বুধবার ৩১ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চাকরিবিধি লঙ্ঘন করলে শাস্তিমূলক ব্যবস্থা ॥ নাসিম

  • নার্সদের বিরুদ্ধে হুঁশিয়ারি

স্টাফ রিপোর্টার ॥ আন্দোলনরত সরকারী নার্সদের সতর্ক করে দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেছেন, আইনকানুন ও শৃঙ্খলা মেনে সরকারী কর্মকর্তা-কর্মচারীকে চাকরি করতে হবে। চাকরিবিধি লঙ্ঘনকারীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। কোন উস্কানিতে বিভ্রান্ত না হয়ে শৃঙ্খলা ও আচরণবিধি ভঙ্গ না করার জন্য তিনি সরকারী চাকরিরত নার্সদের নির্দেশ দেন।

বুধবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সরকারী হাসপাতালে নার্স নিয়োগসংক্রান্ত মতবিনিময় সভায় সভাপতিত্বকালে মন্ত্রী এসব কথা বলেন। স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বিমান কুমার সাহা এনডিসি, বাংলাদেশ মেডিক্যাল এ্যাসোসিয়েশনের মহাসচিব অধ্যাপক ডাঃ ইকবাল আর্সলান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ডাঃ শারফুদ্দিন আহমেদ, সেবা পরিদফতরের পরিচালক নিলুফার ফরহাদসহ মন্ত্রণালয়ের উর্ধতন কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

কমিউনিটি ক্লিনিক প্রকল্প ॥ এর আগে স্বাস্থ্যমন্ত্রী সচিবালয়ে কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডারদের (সিএইচসিপি) এক প্রতিনিধি দলের সঙ্গে মতবিনিময়কালে বলেছেন, আগামী পাঁচ বছরের অপারেশনাল প্ল্যানে কমিউনিটি ক্লিনিক প্রকল্পের কার্যক্রম অন্তর্ভুক্ত করা হচ্ছে।

স্বাস্থ্য খাতে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা হয়েছে ॥ স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, তথ্য প্রযুক্তির সর্বোচ্চ সদ্ব্যবহার করে সরকার স্বাস্থ্য খাতের কর্মসূচীতে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করেছে। পাশাপাশি ই-হেলথ কার্যক্রমের মাধ্যমে দেশের স্বাস্থ্য সূচকের অগ্রগতিতেও অর্জিত হয়েছে যুগান্তকারী সাফল্য। তিনি বলেন, সরকার স্বাস্থ্য খাতে জবাবদিহিতা ও মূল্যায়নের ওপর গুরুত্ব দিচ্ছে। এই খাতের উন্নয়নের জন্য এই দুই উপাদান খুবই জরুরী।

বুধবার সন্ধ্যায় হোটেল সোনারগাঁওয়ে ‘স্বাস্থ্য খাতে জবাবদিহিতা ও সূচক পরিমাপ’ বিষয়ক আন্তঃদেশীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা, ইউএসএআইডি, জার্মান সংস্থা জিআইজেডের সহায়তায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এই সম্মেলনের আয়োজন করছে।

তিন দিনব্যাপী সম্মেলনে বাংলাদেশসহ মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মানি, নেদারল্যান্ডস, নরওয়ে, ভারত, দক্ষিণ কোরিয়া, ইন্দোনেশিয়া, ফিলিপিন্স, মিয়ানমার, নেপাল, ভুটান, কম্বোডিয়ার বিশেষজ্ঞরা অংশ নিচ্ছেন। এছাড়া বিশ্ব স্বাস্থ্য সংস্থা, বিশ্বব্যাংক, এশীয় উন্নয়ন ব্যাংকসহ কয়েকটি আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরাও এতে অংশ নিচ্ছেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩২৪৯৫৭৫
আক্রান্ত
১৯০০৫৭
সুস্থ
৭৭১৮৩০৭
সুস্থ
১০৩২২৭
শীর্ষ সংবাদ:
হোতারা রেহাই পাবে না ॥ স্বাস্থ্য খাতে দুর্নীতির বিরুদ্ধেও জিরো টলারেন্স         উন্নয়ন প্রকল্পে ব্যয়ে সাশ্রয়ী হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর         কক্সবাজার-সাতক্ষীরা সুপার ড্রাইভওয়ে হচ্ছে         করোনায় সুস্থ হয়েছেন ১ লাখ তিন হাজার         সীমান্ত পাড়ি দেয়ার জন্য সাহেদ মৌলভীবাজারে!         করোনার নকল সনদ ॥ সাবরিনার বিরুদ্ধে মামলা         নিয়ন্ত্রণহীন বেসরকারী হাসপাতাল         ১৯ দিন ধরে বন্যায় ভাসছে উত্তরের বিভিন্ন জেলা         যশোর-৬ ও বগুড়া-১ উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী জয়ী         সাংগঠনিক কার্যক্রম জোরদার করতে চায় বিএনপি         বাস ও লঞ্চ টার্মিনালে হকারদের ছবিসহ তালিকা হচ্ছে         ঈদের দিনসহ ৫ দিন ৬ স্থানে বসবে পশুর হাট         চট্টগ্রামে করোনায় ডাক্তার ও ব্যাংক কর্মকর্তার মৃত্যু         নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনা বিনিয়োগ আসছে         করোনা ও উপসর্গ নিয়ে স্বাস্থ্যকর্মীসহ ১১ জনের মৃত্যু         একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন         কেশবপুর উপনির্বাচনে আওয়ামী লীগের শাহীন চাকলাদার নির্বাচিত         ঈদের জামাত নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের ১১ নির্দেশনা         অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ        
//--BID Records