বুধবার ২৭ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দাবি আদায়ে সুগার মিল শ্রমিকদের বিক্ষোভ

জনকণ্ঠ ডেস্ক ॥ জাতীয় মজুরি স্কেল ২০১৫ ঘোষণাসহ ৬ দফা দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন হয়েছে পঞ্চগড়, গাইবান্ধা, চুয়াডাঙ্গা ও নাটোরে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

পঞ্চগড় ॥ জাতীয় মজুরি স্কেল-২০১৫ ঘোষণা ও বাস্তবায়নসহ সেক্টর কর্পোরেশন শ্রমিক ফেডারেশন সমন্বয় পরিষদের ৬ দফা দাবি আদায়ের লক্ষ্যে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। বুধবার বেলা ১১টা থেকে পঞ্চগড় সুগার মিল চত্বরে ঘণ্টাব্যাপী এই মানববন্ধন পালন করে সুগার মিল শ্রমিক ইউনিয়ন।

গাইবান্ধা ॥ মহিমাগঞ্জে রংপুর চিনিকলের শ্রমিক-কর্মচারীরা বুধবার মিল গেট এলাকায় মানববন্ধন কর্মসূচী পালন করে। এর আগে এক বিক্ষোভ মিছিল মহিমাগঞ্জ বন্দরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

চুয়াডাঙ্গা ॥ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে দেশের বৃহৎ চিনিশিল্প প্রতিষ্ঠান চুয়াডাঙ্গার দর্শনা কেরু এ্যান্ড কোম্পানি চিনিকল শ্রমিকরা। বুধবার সকাল সাড়ে ১০টায় চিনিকল চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করে শত শত শ্রমিক। মিছিলটি দর্শনা রেলবাজারে এসে সেখানে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করে।

নাটোর ॥ বুধবার সকালে নাটোর সুগার মিলের প্রধান ফটকের সামনে মানববন্ধন করে শ্রমিক-কর্মচারীরা। প্রায় ঘণ্টাব্যাপী মানববন্ধন শেষে বক্তব্য দেন নাটোর শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি মোহাম্মাদ হাবিবুল্লাহ, সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন। এদিকে একই দাবিতে দেশের সবচেয়ে বড় নর্থবেঙ্গল সুগার মিলের প্রধান ফটকের সামনে মানববন্ধনে সেখানকার শ্রমিক-কর্মচারীরা।

সাতক্ষীরায় কিশোরীকে ধর্ষণ

সংবাদ সম্মেলনের জের

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ জমি নিয়ে বিরোধের জের ধরে হুমকিদাতাদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করায় অবসরপ্রাপ্ত এক পুলিশ সদস্যের এক কিশোরী মেয়েকে ধর্ষণ করা হয়েছে।

বুধবার দুপুর ২টার দিকে আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়নের খালিয়া গ্রামের একটি চিংড়ি ঘেরের বাসায় এ ঘটনা ঘটে। ধর্ষিতাকে আশাশুনি স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। খালিয়া গ্রামের অবসরপ্রাপ্ত ওই পুলিশ সদস্য জানান, গত বছরের জুন মাসে তিনি অবসরে যান। কর্মক্ষেত্রে দেশের বিভিন্ন স্থানে অবস্থান করায় তার চার মেয়েই তার জমি জায়গা দেখাশুনা করত। তিন মেয়ে বিয়ে হলেও ছোট মেয়েটিকে তিনি এখনও বিয়ে দিতে পারেননি।

তার অভিযোগ, তিনি বাড়িতে থাকতে না পারার কারণে তার ভাই নজরুল ইসলাম ও ভাইপো বায়েজিদ তার জমি দখল করে নেয়ার চেষ্টা করে।

শীর্ষ সংবাদ:
ওয়েবিনার জুম ॥ করোনাকালের গণমাধ্যম         এলো রুশ ভ্যাকসিন         নামছে বন্যার পানি, বাড়িঘরে ফিরছেন মানুষজন         পুলিশী মামলার তিন সাক্ষী গ্রেফতার ॥ রিমান্ডের আবেদন         ভাড়া ডাকাতির মহোৎসব         করোনায় আরও ৩৩ জনের মৃত্যু         ছোট ঋণ সোনার হরিণ ॥ চার মাসে বিতরণ মাত্র ৫শ’ কোটি টাকা         সাম্প্রদায়িকতা-জঙ্গীবাদ ধর্মের মূল শিক্ষাকেই প্রশ্নবিদ্ধ করে         খালেদার চিকিৎসা দেশে না বিদেশে? দ্বিধাবিভক্ত বিএনপি         পঞ্চম ও অষ্টম শ্রেণীর সমাপনী পরীক্ষা বাতিল হতে পারে         ডিজিএফআই ও সিআইডি কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, তিন প্রতারক গ্রেফতার         সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত দেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে সমৃদ্ধির দিকে এগোতে থাকে         লেবাননে ৪০ হাজার কর্মী বাংলাদেশে ফিরতে সহযোগিতা চান         উত্তরা থেকে তেজগাঁও, দশ ইউটার্ন নির্মাণ ৩১ ডিসেম্বরের মধ্যে         সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         সাবেক পররাষ্ট্র সচিব শহীদুল হক করোনা ভাইরাসে আক্রান্ত         বঙ্গবন্ধুর হত্যা ছিল স্বাধীন বাংলাদেশকে হত্যার ষড়যন্ত্র ॥ তথ্যমন্ত্রী         মেজর সিনহা হত্যা ॥ আরও তিনজন গ্রেফতার         চলতি বছরের মধ্যে ইউটার্নগুলোর কাজ শেষ হবে ॥ আতিক         বিশ্বের প্রথম করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ হল পুতিনের মেয়ের শরীরে        
//--BID Records