শনিবার ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

মাদ্রাসা ছাত্রীকে হত্যার আলামত ময়নাতদন্তে

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ৪ মে ॥ নানা জল্পনা-কল্পনার পর অবশেষে নকলা উপজেলার বানেশ্বর্দী গ্রামের মাদ্রাসা ছাত্রী রিমা আক্তারকে আঘাতে ও গলা টিপে হত্যার আলামত পেয়েছেন ময়নাতদন্ত সম্পন্নকারী চিকিৎসকরা।

জেলা সদর হাসপাতালের আরএমও ডাঃ মোবারক হোসেন জানান, রিমার ময়নাতদন্ত সম্পন্ন করে বুধবার তিনিসহ বোর্ডের অপর ২ সদস্য যৌথ স্বাক্ষর করেছেন। ময়নাতদন্তে রিমার মাথায়, গলায় ও দুই হাতে আঘাতের জখম পাওয়া গেছে। তাকে আঘাতসহ টুটি চিপে হত্যারই আলামত পাওয়ায় ওই সংক্রান্তে মতামত দিয়ে রিপোর্ট দেয়া হচ্ছে। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পুলিশের তরফ থেকে ময়নাতদন্তের পাশাপাশি ডিজিস্টের ধর্ষণ সংক্রান্ত পরীক্ষা ও রিপোর্ট চাওয়া হয়নি। সঙ্গত কারণে সে সম্পর্কে মতামতও দেয়া হয়নি। তবে বয়সের তুলনায় ভিকটিমের যৌনাঙ্গের অবস্থা অস্বাভাবিক বলে মনে হয়েছে।

সেই ওসিকে বদলি

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ বরিশাল কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শাখাওয়াত হোসেনকে অবশেষে বদলি করা হয়েছে। তাকে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশে সংযুক্ত করেছেন মেট্রোপলিটন পুলিশ কর্তৃপক্ষ। তার স্থলে মডেল থানার ভারপ্রাপ্ত ওসির দায়িত্ব দেয়া হয়েছে একই থানার পরিদর্শক (তদন্ত) আতাউর রহমানকে।

মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র ও সিনিয়র সহকারী পুলিশ কমিশনার আবু সাঈদ জানান, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ লুৎফর রহমান ম-লের নির্দেশে মঙ্গলবার ওসি শাখাওয়াত হোসেনকে বদলি করা হয়েছে। দীর্ঘদিন একই থানায় দায়িত্ব পালন করা ওসি শাখাওয়াত হোসেনের নানা বিতর্কিত কর্মকা-ের বিরুদ্ধে একাধিকবার মানববন্ধন, বিক্ষোভসহ বিভিন্ন কর্মসূচী পালন করেছেন নগরবাসী।

সাবেক কাউন্সিলরের কারাদ-

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৪ মে ॥ সুন্দরগঞ্জ পৌরসভার ২নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও সুন্দরগঞ্জ ডি ডব্লিউ ডিগ্রী কলেজের লাইব্রেরিয়ান ফখরুল ইসলাম মিলুকে ১ মাসের বিনাশ্রম কারাদ-াদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) হাবিবুল আলম এ রায় প্রদান করেন। মাকে নির্যাতন করার অভিযোগের প্রেক্ষিতে এ রায় প্রদান করা হয়েছে বলে জানা গেছে।

৪ ডাকাত আটক

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ৪ মে ॥ ঝিনাইদহের শৈলকুপায় ডাকাতিকালে ৪ ডাকাতকে আটক করেছে পুলিশ। আটক ডাকাত সুমন, নাহিদ, শুভ শৈলকুপা সিটি কলেজের ছাত্র ও সুমন আলী রয়ড়া মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র। তাদের সকলের বয়স ১৮ থেকে ২০ বছরের মধ্যে। তাদের কাছ থেকে নগদ ৮১ হাজার টাকা, স্বর্ণালঙ্কার, ৭টি মোবাইল ফোন ও দেশীয় অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার মধ্যরাতে শৈলকুপা উপজেলার খড়িবাড়িয়া গ্রামের নিমাইচন্দ্র বিশ্বাসের বাড়িতে এ ডাকাতির ঘটনা ঘটে।

পুলিশ জানায়, রাত আড়াইটার দিকে একদল ডাকাত খড়িবাড়িয়া গ্রামের নিমাইচন্দ্র বিশ্বাসের বাড়ি ডাকাতি করে। তারা অস্ত্রের মুখে বাড়ির লোকজনকে জিম্মি করে নগদ টাকা ও স্বর্ণালঙ্কার লুট করে। পরে গ্রামবাসী ডাকাতদের ঘেরাও করে রাখে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ৪ ডাকাতকে আটক করে। তাদের সঙ্গে আরও ৩ জন ছিল বলে তারা পুলিশের জিজ্ঞাসাবাদে স্বীকার করে।

প্রতিবাদ সমাবেশে বাধা

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ৪ মে ॥ পুলিশী বাধায় প- হয়ে গেল সার্বক্ষণিক বিদ্যুত সরবরাহের দাবিতে নাগরিক সংগ্রাম কমিটির বুধবারের গণমিছিল। তবে সমাবেশ হয়েছে। পুর্বঘোষিত মিছিলটি সকাল ১০টায় শহীদ সুরেন্দ্র মোহন চৌধুরী সড়কের মনোহরি পট্টি থেকে শুরু হওয়ার কথা ছিল। কমিটির আহ্বায়ক প্রবীণ সাংবাদিক ও মুক্তিযোদ্ধা হাবিবুল্লাহ রানা জানান, পূর্বঘোষিত এ সভায় তিনি বক্তব্য রাখছিলেন। পুলিশ গিয়ে অনুরোধ করায় গণমিছিলটি আপাতত বন্ধ করে দেয়া হয়েছে। উল্লেখ্য, ভয়াবহ বিদ্যুত বিভ্রাটে কলাপাড়ার মানুষ অতিষ্ঠ ভৌতিক বিদ্যুত বিলের অত্যাচারে তারা নানাভাবে হয়রানি হচ্ছেন। এসব কারণে এ প্রতিবাদ সমাবেশ ও গণমিছিলের ডাক দেয়া হয়।

গুলি করে টাকা ছিনতাই

নিজস্ব সংবাদদাতা, কেরানীগঞ্জ, ৪ মে ॥ ফাঁকা গুলি করে বিকাশের দেড় লাখ টাকা ও একটি আইফোন ছিনিয়ে নিয়েছে দুর্বৃত্তরা। বুধবার দুপুরে আটিবাজার এলাকায় এ ঘটনা ঘটে। পরে মোটরসাইকেলে তারা পালিয়ে যায়। জানা যায়, বাদশার দোকানের মোড়ে অবস্থিত আইডিয়েল লাইব্রেরীর সামনে ঘটনাটি ঘটেছে। স্টেশনারি সরঞ্জামের পাশাপাশি দোকানের মালিক জাবেদ ‘এজেন্ট’ নিয়ে বিকাশের ব্যবসা করেন। দুপুর দেড়টার দিকে সুপারভাইজার সম্রাট ও ডিএসও বজলু বিকাশের টাকা কালেকশনের জন্য ওই দোকানে আসেন। এ সময় দুটি মোটরসাইকেলে ৬ যুবক সেখানে এসে পিস্তল উঁচিয়ে কয়েক রাউন্ড ফাঁকা গুলি করে আতঙ্ক সৃষ্টি করে এবং দেড় লাখ টাকা ও একটি আইফোন নিয়ে দ্রুত পালিয়ে যায়।

৪০ হাজার ইয়াবাসহ আটক তিন

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ৪ মে ॥ নাটোরের গুরুদাসপুরে ৪০ হাজার ইয়াবা ট্যাবলেটসহ তিন মাদক বিক্রেতাকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। এসময় ইয়াবা বহনের জন্য ব্যবহৃত ট্রাকটি জব্দ করা হয়। বুধবার সকালে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের কাছিকাটা টোল প্লাজা থেকে ইয়াবা উদ্ধার ও তাদের আটক করা হয়। আটককৃতরা হলো ট্রাকচালক রাজশাহীর কাশিয়াডাঙ্গা এলাকার নাসিমুদ্দিনের ছেলে সেলিম রেজা, চালকের সহকারী মাঈনুল ইসলামের ছেলে হাসান আলী এবং পুঠিয়া থানার জসিম উদ্দিনের ছেলে কালু।

৪ টন পলিথিন উদ্ধার

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম নগরীর রৌফাবাদ ও রেয়াজুদ্দিন বাজার এলাকায় একটি কারখানা ও গুদামে অভিযান চালিয়ে ৪ টন ৬৫ কেজি পলিথিন ব্যাগ উদ্ধার করা হয়েছে। নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও প্রতিষ্ঠানটি পলিথিন ব্যাগ উৎপাদন করে আসছিল। বুধবার সকালে পরিবেশ অধিদফতরের একটি টিম ‘পিলিক্স প্যাক’ নামের কারখানায় এ অভিযান পরিচালনা করে। এতে নেতৃত্ব দেন পরিবেশ অধিদফতরের চট্টগ্রাম মহানগরের পরিচালক মোঃ আজাদুর রহমান মল্লিক।

অর্ধশতাধিক স্থাপনা উচ্ছেদ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ নগরীর জেলখালের নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল অংশ উচ্ছেদ অভিযান শুরু করেছে জেলা প্রশাসন। অভিযানের দ্বিতীয় দিন বুধবার দুপুরে খালের জমি দখল করে নির্মিত একটি দ্বিতল ভবনসহ অর্ধশতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কল্যাণ চৌধুরী জানান, অবৈধ স্থাপনা নিজ উদ্যোগে অপসারণের জন্য জেলা প্রশাসকের পক্ষ থেকে ২৪ ঘণ্টার সময় মালিকদের দেয়া হয়েছিল।

অধ্যক্ষের অব্যাহতি দাবি

বাকৃবি সংবাদদাতা ॥ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে অবস্থিত কৃষি বিশ্ববিদ্যালয় (কেবি) কলেজের অধ্যক্ষকে অব্যাহতির দাবিতে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ-ভাংচুর করেছে কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা। বুধবার বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকসংলগ্ন কলেজে এ ঘটনা ঘটে। জানা যায়, দুপুরে কলেজের গবর্নিং বডির মিটিং শুরু হওয়ার আগে শিক্ষকরা অধ্যক্ষ ড. এম আতিউর রহমানের বিরুদ্ধে শিক্ষকদের অকারণে হয়রানি ও অসৌজন্যমূলক আচরণের অভিযোগে অপসারণের দাবি জানিয়ে বিক্ষোভ করতে থাকে।

শীর্ষ সংবাদ: