সোমবার ৩ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মনিটরিংয়ের আওতায় আসছে সিডিবিএল

অর্থনৈতিক রিপোর্টার ॥ মনিটরিংয়ের আওতায় আসছে সেন্ট্রাল ডিপোজিটরি অব বাংলাদেশ (সিডিবিএল)। এর সার্বিক কার্যক্রম মনিটর করার লক্ষে ৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এর পাশাপাশি সংশোধন করা হচ্ছে কর্পোরেট গর্ভন্যান্স গাইড লাইন। এর জন্যও ৪ সদস্যের এক কমিটি গঠন করা হয়েছে। বৃহস্পতিবার বিএসইসির ৫৭৪তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। পরবর্তীতে বিএসইসি’র নির্বাহী পরিচালক মো: সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

সূত্র মতে, সিডিবিএলের কার্যক্রম মনিটরিংয়ের লক্ষে গঠিত কমিটি প্রতিমাসে নিয়মিত ভাবে পরিদর্শন সম্পন্ন করবে। এছাড়া নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি যদি প্রয়োজন মনে করে তাহলে, যে কোন সময় পরিদর্শন কার্যক্রম সম্পন্ন করবে। এই কমিটির সদস্যরা হলেন রাজিব আহমেদ আহ্বায়ক, মো: আবুল কালাম, শেখ মাহবুব-উর রহমান, মো: গোলাম কিবরিয়া, এবং কাজী মো: আল-ইসলাম।

অন্যদিকে কর্পোরেট গর্ভনেন্স গাইড লাইন সংক্রান্ত আইন সংশোধনে চার সদস্য বিশিষ্ট আরও একটি কমিটি গঠন করা হয়। এই কমিটিতে রয়েছেন এম হাছান মাহমুদ, প্রদীপ কুমার বসাক, মো: আবুল কালাম, এবং মো: ফখরুল ইসলাম মজুমদার।

শীর্ষ সংবাদ:
সোনার বাংলা গড়তে ঐক্য চাই         আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর রংপুরে মঙ্গা নেই         এসেছে শীতের শেষ মাস, সঙ্গে উৎসব         পার্বত্য অঞ্চলের উন্নয়ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী চেষ্টা চালাচ্ছেন         নাশকতার ছক ব্যর্থ, ভয়ঙ্কর রোহিঙ্গা জঙ্গী গ্রেফতার         শাবি উপাচার্য ৩ ঘণ্টা অবরুদ্ধ         নাসিক নির্বাচনে ভোট পড়েছে ৫০ শতাংশ ॥ ইসি সচিব         দুই সপ্তাহের জন্য স্থগিত একুশে বইমেলা         মাদারীপুরে ধাওয়া পাল্টাধাওয়া, ভাংচুর ॥ কুমিল্লায় চারজন জেলে         নাসিকে ভোট পড়েছে ৫০ শতাংশ : ইসি         আইভীই নাসিক মেয়র         নতুন শ্রমবাজার অনুসন্ধানের তাগিদ রাষ্ট্রপতির         একদিনে করোনায় মৃত্যু ৮, শনাক্ত ৫ হাজার ছাড়াল         সংসদ অধিবেশনে যোগ দিলেন প্রধানমন্ত্রী         আমি সারাজীবন প্রতীকের পক্ষেই কাজ করেছি ॥ শামীম ওসমান         নাসিক নির্বাচনে ফলাফল যাই আসুক আ.লীগ তা মেনে নেবে         নির্দিষ্ট দিনে হচ্ছে না বইমেলা, পেছাল ২ সপ্তাহ         ফানুস-আতশবাজি বন্ধে হাইকোর্টে রিট         নৌকারই জয় হবে ॥ আইভী         ভোটাররা এবার পরিবর্তন চান ॥ তৈমূর