বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শেরপুরে নৌকার তোরণ উঠাতে গিয়ে কর্মচারী নিহত

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ২৩ মে ॥ শেরপুরের শ্রীবরদীতে নৌকা প্রতীকের তোরণ উঠাতে গিয়ে হযরত আলী (৩০) নামে এক ডেকোরেটর কর্মচারী নিহত হয়েছেন। ২২ মে রবিবার রাতে উপজেলার ভেলুয়া ইউনিয়নের ঝগড়ারচর বাজারে ওই ঘটনা ঘটে। নিহত হযরত আলী পার্শ্ববর্তী ইসলামপুর উপজেলার গাইবান্ধা ইউনিয়নের কড়ইতলা কান্দাপাড়া এলাকার ইসমাইল হোসেনের ছেলে এবং তার এলাকার বেনুয়ারচর বাজারের এক ডেকোরেটরের কর্মচারী। সোমবার সকালে পরিবারের লোকজন ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে তার মরদেহ গ্রহণ করেন এবং বিকেলে এলাকায় দাফন সম্পন্ন হয়।

কাউন্সিলর প্রার্থীর বাড়িতে হামলা

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ২৩ মে ॥ লক্ষ্মীপুর পৌরসভার ৮নং ওয়ার্ডে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী ফারুক হোসেনের বাড়িতে প্রতিপক্ষ প্রার্থীর লোকজন হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। হামলায় কাউন্সিলর প্রার্থী ফারুক ও তার শিশু সন্তানসহ পরিবারের ৪ জন আহত হন। এ সময় তার ঘরের আসবাবপত্র ভাংচুর করা হয়। শনিবার মধ্যরাতে এ ঘটনা ঘটে। আহত অন্যদের মধ্যে রয়েছে, তার শিশুকন্যা রিয়া (৫), ছেলে হৃদয় (১৫) ও ছোট ভাই সোহাগ (৩০)। আহতদের লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

এ ঘটনায় সদর থানায় ফারুক হোসেন বাদী হয়ে মামলা করেন। পুলিশ অভিযুক্ত ৪ জনকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করে। আহত কাউন্সিলর প্রার্থী ফারুক হোসেন অভিযোগ করে বলেন, আওয়ামী লীগ সমর্থিত আমার প্রতিপক্ষ পাঞ্জাবি প্রতীক ও স্বতন্ত্র ব্লাক বোর্ড প্রতীকের দুই প্রার্থীসহ তাদের ১২-১৫ জন সমর্থক বাড়িতে এসে হামলা চালিয়ে ঘরের আসবাবপত্র ভাংচুর করে। এ সময় তারা আমাদের পরিবারের ৪ জনকে কুপিয়ে ও পিটিয়ে জখম করে। এর আগে আমাকে হুমকি দেয়, আমার প্রার্থী পদ প্রত্যাহারের জন্য।

চট্টগ্রামে ১৪ দলের জনসভা আজ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ সরকার উৎখাতের দেশী-বিদেশী ষড়যন্ত্র, গুপ্তহত্যা, নাশকতা ও নৈরাজ্যের বিরুদ্ধে ব্যাপক গণপ্রতিরোধ গড়ে তুলতে তীব্র জনমত সৃষ্টির লক্ষ্যে এবং ইয়াবা বিক্রেতা ও গুপ্তহত্যা বন্ধের দাবিতে আজ মঙ্গলবার বিকেলে চট্টগ্রামের লালদিঘী ১৪ দলের উদ্যোগে এক জনসভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন কেন্দ্রীয় ১৪ দল প্রধান সমন্বয়ক, স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। বিশেষ অতিথি থাকবেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, জাসদ কেন্দ্রীয় কার্যকরী সভাপতি মঈনুদ্দিন খান বাদল এমপি ও সাধারণ সম্পাদক শিরিন আকতার এমপি, তরিকত ফেডারেশনের কেন্দ্রীয় মহাসচিব এমএ আউয়াল এমপি, ন্যাপ কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এ্যাডভোকেট এনামুল হক, সাম্যবাদী দল কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সাবেক মন্ত্রী দিলীপ বড়ুয়া, জাতীয় পার্টি (জেপি) মহাসচিব শেখ শহিদুল ইসলাম, গণআজাদী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এসকে সিকদার, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডাঃ সাদাত হোসেন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় পলিট ব্যুরো সদস্য কামরুল আহসান, বাসদ পলিটব্যুরো সদস্য আবদুস সামাদ ও আওয়ামী লীগের কেন্দ্রীয় স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ বদিউজ্জামান ভূইয়া। সভাপতিত্ব করবেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী।

বিদ্যুতের দাবিতে রংপুরে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

স্টাফ রির্পোটার, নীলফামারী ॥ লোডশেডিং বন্ধ করে নিরবিচ্ছিন্নভাবে বিদ্যুত সরবরাহের দাবিতে আবারও মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে এলাকাবাসী ও শিক্ষার্থীরা। রংপুর নগরীর পার্কের মোড় এলাকায় সোমবার বিকেল সাড়ে ৫টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ঘণ্টাব্যাপী সড়ক অবরোধের ফলে রংপুর-কুড়িগ্রাম ও রংপুর-লালমনিরহাট মহাসড়কে যান চলাচল বন্ধ থাকে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এর আগে গত সোমবার (১৬ মে) একই দাবিতে প্রায় দেড় ঘণ্টা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন তারা।

ধর্ষকের যাবজ্জীবন

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ২৩ মে ॥ রবিবার বিকেলে লালমনিরহাটের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মিঞা মুহাম্মদ আলি আকবার আজিজী শিশু ধর্ষণের ঘটনায় রফিকুল ইসলাম (৩৫) ওরফে রফিকুলকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা অর্থদ-ের রায় দিয়েছেন।

জানা গেছে, ২০০২ সালের ১২ মে জেলা সদরের ধাইরখাতা গ্রামের রিক্সাচালক মোঃ লুৎফর রহমানের ৭ বছরের শিশুকন্যা লিপি বেগম ধর্ষিত হয়। একই গ্রামের প্রতিবেশী আবেদ আলীর পুত্র রফিকুল ইসলাম (৩৫) বাড়ির পাশে রতœাই নদীর পাড়ে আখ ক্ষেতে নিয়ে গিয়ে ধর্ষণ করে।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে         করের টাকাই দেশের উন্নয়নের মূল চালিকাশক্তি         সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়         জাতীয় অধ্যাপক রফিকুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         দিনে ময়লার গাড়ি চালানো যাবে না : মেয়র আতিক         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন         দক্ষিণ সিটি’র আরেক গাড়িচালক বরখাস্ত         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী