্ধা বাবা- পুত্রের কবর চিহ্নিত         সড়কের দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড দেখাবে শিক্ষার্থীরা         ১২ ডিসেম্বর দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত পরীক্ষামূলক ভাবে চলবে মেট্রোরেল         ভক্তের অভিযোগে দুঃখ প্রকাশ করেছেন কৃতি         ১৩ ডিসেম্বর পর্যন্ত কুয়েট বন্ধ ঘোষণা         রামেক হাসপাতালে করোনা উপসর্গে ২ জনের মৃত্যু         বিশ্বের ৩০ দেশে ছড়িয়ে পড়েছে ওমিক্রন         জনকন্ঠে সংবাদ প্রকাশের পর মা ও শিশু কল্যাণ কেন্দ্রে বরাদ্দ আসছে         বিয়ের পিড়িতে দুই হাত হারানো ফাল্গুনী         রায়পুরায় অপহরণের ৬ দিন পর মিললো শিশু ইয়াছিনের লাশ         ক্রিশ্চিয়ানো রোনালদোর রেকর্ডে আর্সেনালকে হারাল ইউনাইটেড         সমুদ্রবন্দরে ১ নম্বর হুঁশিয়ারি সংকেত         ফটিকছড়িতে এক মাদক ব্যবসায়ী আটক