সোমবার ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এবার পোশাক শ্রমিকের পেটে হাওয়া ঢুকিয়ে নির্যাতন

নিজস্ব সংবাদদাতা, সাভার, ১০ মে ॥ সহকর্মীদের নির্মমতার শিকার হয়ে এক পোশাক কারখানা শ্রমিক এখন মৃত্যুশয্যায়। নির্যাতনে ছিঁড়ে গেছে তার পেটের নাড়ি-ভুঁড়ি। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে তার চিকিৎসা চলছে।

সঙ্কটাপন্ন ওই শ্রমিকের নাম ফাহাদ আহমেদ (১৮)। সে আশুলিয়ার বাসাইদ এলাকার ‘মোজার্ট নিট কম্পোজিট’ নামে একটি ডায়িং কারখানার হেলপার ও চাঁদপুরের ফরিদগঞ্জ থানার চান্দাবাজার গ্রামের আতিকুর রহমানের ছেলে।

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সহকর্মীরা তার পায়ুপথে উচ্চমাত্রার হাওয়া মেশিন দিয়ে বাতাস ভরে চালায় এ নির্মম নির্যাতন। মৃত ভেবে তাকে কারখানার ভেতরে একটি নির্জনস্থানে ফেলে পালিয়ে যায় সহকর্মীরা। মঙ্গলবার সকালে সেখান থেকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে নেয়া হয় হাসপাতালে।

ফাহাদের বোন জহুরা আক্তার জানান, সোমবার রাত নয়টার দিকে কারখানার ভেতরে ডায়িং সেকশনে ফাহাদ কাজ করার সময় ফয়সালসহ চার সহকর্মী হঠাৎ করেই তার মুখ চেপে ধরে এবং প্রেশার মেশিনের কাছে নিয়ে যায়। সেখানে তার প্যান্ট খুলে পায়ুপথে পাইপ ঢুকিয়ে প্রচ- শব্দে হাওয়া দেয়। এতে ফাহাদের পেট ফুলে যায়, ছিঁড়ে যায় নাড়ি-ভুঁড়ি। তারপর মৃত ভেবে তাকে কারখানার ভেতরে একটি নির্জন স্থানে ফেলে গা ঢাকা দেয় তারা। কর্মস্থলেই সামান্য কথা কাটাকাটির কারণে এ ঘটনা ঘটেছে বলে জানায় ফাহাদের অন্য সহকর্মীরা।

সাভার এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ওটি ইনচার্জ ডাঃ নাসির উদ্দিন জানান, ফাহাদের শারীরিক পরিস্থিতি সঙ্কটাপন্ন। বর্তমানে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

শীর্ষ সংবাদ:
মাস্ক না পরে বেরুলে ৬ মাস জেল জরিমানা         মানব পাচারকারীদের গ্রেফতারে সিআইডি তদন্তে নেমেছে         ছেলেদের পেছনে ফেলে এবারও মেয়েদের জয়জয়কার         বেলজিয়ামের যুবরাজ করোনা আক্রান্ত         আকাশচুম্বী সাফল্য ॥ এসএসসির সব সূচকেই ভাল ফল         গণপরিবহন চলাচল শুরু         বাস ভাড়া শেষ পর্যন্ত ৬০ ভাগ বাড়ল         একদিনে করোনায় রেকর্ড মৃত্যু ৪০ জন, আক্রান্ত ২৫৪৫         ঝুঁকি আর শঙ্কার মধ্যেই খুলল সব অফিস         যুক্তরাষ্ট্রের ২৫ শহরে কার্ফু         তিন হাজার ২৩ প্রতিষ্ঠানের সবাই পাস, সবাই ফেল ১০৪ টিতে         বিশিষ্ট ব্যবসায়ী মোনেম গ্রুপের চেয়ারম্যান মোনেম খানের ইন্তেকাল         অনলাইনে ধ্রুমেলের বর্ষপূর্তির পরিবেশনা শুরু আজ         যাত্রীদের প্রায় দ্বিগুণ ভাড়া গুনতে হচ্ছে         বিদ্যুতের ভুল বিলের দায় গ্রাহকের কাঁধে         ৬ বিষয়ে সিদ্ধান্ত নিতে আজ বৈঠকে বসছে ইসি         করোনা আক্রান্তের খবর শুনে গৃহবধূর পলায়ন         মার্কেট শপিংমল চালু হলো আতঙ্ক নিয়ে         আগামীকাল চট্টগ্রাম সিটি ও চারটি সংসদীয় আসনের ভোট বিষয়ে সিদ্ধান্ত         করোনা : স্বাস্থ্যবিধির ব্যত্যয় ঘটলে ব্যবস্থা নেয়া হবে : নৌ প্রতিমন্ত্রী        
//--BID Records