বুধবার ৬ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নওয়াজউদ্দিন সিদ্দিকীর ‘রমণ রাঘব ২.০’

ষাটের দশকে মুম্বাইয়ের পথেঘাটে নৃশংস খুনখারাবি চালিয়ে যাওয়া এক সাইকোপ্যাথের নাম রমন রাঘব। এই ভয়ঙ্কর সিরিয়াল কিলারকে নিয়েই অনুরাগ কশ্যপ বানিয়েছেন ‘রমণ রাঘব ২.০’। মূল চরিত্রে দেখা যাবে নওয়াজউদ্দিন সিদ্দিকীকে, নানা রকমের চরিত্রে যিনি অবলীলায় অভিনয় করেন।

তবে এই ছবিতে অভিনয় করতে গিয়েই নওয়াজ টের পেয়েছেন, এবারের বিষয়টা কঠিন হতে যাচ্ছে! পিটিআইকে তিনি বলেন, ‘আমরা ২০ দিনে ছবির শূটিং শেষ করেছি। একবার শূটিংয়ের সময় আমার শরীরের অবস্থা বেশ কাহিল হয়ে গেল। আমাকে তখন হাসপাতালে নেয়া হয়। পরে আমি জানলাম যে ঘোরের মধ্যেও আমি বারবার ছবিতে আমার সংলাপগুলো বলে যাচ্ছিলাম।’

নওয়াজ জানান, এর আগে তাঁর অভিনীত কোন চরিত্রের বিষয়ই তাঁকে এতটা নাড়া দেয়নি। পুরো চরিত্রটাই তাঁকে মগজের ভেতর থেকে অনবরত ধাক্কা দিয়েছে। ‘আমার স্ত্রী এসে আমার অবস্থা দেখে অনুরাগকে ধরেছিল। সে জানতে চেয়েছিল যে আমাকে দিয়ে সে কী করাচ্ছে! এমনটা আমার সঙ্গে কখনই হয়নি। এই চরিত্রটা আমাকে মানসিকভাবে প্রচ- চাপের মুখে ফেলেছে, একেবারে ঝাঁঝরা করে দিয়েছে’, এভাবেই নিজের কথা বলেন নওয়াজউদ্দিন।

তবে এহেন চরিত্রে অভিনয়ের জন্য কাজের পরিস্থিতি অন্যরকম হবে, এমনটাই মানেন ৪১ বছর বয়স্ক এই অভিনেতা। ‘প্রথমেই আমি বুঝেছি যে এই চরিত্রটা পুরো ভিন্ন জগতের। সে (রমণ রাঘব) আমার বা আপনার মতো করে ভাবে না। এ ধরনের মানুষদের চিন্তাভাবনা অন্য রকম। কোন কাজ করার পেছনে তারা নিজস্ব যুক্তিকে অনুসরণ করে। সে অবলীলায় এসব কাজ করত, আর এই বিষয়গুলো ভাবাটাও আমাদের জন্য প্রচ- কঠিন। আমি তাকে পুরোপুরি বোঝার চেষ্টা করেছি, তার মধ্যে মিশে যাওয়ার চেষ্টা করেছি, তারপরে চরিত্রটি ফুটিয়ে তুলেছি নির্দেশনা অনুসারে। এই কাজটা খুবই কঠিন ছিল’, বলেন তিনি।

আসন্ন কান চলচ্চিত্র উৎসবের ডিরেক্টরস ফোর্টনাইট বিভাগে প্রদর্শিত হবে ‘রমণ রাঘব ২.০’। অনুরাগ কশ্যপ নির্মিত এই ছবিতে আরও অভিনয় করেছেন ভিকি কৌশল।

আনন্দকণ্ঠ ডেস্ক

শীর্ষ সংবাদ:
আগামীকাল থেকে উপজেলাতেও ওএমএসে চাল-আটা বিক্রি         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা         আপাতত বাড়ছে না ভোজ্যতেলের দাম         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে রিট         ঢাকায় সেফুদার আনুষ্ঠানিক বিচার শুরু         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         দখলদারদের উচ্ছেদ ও অবৈধ ইটভাটা বন্ধে ডিসিদের নির্দেশ         পরিবহন শ্রমিকদের টিকা দেওয়া শুরু         শিমুকে হত্যার পর নিখোঁজের জিডি করেন স্বামী         বিশ্বজুড়ে করোনায় আরও ৯৬৬৯ মৃত্যু         ফুটপাতে নির্মাণসামগ্রী ॥ মেয়র আতিকের ক্ষোভ প্রকাশ         আমিরাতে হুতিদের ড্রোন হামলায় বাংলাদেশের নিন্দা         সুপ্রিম কোর্টে ভার্চ্যুয়াল বিচার কাজ শুরু         কেউ যেন হয়রানি না হয় ॥ সেবামুখী জনপ্রশাসন গড়তে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         দাম্পত্য কলহেই চিত্রনায়িকা শিমু খুন         ইসি সার্চ কমিটিতেই         করোনা শনাক্তের হার আশঙ্কাজনক বাড়ছে         ব্যাপক তুষারপাত ॥ শীতে নাকাল আমেরিকা ইউরোপ         ভিসি প্রত্যাহার দাবিতে শাবিতে আন্দোলন অব্যাহত