রবিবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

মৃত শিশুকে আইসিইউতে জিম্মি করে অর্থ আদায়ের অভিযোগ

স্টাফ রিপোর্টার ॥ মৃত শিশুকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) জিম্মি করে অর্থ আদারের আভিযোগ উঠেছে রাজধানীর হাতিরপুলের পদ্মা জেনারেল হসপিটালের বিরুদ্ধে। এ অভিযোগে র‌্যাব-২-এর নির্বাহী ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দিনের নেতৃত্বে সেখানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে ওই প্রতিষ্ঠানের ৬ জনকে ১০ লাখ টাকা জরিমানা করে আদালত। এরা হচ্ছেন, মোঃ দেলোয়ার হোসেন (৫৪), মোঃ সিরাজুল ইসলাম (৪০), মোঃ বাহাদুর (৩৫) ও ডাঃ সাকিব আল নাহিয়ানকে (২৭) ২ লাখ টাকা জরিমানা অনাদায়ে ২ মাসের কারাদন্ড প্রদান করেন। আর সঞ্চিতা বিশ্বাস রিয়া (৩৬), নিরালা খাতুন (৪৫) ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে ২ মাসের কারাদ- প্রদান করা হয়।

সোমবার দুপুরে রাজধানীর ২৯০ নম্বর সোনারগাঁও রোডে অবস্থিত ওই হাসপাতালের বিরুদ্ধে শিশুর স্বজনরা এ অভিযোগ করেন। নিহত শিশুর নাম জান্নাতুল নাঈমা নিলুফা (৯)। তার বাবার নাম মুজিবুর রহমান। তার বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার কসবা থানা এলাকায়।

র‌্যাব-২-এর অপারেশন অফিসার এএসপি ইয়াসির আরাফাত ঘটনার সত্যতা স্বাীকার করে জানান, মৃত্যু শিশুকে আইসিইউতে রেখে অর্থ আদায়ের অভিযোগ ওঠেছে। পরে হাতিরপুলের পদ্মা জেনারেল হাসপাতালের ছয়জনকে ১০ লাখ জরিমানা আদায় করে র‌্যাব ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দিন।

মৃত নিলুফার বাবা মুজিবুর রহমান জানান, মুখ দিয়ে ফেনা বের হওয়ায় রবিবার সন্ধ্যায় এই হাসপাতালে ভর্তি করেন মেয়েকে। কিন্তু ভর্তির পর কোন স্বজনকে দেখা করতে দেয়া হয়নি। এমনকি মেয়ের কী অবস্থা তাও জানানো হয়নি। সকালে এখানে র‌্যাবের কর্মকর্তারা এলে তাদের বিষয়টি জানানো হয়। তাদের কাছে মেয়ের মৃত্যুর বিষয়টি জানান হাসপাতালের লোকজন। এ সময় গত ২৪ ঘণ্টায় ২০ হাজার টাকা ভাড়া হয়েছে বলে জানান তিনি।

এর আগে গত ১০ ফেব্রুয়ারি রাজধানীর ঝিগাতলায় জাপান বাংলাদেশ হসপিটালে অভিযানে গিয়ে একটি নির্জন কক্ষ থেকে এক শিশুর মরদেহ উদ্ধার করে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। নিউমোনিয়ায় আক্রান্ত দেড় বছর বয়সী শিশু সুমাইয়া সাবাকে নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে এনে এই হাসপাতালে ভর্তি করেছিলেন তার মা। শিশুটি ওইদিন সকালেই মারা যায়। কিন্তু ওই শিশুর মা হাসপাতালে উপস্থিত থাকলেও তাকে বা স্বজনকে মৃত্যুর খবর জানানো হয়নি। বরং হাসপাতাল কর্তৃপক্ষ উন্নত চিকিৎসার নামে পাঁচ সদস্যের একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে বলে শিশুটির মাকে জানায়।

শীর্ষ সংবাদ:
দক্ষ মানবসম্পদ সরবরাহ ও গবেষণা বৃদ্ধিতে কাজ করছে রাবি ॥ ভিসি         কুয়াকাটায় আর্টিজানাল ফিশারস্ কংগ্রেস ২০২২ অনুষ্ঠিত         প্লাস্টিক পরিষ্কার করলো সোনাইছড়ি ট্রেইলে জবি ট্যুরিজম সোসাইটি         বরিশালে সড়ক দুর্ঘটনায় ১০ জন নিহত         শাহজিবাজার বিদ্যুত উৎপাদন কেন্দ্রে আগুন         চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে রিয়াল ১-০ গোলে হারিয়েছে লিভারপুলকে         চার ভারতীয়সহ ২২ যাত্রী নিয়ে নেপালের প্লেন নিখোঁজ         ৬ অঞ্চলে কালবৈশাখীর শঙ্কা         ‘পল্লী উন্নয়ন’ পদক পেলেন শেখ হাসিনা         কলকাতা থেকে খুলনার পথে বন্ধন এক্সপ্রেস         ঢাকা থেকে ১৬৫ যাত্রী নিয়ে কলকাতার উদ্দেশ্য মৈত্রী এক্সপ্রেস