বুধবার ১২ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া এবারও ভোট সুষ্ঠু হয়েছে ॥ আওয়ামী লীগ

বিশেষ প্রতিনিধি ॥ তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠু হয়েছে দাবি করে ক্ষমতাসীন আওয়ামী লীগ বলেছে, ৫ হাজার ৫২৬ কেন্দ্রের মধ্যে দু’একটি স্থানে কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। এটা একবারেই নগণ্য; যা শূন্য শতাংশের মধ্যেই আসে। নির্বাচনকে শুরু থেকে বিতর্কিত করতেই বিএনপি আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের কাঁধে ভর করে উস্কানি দিয়ে নির্বাচনে গোলযোগ সৃষ্টি করার ষড়যন্ত্রে লিপ্ত।

তৃতীয় ধাপের নির্বাচন শেষে শনিবার ধানম-িতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের পক্ষ আনুষ্ঠানিক প্রতিক্রিয়ায় এসব কথা বলেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। তিনি দাবি করেন, সার্বিকভাবে দেশে একটি উৎসবমুখর পরিবেশে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ হয়েছে। তৃতীয় ধাপের নির্বাচনে প্রধানমন্ত্রীর কঠোর নির্দেশনার ফলেই অবাধ, সুষ্ঠু এবং শান্তিপূর্ণভাবে ইউপি নির্বাচন হয়েছে। আগামীতেও সকল নির্বাচন একইভাবে হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ডাঃ দীপু মনি, আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, ড. আবদুস সোবহান গোলাপ, ড. বদিউজ্জামান ভূঁইয়া ডাবলু, এনামুল হক শামীম, এস এম কামাল হোসেন, সুজিত রায় নন্দী প্রমুখ।

হানিফ বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনকে বিতর্কিত করতে শুরু থেকেই একে ষড়যন্ত্রের অংশ হিসেবে নিয়েছিল বিএনপি। নির্বাচনে নিজেদের প্রার্থী বাছাইয়ে, মনোনয়ন প্রদানে তাদের কোন আগ্রহ নেই। যেহেতু বিভিন্ন স্থানে আওয়ামী লীগের একাধিক যোগ্য প্রার্থী রয়েছে, তাই বিভিন্ন স্থানে বিদ্রোহী প্রার্থী থাকে। তাই বিএনপি তাদের কাঁধে ভর করে নির্বাচনে গোলযোগ সৃষ্টি করার চক্রান্তে লিপ্ত রয়েছে।

‘নির্বাচনে কেন্দ্রের বাইরে নিরাপত্তার দায়িত্ব কমিশনের না’Ñ নির্বাচন কমিশনের এমন বক্তব্যের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে হানিফ বলেন, এটি সঠিক না। কেন্দ্রের ভেতর-বাইরে নিরাপত্তা নিশ্চিতের দায়িত্ব তাদের। কাশিয়ানীতে নির্বাচনী দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলার ঘটনা প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এ ধরনের ঘটনা আমরা সমর্থন করি না। আমরা চাই সব পেশাজীবীরা নির্ভয়ে দায়িত্ব পালন করুক। আমরা বিষয়টি খোঁজ নেব। যদি কাউকে কেউ হয়রানি করে থাকে, তাহলে যথাযথ কর্তৃপক্ষকে জানাব ব্যবস্থা নিতে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দেয়া বক্তব্যের প্রসঙ্গে সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের এ নেতা বলেন, এফবিআইর তদন্তে বেরিয়ে এসেছে মাহমুদুর রহমান ও শফিক রেহমানের নাম। এছাড়া শফিক রেহমানের বাসা থেকে এফবিআইয়ের কাগজ পাওয়া গেছে। তিনি এ ষড়যন্ত্রে জড়িত না থাকলে তাঁর বাসায় এসব থাকবে কেন? তিনি আরও বলেন, তদন্ত সাপেক্ষে তথ্য যখন বেরিয়ে আসছে, আইনের আওতায় যখন তারা এসেছে, তখন বিএনপি নেতারা জনগণের দৃষ্টি ঘুরাতে বিভ্রান্তি ছড়াচ্ছেন। তবে আমরা আশ্বস্ত করতে চাই যে, এর সঙ্গে বিএনপির আর কে কে জড়িত তা বের করা হবে। তাদের প্রত্যেককে আইনের আওতায় আনা হবে। প্রমাণ হলে সাজা প্রদান করা হবে। যেন পরে আর কেউ এমন কিছু করার দুঃসাহস না দেখান।

অপর এক প্রশ্নের জবাবে হানিফ বলেন, বিএনপি এখন একটি নালিশি দল হিসেবে পরিণত হয়েছে। তারা রাষ্ট্রক্ষমতায় থাকাকালেও দেশের জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছিল। ক্ষমতার বাইরে থেকেও তারা বারবারই জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। বিএনপি ধরে নিয়েছে, বঙ্গবন্ধু কন্যা এবং দৌহিত্ররা (জয়) যদি জীবিত থাকে তাহলে বিদেশী কোন ষড়যন্ত্র বাংলাদেশে সম্ভব হবে না। সেই কারণেই তারা নতুন চক্রান্ত করে প্রধানমন্ত্রীর পুত্র সজীব ওয়াজেদ জয়কে হত্যার নীল-নক্সা করেছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৪৫৩৩২৫৬
আক্রান্ত
১৫৬৮২৫৭
সুস্থ
২২১৫৪৬২২৬
সুস্থ
১৫৩২১৮০
শীর্ষ সংবাদ:
ইংল্যান্ডের বিপক্ষে প্রথমবারের মত টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ         সার্বিক বিবেচনায় মুদ্রাস্ফীতি বাড়েনি ॥ অর্থমন্ত্রী         ব্যাংকে টাকা জমা –উত্তোলনকারীদের টার্গেট, গ্রেফতার ৯         ‘কুমিল্লার ঘটনায় ফেসবুককে সতর্ক করে চিঠি দেওয়া হয়েছে’         সুদানে সব ধরনের ফ্লাইট স্থগিত         কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে হাজতির মৃত্যু         সপ্তাহখানেকের মধ্যেই করোনা টিকা পাবে স্কুল শিক্ষার্থীরা ॥ শিক্ষামন্ত্রী         মার্কিন শিশুদের জন্য ফাইজারের টিকা অনুমোদনের সুপারিশ         নির্বাচনী সংঘাত ॥ নিহত কাপ্তাইয়ের ইউপি সদস্য         বাসেত মজুমদারের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক         ইরাকে আইএস জঙ্গিদের হামলা ॥ নিহত ১১         ‘বাংলাদেশ সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে’         পিঠের চোটে বিশ্বকাপ শেষ সাইফউদ্দিনের, দলে ফিরলেন রুবেল         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৭৫         মেজর সিনহা হত্যা মামলার ষষ্ঠ দফায় তৃতীয় দিনের সাক্ষ্যগ্রহণ চলছে         ফরিদগঞ্জে মাকে কুপিয়ে হত্যা, ছেলে আটক         আইনজীবী বাসেত মজুমদারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         যানবাহন নিয়ে পাটুরিয়া ঘাটে উল্টে গেছে ফেরি আমানত শাহ         ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের হয়ে পার্থক্য গড়ে দিতে পারেন মুস্তাফিজুর         নয়াপল্টনে বিএনপি-পুলিশ সংঘর্ষ ॥ আসামি দেড় হাজার